বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৪:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সিগন্যাল অমান্য করে ক্রসিংয়ে প্রবেশ ॥ লস্করপুরে ট্রেনের ধাক্কায় সিএনজি যাত্রী নিহত বানিয়াচং হাসপাতালে সরকারি নিয়ম ভঙ্গ করে রোগীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায় বাজেট অধিবেশনের বক্তব্যে এমপি আবু জাহির ॥ দেশের মানুষ এখন ‘গরীব বাঁচানোর বাজেট’ শ্লোগানে আনন্দ-উল্লাস করে শায়েস্তাগঞ্জে ৪ কেজি গাঁজাসহ যুবক গ্রেপ্তার জেলা ছাত্রদল সভাপতি রিংগনের মুক্তির দাবিতে নবীগঞ্জে তৌহিদ চৌধুরীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল চুনারুঘাটে ৬ বছরের ব্যবধানে দুই ভাইকে হত্যা ॥ গ্রেপ্তার ৩ বানিয়াচংয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন বাস্তবায়নে সেমিনার অনুষ্টিত এমপি আবু জাহির সিঙ্গাপুরে গেছেন নবীগঞ্জে হাওরে অভিযান চেক ডিজঅনার মামলায় কাউন্সিলর পান্না গ্রেপ্তার

জেলাবাসীর মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিতে এমপি আবু জাহির এর অনন্য উদ্যোগ

  • আপডেট টাইম রবিবার, ১৯ মে, ২০২৪
  • ২২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ জেলাবাসীকে মানসম্মত স্বাস্থ্যসেবা প্রদানের জন্য ২৫০ শয্যা সদর হাসপাতাল ও হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজে কর্মরত চিকিৎসকদের সমন্বিতভাবে কাজ করার নির্দেশ দিয়েছেন জেলা স্বাস্থ্যসেবা কমিটির সভাপতি ও টানা চতুর্থবার নির্বাচিত সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির। তিনি গতকাল উভয় প্রতিষ্ঠানে দায়িত্বরত চিকিৎসকদের সঙ্গে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে এ নির্দেশনা দেন। সংসদ সদস্য বলেন, পুরো জেলার মানুষকে মানসম্মত স্বাস্থ্যসেবা দেওয়া আমাদের সবার পবিত্র দায়িত্ব। কারও আচরণে যেন রোগীরা ব্যতিত না হন সে বিষয়ে সজাগ থাকা অতীব জরুরী। এক্ষেত্রে মেডিকেল কলেজ ও জেলা সদর হাসপাতালে কর্মরত চিকিৎসকগণের মধ্যে সুন্দর সম্পর্ক থাকা আবশ্যক।
শেখ হাসিনা মেডিকেল কলেজ হবিগঞ্জবাসীর জন্য অনেক বড় পাওয়া উল্লেখ করে এমপি আবু জাহির বলেন, এখানে কর্মরত চিকিৎসকগণ যদি শিক্ষাদানের পাশাপাশি হাসপাতালেও কিছুটা বাড়তি সময় দেন তাহলে অবশ্যই মানসম্মত সেবা নিশ্চিত হবে। এছাড়া এখান থেকে বের হওয়া আমাদের তরুণ চিকিৎসকরাও যদি যুক্ত হন তাহলে রোগীসেবার পরিধি বাড়বে এবং শিক্ষানবীশ চিকিৎসকগণও উপকৃত হবেন।
পর্যায়ক্রমে হাসপাতালের বিভিন্ন বিভাগে রোগী সেবা দেওয়ার বিষয়টি সমন্বয় করার জন্য এমপি আবু জাহির মেডিকেল কলেজর অধ্যক্ষ ডাঃ সুনির্মল রায়, সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ নুরুল হক ও জেলা সদর হাসপাতালের তত্ত্বাধায়ক ডাঃ আমিনুল হক সরকারকে দায়িত্ব দিয়েছেন।
এ সময় মেডিকেল কলেজের শিক্ষার্থীরা সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির এর প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে বিভিন্ন দাবিদাওয়া তুলে ধরেন। এ পরিপ্রেক্ষিতে সংসদ সদস্য বলেন, অচিরেই মেডিকেল কলেজের স্থায়ী ক্যাম্পাস নির্মাণ হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতির বরাতে আমি এই মেগা প্রকল্প বাস্তবায়ন করছি। স্থায়ী ক্যাম্পাস হলে আর কোন সমস্যাই থাকবে না। এর আগ পর্যন্ত ক্রীড়া প্রতিযোগিতাসহ আরও বিভিন্ন সুবিধা নিশ্চিতের জন্য তিনি শিক্ষার্থীদের আশ্বাস দিয়েছেন।
সভায় জেলা স্বাস্থ্য সেবা কমিটি সকল সদস্য ও শতাধিক চিকিৎসকসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। এর আগে সভার শুরুতেই সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহিরকে ফুলের তোড়া দিয়ে বরণ করেন।
অন্যান্য বক্তারা বলেন, হবিগঞ্জ জেলাবাসীর স্বাস্থ্য সেবা নিশ্চিতের জন্য এটি সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির এর অনন্য উদ্যোগ। এই আঙ্গিকে সেবা দান করলে হবিগঞ্জবাসীর স্বাস্থ্যসেবার মান অনেক দূর এগিয়ে যাবে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com