মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

বানিয়াচঙ্গে একটি সেতুর জন্য ২০ হাজার মানুষের ভোগান্তি

  • আপডেট টাইম শনিবার, ৩০ মার্চ, ২০১৯
  • ৪৯১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচংয়ে ‘চিনাই নদীর’ ব্রীজটি অনেক বছর ধরে পরিত্যক্ত হয়ে পড়ে আছে। ফলে দূর্ভোগ পোহাতে হচ্ছে দুই উপজেলার প্রায় ২০ হাজার মানুষ। বারবার জন প্রতিনিধিদের দরজায় ধর্না দিয়েও কোন উপকার পাচ্ছেন না ভূক্তভোগীরা। স্থানীয় জনগণের সাথে কথা বলে জানা যায়, বানিয়াচং উপজেলার পৈলারকান্দি ইউনিয়নের কুমড়ি বাজারের পাশ দিয়ে বয়ে চলা ‘চিনাই নদীর’ উপর প্রায় শতাধিক বছরের পোড়নো ব্রীজটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। ব্রীজটি সম্পূর্ণ ভাবে ব্যবহারের অনুপযোগী হয়ে যাওয়ার পরও প্রশাসনের পক্ষে থেকে এটিকে পরিত্যক্ত ঘোষণা করা হয় নি। দীর্ঘ প্রায় ৫ বছর ধরে স্থানীয় জনগণ এই ব্রীজটি ব্যবহার করতে না। ফলে নদী পারাপারে তাদেরকে পোহাতে হচ্ছে সীমাহীন দূর্ভোগ। স্থানীয়রা আরো জানান, শুকনো মৌসুমে নদীর উপরে বাঁশের চট বিছিয়ে নদী পাড়াপার হচেছন সাধারণ মানুষসহ স্কুল কলেজের শিক্ষার্থীরা। শিশু-বৃদ্ধরা নদী পাড় হতে গিয়ে অনেক সময় দূর্ঘটনার শিকার হচ্ছেন। অন্যদিকে, বর্ষা মৌসুমে নৌকা ছাড়া পারাপার হওয়ার আর কোন মাধ্যম নেই।
সদর উপজেলা এবং বানিয়াচং উপজেলায় ৫/৬টি গ্রামের প্রায় ১৫/২০ হাজার মানুষের যাতায়াতের একমাত্র রাস্তা। সেই সাথে কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলার ২/৩টি গ্রামের আরও ৫ হাজার মানুষ তাদের নিত্য প্রয়োজনীয় কাজে এই রাস্তা দিয়ে যাতায়াত করেন।
ব্রীজটি সংস্কারের দাবি নিয়ে দীর্ঘদিন ধরেই স্থানীয় ইউপি চেয়ারম্যানের কাছে ধর্ণা দিয়ে আসছেন এলাকাবাসী। অথচ স্থানীয় ইউপি চেয়ারম্যান বিষয়টি কোন কর্ণপাত করেননি। উল্টো উপজেলা চেয়ারম্যানও স্থানীয় সাংসদের উপর দায় চাপিয়ে দেন তিনি।
এ ব্যাপারে স্থানীয় পৈলারকান্দি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফজলুল রহমান খান গাঁ ছেড়ে বলেন, ব্রীজগুলো দেখা আমাদের বিষয় না। এই বিষয়টি উপজেলা চেয়ারম্যান ও স্থানীয় সাংসদরা দেখবেন। আমরা ইউনিয়নের সুবিধা-অসুবিধা তাদের সামনে বিষয়গুলো তাদের কাছে উপস্থাপন করতে পারি। বিষয়টি সংশ্লিষ্ট যথাযত কর্তৃপক্ষের কাছে উপস্থাপন করা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, এগুলো দীর্ঘ প্রকীয়াধীন আছে। ঢাকা থেকে টেন্ডার দেওয়ার অনুমতির অপেক্ষায় রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com