শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

বাহুবলে নারীর ক্ষমতায়ন শীর্ষক সভায় এমপি কেয়া চৌধুরী এলাকার উন্নয়নে পুরুষদের পাশাপাশি নারীদেরকেও মাঠে কাজ করতে হবে

  • আপডেট টাইম শনিবার, ১৭ মে, ২০১৪
  • ৭৩৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ সংরক্ষিত আসনের এমপি আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী বলেছেন, নিয়মনীতির মধ্য দিয়ে পুরুষদের পাশাপাশি মাঠে এসে নারীদের ভাগ্য উন্নয়নে কাজ করতে হবে। নারী ভাগ্য উন্নয়নে নারী জাগরণের অগ্রপথিকদের ছায়াতলে দাড়াতে হবে, সহযোগী হয়ে কাজ করতে হবে নিষ্ঠা ও সততার সাথে বর্তমান সরকার বিভিন্ন সুযোগ সুবিধা দিয়েছে। সেগুলো কাজে লাগাতে হবে। তিনি বলেন প্রত্যেকটি ঘরে ঘরে কর্মসংস্থান সৃষ্টি করলে বেকার সমস্যা থাকবে না। এ জন্য সরকার বিনামূল্যে নারীদেরকে নানা প্রশিক্ষণ ও নানা উপকরণ দিচ্ছে।
গতকাল শুক্রবার বাহুবল এলজিইডি উপজেলা হলরুমে আরইআরএমপি-২ এর এলসিএস মহিলা শ্রমিকদের ও উপজেলার সকল ইউনিয়ন মহিলা মেম্বারদের নিয়ে আয়োজিত নারীর ক্ষমতায়ন শীর্ষক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেছেন।
এলজিইডি’র হবিগঞ্জের নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলামের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, প্রকল্প পরিচালক মশিউর রহমান, উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হাই, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা খাদিজা খাতুন, উপজেলা প্রকৌশলী মোঃ শামছুজ্জামান, সিন্দু মনি চন্দসহ বিভিন্ন ইউনিয়নের মহিলা মেম্বাররা। সভায় মহিলা মেম্বাররা বলেছেন, সরকারের পূর্ণ সহযোগীতা পেলে বাহুবলের ঘরে ঘরে বেত, সেলাইসহ বিভিন্ন কুঁটির শিল্প গড়ে তোলা সম্ভব। এ প্রেক্ষিতে এমপি কেয়া চৌধুরী বলেন, বর্তমান সরকারের সহযোগীতা অব্যাহত থাকবে। তিনি বলেন, জননেত্রী আমাকে নির্বাচিত করেছেন তৃণমূল মানুষের কাজ করার জন্য। তাই আমি নির্বাচিত হবার পর থেকে ঘরে বসে নেই। তিনি বলেন এমপি হবার পূর্বেও তৃণমূল মানুষের জন্য কাজ করেছি।
পরে তিনি প্রাক প্রাথমিক প্রশিক্ষণ কর্মশালায় সংক্ষিপ্ত বক্তব্য দেন। এরপর তিনি মিরপুরে এক আত্মীয়ের বাড়িতে শিরনীতে যোগদান করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com