শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

আজমিরীগঞ্জে রশীদ বকস্ জুনিয়র হাইস্কুলের ১৯৮ শতক জায়গা দখলের পায়তারা ॥ থানায় অভিযোগ দায়ের

  • আপডেট টাইম মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর, ২০১৯
  • ৪০৫ বা পড়া হয়েছে

আজমিরীগঞ্জ প্রতিনিধি ॥ আজমিরীগঞ্জে ১৪৪ ধারা ভঙ্গ করে রশীদ বকস্ জুনিয়র হাইস্কুলের ১৯৮ শতক জায়গা দখলের চেস্টার অভিযোগে ৮ জনকে আসামি করে থানায় অভিযোগ দায়ের করেছেন একই এলাকার বাসিন্দা ভূমির মালিক মোঃ আমিনুল ইসলাম।
অভিযোগে জানা যায়, আজমিরীগঞ্জ পৌর এলাকার আজিমনগর গ্রামের বাসিন্দা মৃত- জামাল মিয়ার পুত্র মোঃ আমিনুল ইসলাম একই এলাকার ফিস ইন্ডাস্ট্রি সংলগ্ন ১২০৫/১৯৩২, ৩১৭/৩০ ইং, ১৪৮৩/৩০ ইং, দলিল মূলে ১ দশমিক ৯৮ শতক ভূমির মালিক। বিগত সেটেলমেন্ট জরিপ চলাকালীন সময়ে বিগত এস, এ রেকর্ডে মন্তব্যে উপজেলা চেয়ারম্যান হাফিজ উদ্দিন আফাই মিয়ার নামে রেকর্ড করা হয়। এ ছাড়া ভূমি অফিস থেকে নামজারীও করা হয়। বিষয়টি অবগত হয়ে ভূমির মালিক আমিনুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) আজমিরীগঞ্জ বরাবরে রেকর্ড সংশোধনের জন্য আবেদন করেন। বিষয়টি সুষ্ট সমাধানের লক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক বরাবরে প্রেরণ করা হয়। পরবর্তীতে সিলেট বিভাগীয় কমিশনার (রাজস্ব) বরাবরে মামলা দায়ের করলে এটি পর্যালোচনাক্রমে এস, এ রেকর্ড বহাল করে হাফিজ উদ্দিন আফাই মিয়ার নামে নামজারী বাতিল ঘোষণা করে সহকারী কমিশনার (ভূমি) আজমিরীগঞ্জ সাবেক রেকর্ড বহাল করার নির্দেশ প্রদান করলে আজমিরীগঞ্জ ভূমি অফিস সাবেক রেকর্ড সংশোধন করিয়া ভলিয়ম ভূক্ত করতঃ সংশোধন করেন। পরবর্তীতে ভূমির মালিক মোঃ আমিনুল ইসলাম উল্লেখিত জায়গা দখল করে বাঁশের বেড়া দিয়া রশীদ বকস্ জুনিয়র হাইস্কুল প্রতিষ্টার জন্য একটি সাইনবোর্ড টানিয়ে দেন।
এদিকে গত রবিবার সকাল অনুমানিক ১১ টায় রশীদ বকস্ জুনিয়র হাইস্কুল প্রতিষ্টার ১৯৮ শতক জায়গা জোরপূর্বক দখলের উদ্দেশ্যে একদল দূর্বৃত্ত বাঁশের বেড়া ও স্কুলের নামের সাইনবোর্ড ভেঙ্গে ফেলে। ওই সময় একই এলাকার আজিমনগর গ্রামের বাসিন্দা মৃত-আব্দুল খালেকের পুত্র মোঃ লিটন মিয়া প্রতিবাদ করলে তাকে মারধোর করে দূবর্ৃৃত্তরা। পর আশপাশের আরও লোকজন এগিয়ে আসলে দূর্বৃত্তরা দৌঁড়ে পালিয়ে যায়। এ ঘটনার প্রতিকার চেয়ে ভূমির মালিক মোঃ আমিনুল ইসলাম বাদি হয়ে ৮ জনকে আসামি করে গত রবিবার আজমিরীগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন। আসামিরা হল- আজমিরীগঞ্জ পৌর এলাকার গোপালনগর গ্রামের আঃ রহমানের পুত্র মমিনুর রহমান সজিব (৪০), মদরিছ মিয়ার পুত্র মোশারফ হোসেন (৩৫), মৃত- ফিরোজ মিয়ার পুত্র রায়হান মিয়া (৩০), নগর গ্রামের মৃত- আবু মিয়ার পুত্র কবির মিয়া(৪২), মৃত- ইদ্রিছ মিয়ার পুত্র আলমাছ মিয়া (৪৮), শুক্রীবাড়ী গ্রামের মৃত- কামাল মিয়ার পুত্র শ্যামল মিয়া (৩৫), ফতেপুর গ্রামের মৃত- রায়হান মিয়ার পুত্র মন্টু মিয়া (৩৫), মৃত- ইউসুফ আলীর পুত্র হোসেন মিয়া (৪০)।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com