শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

শহরের অনন্তপুরের ব্যবসায়ী কিতাব আলী হত্যাকান্ডের ॥ প্রধান আসামী ইমাম গ্রেফতার

  • আপডেট টাইম রবিবার, ২৫ মে, ২০১৪
  • ৪৭৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ শহরের গুরুত্বপূর্ণ এলাকা স্টাফ কোয়ার্টার সড়কের ব্যবসায়ী (শাহীন স্টোরের) স্বত্তাধিকারী কিতাব আলীকে গলা কেটে হত্যা মামলার পলাতক আসামী ইমাম আলী (৩৫) কে পুলিশ গতকাল রাতে গ্রেফতার করেছে। সে হবিগঞ্জ পৌর এলাকার হরিপুর গ্রামের সোহরাব আলীর পুত্র।
২০১৩ সালের ২ মার্চ সংঘটিত ঘটনার পর থেকে ইমাম আলী পলাতক ছিল। গতকাল সন্ধ্যা ৭ টার দিকে ইমাম আলীসহ কয়েকজন বাড়ির পার্শ্ববর্তী হরিপুর পুকুর পাড়ে মদপান করছিল। গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে সদর মডেল থানার এসআই ইন্দ্রনিল ও এসআই রাশেদুল ওই এলাকায় অভিযান চালায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্যান্যরা পালিয়ে যায়। এবং ইমাম আলী পুকুরে ঝাপ দেয়। পরে স্থানীয় লোকজনের সহায়তায় পুলিশ তাকে গ্রেফতার করে।
উল্লেখ্য, মোঃ কিতাব আলী প্রতিদিনের মতো ২০১৩ সনের ২ মার্চ রাতে দোকানে রাত্রি যাপন করেন। ভোরে তাকে জবাই করে হত্যার চেষ্টা করে একদল দুর্বৃত্ত। ৭ থেকে ৮ জনের একদল দর্বৃত্ত প্রতিষ্ঠানে ঢুকে ক্যাশ বাক্স থেকে নগদ ১ লাখ টাকা ও ২টি মোবাইল ফোন ছিনিয়ে নেয়। এ সময় কিতাব আলী বাধা দিলে দুর্র্বৃত্তরা তাকে ধারালো অস্ত্র দিয়ে তার গলা কেটে জবাইয়ের চেষ্টা করে। আশংকাজনক অবস্থায় ব্যবসায়ী কিতাব আলীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে ২৪ দিন চিকিৎসায় থাকার পর ২৭ মার্চ তিনি মৃত্যু বরণ করেন। তিনি শহরের ইনাতাবাদ এলাকার বাসিন্দা ও ব্যবসায়ী কল্যান সমিতি (ব্যকস্)’র দপ্তর সম্পাদক এনামুল হক শাহীনের পিতা ও হবিগঞ্জ পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক এস এম আওয়ালের চাচা। এ ব্যাপারে কিতাব আলীর ছেলে আব্দুল হান্নান বাদী হয়ে ৪মার্চ রাতে অজ্ঞাতনামা ৮/১০ জনকে আসামী করে হবিগঞ্জ সদর থানায় মামলা দায়ের করেন।
আহত কিতাব আলী আলী চিকিৎসাধিন অবস্থায় পুলিশ ও আত্মীয় স্বজনকে ঘটনার সাথে মোতাকাব্বির খান আক্কাস সহ ২ জনের নাম প্রকাশ করেন। এর ভিত্তিতে ঘটনার সাথে সম্পৃক্ত থাকার অভিযোগে ৩ মার্চ শহরের পুরাতন হাসপাতাল সড়কের দিগন্ত পাড়ার বাসিন্দা বিএনপি নেতা মোতাকাব্বির খান আক্কাস ও প্রেসক্লাব সড়কের আবুল কালাম আজাদের পুত্র মঈদু আহমেদকে আটক করেছে পুলিশ। পরে পুলিশের জিজ্ঞাসাবাদে আক্কাস ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে তার সহযোগি গতকাল গ্রেফতারকৃত ইমাম আলীর নাম প্রকাশ করে। কয়েক মাস আগে পুলিশ মোতাকাব্বির খান আক্কাস ও ইমাম আলীকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করে। কিন্তু ঘটনার সাথে সম্পৃক্ত অপর এক ব্যক্তিকে চার্জশীটভূক্ত না করায় বাদী আদালতে নারাজি প্রদান করেন। মামলাটি বর্তমানে তদন্তাধিন রয়েছে। এদিকে গ্রেফতারকৃত মইদুল আদালত থেকে মুক্তিলাভ করে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com