শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০৮:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রিচি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আব্দুর রহিম আর নেই চাকুরীতে কোটা বাতিলের দাবিতে শায়েস্তাগঞ্জে মহাসড়ক অবরোধ আশ্রয়ণ প্রকল্পে খাবার বিতরণ করলেন এমপি আবু জাহির লন্ডনে মিসিগান হবিগঞ্জ এসোসিয়েশনের সাবেক সভাপতি শাহীন আহমেদের সাথে যুক্তরাজ্যে মতবিনিময় অনুষ্টিত পবিত্র আশুরা আজ কমিউনিটি ইনিশিয়েটিভ সোসাইটি’র উদ্যোগে ”দুর্যোগ ব্যবস্থাপনা ও জরুরী স্বাস্থ্যসেবা বিষয়ক কর্মশালা” অনুষ্ঠিত ৩৯ বছরের বর্ণাঢ্য শিক্ষকতার ইতি টেনে অরবিন্দের অশ্রুসিক্ত বিদায় বাহুবলে সড়ক দুর্ঘটনায় ২ যুবক গুরুতর আহত ॥ সিলেট প্রেরণ সকলের সহযোগিতায় পরিবেশবান্ধব শহর গড়ে তোলবো-পৌর মেয়র সেলিম চুনারুঘাটে সিসিমপুর প্রকল্পের সমাপ্তিকরণ কর্মশালা অনুষ্টিত

জেলাবাসীর মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিতে এমপি আবু জাহির এর অনন্য উদ্যোগ

  • আপডেট টাইম রবিবার, ১৯ মে, ২০২৪
  • ৪০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ জেলাবাসীকে মানসম্মত স্বাস্থ্যসেবা প্রদানের জন্য ২৫০ শয্যা সদর হাসপাতাল ও হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজে কর্মরত চিকিৎসকদের সমন্বিতভাবে কাজ করার নির্দেশ দিয়েছেন জেলা স্বাস্থ্যসেবা কমিটির সভাপতি ও টানা চতুর্থবার নির্বাচিত সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির। তিনি গতকাল উভয় প্রতিষ্ঠানে দায়িত্বরত চিকিৎসকদের সঙ্গে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে এ নির্দেশনা দেন। সংসদ সদস্য বলেন, পুরো জেলার মানুষকে মানসম্মত স্বাস্থ্যসেবা দেওয়া আমাদের সবার পবিত্র দায়িত্ব। কারও আচরণে যেন রোগীরা ব্যতিত না হন সে বিষয়ে সজাগ থাকা অতীব জরুরী। এক্ষেত্রে মেডিকেল কলেজ ও জেলা সদর হাসপাতালে কর্মরত চিকিৎসকগণের মধ্যে সুন্দর সম্পর্ক থাকা আবশ্যক।
শেখ হাসিনা মেডিকেল কলেজ হবিগঞ্জবাসীর জন্য অনেক বড় পাওয়া উল্লেখ করে এমপি আবু জাহির বলেন, এখানে কর্মরত চিকিৎসকগণ যদি শিক্ষাদানের পাশাপাশি হাসপাতালেও কিছুটা বাড়তি সময় দেন তাহলে অবশ্যই মানসম্মত সেবা নিশ্চিত হবে। এছাড়া এখান থেকে বের হওয়া আমাদের তরুণ চিকিৎসকরাও যদি যুক্ত হন তাহলে রোগীসেবার পরিধি বাড়বে এবং শিক্ষানবীশ চিকিৎসকগণও উপকৃত হবেন।
পর্যায়ক্রমে হাসপাতালের বিভিন্ন বিভাগে রোগী সেবা দেওয়ার বিষয়টি সমন্বয় করার জন্য এমপি আবু জাহির মেডিকেল কলেজর অধ্যক্ষ ডাঃ সুনির্মল রায়, সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ নুরুল হক ও জেলা সদর হাসপাতালের তত্ত্বাধায়ক ডাঃ আমিনুল হক সরকারকে দায়িত্ব দিয়েছেন।
এ সময় মেডিকেল কলেজের শিক্ষার্থীরা সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির এর প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে বিভিন্ন দাবিদাওয়া তুলে ধরেন। এ পরিপ্রেক্ষিতে সংসদ সদস্য বলেন, অচিরেই মেডিকেল কলেজের স্থায়ী ক্যাম্পাস নির্মাণ হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতির বরাতে আমি এই মেগা প্রকল্প বাস্তবায়ন করছি। স্থায়ী ক্যাম্পাস হলে আর কোন সমস্যাই থাকবে না। এর আগ পর্যন্ত ক্রীড়া প্রতিযোগিতাসহ আরও বিভিন্ন সুবিধা নিশ্চিতের জন্য তিনি শিক্ষার্থীদের আশ্বাস দিয়েছেন।
সভায় জেলা স্বাস্থ্য সেবা কমিটি সকল সদস্য ও শতাধিক চিকিৎসকসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। এর আগে সভার শুরুতেই সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহিরকে ফুলের তোড়া দিয়ে বরণ করেন।
অন্যান্য বক্তারা বলেন, হবিগঞ্জ জেলাবাসীর স্বাস্থ্য সেবা নিশ্চিতের জন্য এটি সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির এর অনন্য উদ্যোগ। এই আঙ্গিকে সেবা দান করলে হবিগঞ্জবাসীর স্বাস্থ্যসেবার মান অনেক দূর এগিয়ে যাবে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com