শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

লাখাইয়ে প্রবাসী পরিবারকে মিথ্যা মামলা দিয়ে হয়রানী ॥ পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা

  • আপডেট টাইম শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯
  • ৪৩৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ লাখাই উপজেলার ২নং মোড়াকরি ইউনিয়নের মানপুর গ্রামের একটি প্রবাসী পরিবারকে একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানীর অভিযোগ পাওয়া গেছে। একটি নারী নির্যাতন থেকে অব্যাহতি পাওয়ায় আরেকটি নারী নির্যাতনের মামলা দায়ের করার ঘটনাও ঘটেছে। তাছাড়া প্রবাসী পরিবারের দেশে অবস্থানকারী লোকদের বিরুদ্ধে চুরি ছিনতাইসহ বিভিন্ন মামলা দায়েরেরও অভিযোগ রয়েছে। এ ব্যাপারে পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করেছেন ভূক্তভোগি পরিবার।
জানা যায়, লাখাই উপজেলার মানপুর গ্রামের তোফায়েল আহমেদের পরিবারের সাথে সাবেক মেম্বার ইউসুফ আলীর পরিবারের লোকজনের গ্রাম্য বিরোধ রয়েছে। গ্রাম্য বিরোধকে কেন্দ্র করে ১৯৮৪ সাল থেকে অন্তত এক ডজন মামলা দায়ের করা হয়েছে তোফায়েল আহমদের পরিবারের লোকজনের বিরুদ্ধে। ১৯৮৪ সালে সিআর ১১৮/৮৪নং মামলাটি মিথ্যা হওয়ায় তা খারিজ করে দেন আদালত। এরপর আদালত থেকে একেকটি মামলায় খালাস পেলে বা আদালত মামলা খারিজ করে দিলে নতুন আরও একটি মামলা বসায় মৃত ইউসুফ আলী মেম্বারের পুত্র ও তার স্বজনরা। মামলা দায়েরের ক্ষেত্রে ইউসুফ আলী মেম্বারের পরিবারের সদস্যরাই শুধু বাদী হয়নি তার কাছের ও দুরের আত্মীয় স্বজনকেও হাতিয়ার হিসাবে মামলার বাদী বানানো হয়েছে।
২০১৮ সালে গোলবাহার নামের এক মহিলাকে দিয়ে তোফায়েল আহমেদ এর চাচা ফারুক আহমেদকে আসামী করে নারী নির্যাতনের (নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(৪)(খ) ধারা) মামলা দায়ের করা হয়। একই বছরের ২৩ অক্টোবর তারিখে মিথ্যা মামলা থেকে অব্যাহতি পান ফার”ক আহমদ।
২০১৯ সালে এসে ইউসুফ আলী মেম্বারের ভাতিজা শাহিন মিয়া বাদী হয়ে তোফায়েল আহমেদের বাবা মোশাররফ আহমেদের বিরুদ্ধে আরেকটি নারী নির্যাতনের (নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(৪) (খ) ধারা) মামলা দায়ের করে। এবার ভিকটিম সাজানো হয়েছে সাড়ে তিন বছরের এক শিশুকে।
তোফায়েল আহমেদ বলেন- ইউসুফ আলী মেম্বারের পরিবারের সাথে আমাদের বিরোধ রয়েছে। সেই পরিবারের লোকজনের সাথে আমাদের কোনো উঠাবসা নেই। সেখানে কোনো একজন মহিলাকে ইভটিজিং করা কিংবা আমার বাবার মতো একজন বৃদ্ধ মানুষের দ্বারা তিন বছরের কোনো শিশুকে ইভটিজিং বা যৌন হয়রানী করা কতটা বিশ্বাসযোগ্য। আমাদের পরিবারের অনেক সদস্য জাপানেসহ বিভিন্ন দেশে আছেন, আমরাও ঢাকায় বসবাস করে থাকি, আমি নিজেও ঢাকায় পড়ালেখা করি তারপরও আমি বিভিন্ন মামলার আসামী। আমাদের পরিবারকে ধ্বংস করার জন্য, সমাজে হেয় করার জন্য ইউসুফ আলীর পুত্র আব্দুল হান্নান ও তার ভাইয়েরা এবং ঢাকায় অব¯’ানকারী তাদের ঘনিষ্টজনরা কলাকাঠি নাড়ছে।
তোফায়েল আহমেদ জানান- আমরা পুলিশ সুপার বরাবরে একটি আবেদন করেছি। একজন উর্ধ্বতন কর্মকর্তা কিংবা পুলিশ সুপার স্বয়ং নিজে তদন্ত করলেও প্রকৃত ঘটনা বেরিয়ে আসবে। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। মিথ্যা মামলায় আমরা বারবার হয়রানীর স্বীকার হলে আইনের শাসনের পরিপন্থী হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com