বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

অস্ত্র মামলায় জেলা বিএনপি সেক্রেটারি জিকে গউছ খালাস

  • আপডেট টাইম সোমবার, ৭ এপ্রিল, ২০১৪
  • ৩৫০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা বিএনপি সাধারণ সম্পাদক, হবিগঞ্জ পৌর মেয়র আলহাজ্ব জি কে গউছসহ ও তাঁর দুই ভাই অস্ত্র মামলার দায় থেকে খালাস পেয়েছেন। গতকাল রবিবার দুপুরে হবিগঞ্জের যুগ্ম দায়রা জজ-১ এর বিচারক নিলুফা শিরিন আসামীদের উপস্থিতিতে সংক্ষিপ্ত রায় ঘোষণা করেন।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়-২০০২ সালের ১৯ ফেব্র“য়ারি ভোরে সেনাবাহিনীর মেজর ইমতিয়াজের নেতৃত্বে যৌথ বাহিনী জি কে গউছের খালি বাসা থেকে একটি নাইন এমএম পিস্তল ও ১১ রাউন্ড গুলি উদ্ধার করে। এ ঘটনায় হবিগঞ্জ সদর থানার সহকারী উপ-পরিদর্শক (এ এস আই) নুরুল ইসলাম গাজী বাদী হয়ে জি কে গউছ, তার পিতা গোলাম মর্তুজা লাল মিয়া, স্ত্রী নুরুন্নাহার জোৎস্না, ছোট দুই ভাই জি কে গাফফার, জি কে মওলা ও ছোট বোন মাহমুদুন নেছা মুন্নীকে আসামী করে অস্ত্র আইনে মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর অভিযোগের সত্যতা না পাওয়ায় আলহাজ্ব জি কে গউছসহ সকল আসামীর নাম বাদ দিয়ে তাঁর বাসার পাহারাদার ইব্রাহিমকে অন্তর্ভূক্ত করে অভিযোগ গঠন (চার্জশীট) করা হয়। পরে মামলার রায়ে আসামী ইব্রাহিমও খালাস পান। এরপর ওয়ান ইলাভেন সরকারের সময় নিষ্পত্তি হওয়া মামলাটি পুনরুজ্জীবিত করে মামলার তদন্ত কর্মকর্তা হবিগঞ্জ সদর থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোনায়েম ২০০৭ সালের ২৪ মে আলহাজ্ব জিকে গউছ ও তার দুই ভাইকে আসামী করে পুনরায় অভিযোগ গঠন (চার্জশীট) করেন। আদালত মামলার ১৪ জনের স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহন শেষে গতকাল রায় ঘোষণা করেন।
মামলায় আসামী পক্ষে ছিলেন অ্যাডঃ আরিফ চৌধুরীসহ হবিগঞ্জ আইনজীবী সমিতির বেশ কয়েকজন জ্যেষ্ঠ আইনজীবী। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন এপিপি লুৎফুর রহমান তালুকদার।
রায়ের প্রতিক্রিয়ায় জেলা বিএনপি সাধারণ সম্পাদক আলহাজ্ব জি কে গউছ জানান- পরিকল্পিতভাবে তিনি ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে মিথ্যা অস্ত্র মামলা দায়েরা করা হয়েছিল। দীর্ঘ দিন পর আদালতের রায়ে সত্য প্রতিষ্ঠিত হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com