রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
বক্তারপুর আবুল খায়ের উচ্চ বিদ্যালয় ও কলেজের ২৩ জন শিক্ষকের মধ্যে ১৯ জনের নিয়োগই অবৈধ বলে অভিযোগ লন্ডনস্থ ক্যামডেন কাউন্সিলের মেয়র নিযুক্ত হয়েছে হবিগঞ্জের সমতা খাতুন জেলাবাসীর মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিতে এমপি আবু জাহির এর অনন্য উদ্যোগ তাপদাহের পর হবিগঞ্জে বৃষ্টি খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্থতা কামনায় জেলা বিএনপির গণদোয়া অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের জেলা পরিষদের অর্থসহায়তা ব্যক্তিগত ভাবে লাভবান হওয়ার জন্য নির্বাচনে অংশগ্রহণ করি না-সৈয়দ মোঃ শাহজাহান হবিগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের সমন্বয়ক কমিটির সমাবেশ লাখাইয়ে দলিল লেখকের মরদেহ উদ্ধারের ঘটনায় মা-ছেলে-মেয়েসহ গ্রেফতার ৪ ॥ নারী সংক্রান্ত ঘটনার জের ধরে নয়নকে হত্যা করা হয় নবীগঞ্জে বাস-সিএনজির সংঘর্ষে ১ নারী নিহত

নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আলমগীর চৌধুরীর বর্নাঢ্য জীবন

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৭ এপ্রিল, ২০১৪
  • ৬১৪ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ শপথ গ্রহনের পর নবীগঞ্জ উপজেলার নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ আলমগীর চৌধুরী গতকাল প্রথম অফিস করেছেন। গত ১৫ এপ্রিল মঙ্গলবার সিলেট বিভাগীয় কমিশনার কার্য্যালয়ে শপথ গ্রহন করেন।
আলমগীর চৌধুরী নবীগঞ্জ উপজেলার ৭নং করগাও ইউনিয়নের করগাও গ্রামে ১৯৬৫ সালে ১ এপ্রিল সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। বি.এ, এলএলবি ডিগ্রীধারী মোঃ আলমগীর চৌধুরী ছাত্রলীগের রাজনীতির মাধ্যমে রাজনৈতিক জীবন শুরু করেন। তাই রাজপথের একজন পরীক্ষিত সৈনিক হিসাবে খ্যাতি অর্জন করে তিনি ১৯৮০ সালে হবিগঞ্জ বৃন্দাবন সরকারী কলেজ শাখার সাধারন সম্পাদক এবং ১৯৮৪ সালে সহ-সভাপতি নির্বাচিত হন এবং ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেন। দীর্ঘদিন ছাত্র রাজনীতির সফল পরিসমপ্তির পর তিনি ১৯৯১ সালে জাতীয় শ্রমিকলীগ হবিগঞ্জ জেলা শাখার সাধারন সম্পাদক নির্বাচিত হন। শ্রমিকলীগের রাজনীতির সফল নেতৃত্বের পর যুবকদেরকে সংগঠিত করে জেলা যুবলীগের রাজনীতিতে প্রবেশ করে ১৯৯৬ সালে গণতান্ত্রিক প্রক্রিয়ায় বিপুল ভোটে নির্বাচিত হয়ে তিনি হবিগঞ্জ জেলা যুবলীগের সভাপতি নির্বাচিত হন। পরবর্তীতে তিনি নিজেকে গণমানুষের রাজনীতিতে সম্পৃক্ত করার জন্য বাংলাদেশ আওয়ামীলীগ রাজনীতিতে প্রবেশ করে ২০০৩ সম্মেলনের মাধ্যমে কাউন্সিলরদের বিপুল ভোটে জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন। সাংগঠনিক দায়িত্ব পালন করতে গিয়ে তিনি ২০০৫ সালে ২৭ জানুয়ারী হবিগঞ্জের বৈদ্যার বাজারে তৎকালীন অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়ার সাথে দলীয় সমাবেশে গ্রেনেড হামলায় আহত হয়ে ও আওয়ামীলীগের রাজনীতির প্রতি অবিচল থাকেন। জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হওয়ার পর দক্ষতার সাথে দায়িত্ব পালন করে তিনি । তিনি ২০১০ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত হবিগঞ্জ চেম্বার অব কমার্সের প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেন। দীর্ঘ ৩০ বছর বছরের রাজনৈতিক পথচলায় বিভিন্ন চড়াই উৎরাই এর মধ্য দিয়ে এক সংগ্রামী রাজনৈতিক নেতৃত্ব দেন। তিনি দীর্ঘ ২০ বছর হবিগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সদস্য ও সহ-সভাপতি হিসাবে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। চলতি বছরের ২৩ মার্চ নবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়মীলীগ ও মহাজোটের প্রার্থী হিসাবে আলমগীর চৌধুরী আওয়ামীলীগের ২ জন বিদ্রোহী প্রার্থী থাকা সত্ত্বেও বিপুল ভোটের ব্যবধানে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com