শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডাঃ জীবন কারাগারে বানিয়াচঙ্গে বিক্ষোভ মিছিল

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৮ অক্টোবর, ২০১৮
  • ৭১২ বা পড়া হয়েছে

বানিয়াচং প্রতিনিধি ॥ হবিগঞ্জ-২ বানিয়াচং আজমিরীগঞ্জ আসনে বিগত ২০০৮ সালে প্রতিদ্বন্দ্বিতাকারী ও আগামী নির্বাচনে বিএনপির সম্ভাব্য প্রার্থী বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবনকে ১০ টি মামলায় জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন ঢাকা মহানগর দায়রা জজ। এর প্রতিক্রিয়ায় বানিয়াচং উপজেলা বিএনপি তাৎক্ষনিক প্রতিবাদ মিছিল করেছে।
জানা যায়, ২০১৭ সালের ২০ ডিসেম্বর জিয়া অর্ফানেজ ট্রাষ্ট মামলায় বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার হাজিরাকে কেন্দ্র করে বিশৃঙ্খলা ও ৮ ফেব্র“য়ারী খালেদা জিয়ার সাজাকে কেন্দ্র করে সৃষ্ট ঘটনায় ঢাকার রমনা থানায় ডা. জীবনের বিরুদ্ধে বিস্ফোরক, পুলিশ এসল্টসহ বিভিন্ন আইনে পরপর ১০ টি মামলা দায়ের করে পুলিশ। পরে তিনি সবকটি মামলায়ই হাইকোর্ট থেকে জামিনপ্রাপ্ত হন। গতকাল বুধবার নির্ধারিত তারিখে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে ডা. জীবন হাজিরা দিলে ১০ টি মামলায়ই দায়রা জজ ইমরুল কয়েসের আদালত তার জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের আদেশ দেন।
এদিকে ডা. জীবন জেলে যাওয়ার খবর ছড়িয়ে পড়লে গতকাল বুধবার দুপুর ১টায় তার জন্মস্থান বানিয়াচংয়ে উপজেলা বিএনপির উদ্যোগে তাৎক্ষনিক প্রতিবাদ মিছিল বের করে। পরে সাবরেজিস্ট্রি অফিসের সামনে পথ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা বিএনপির আহ্বায়ক মুজিবুল হোসাইন মারুফের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক ফরহাদ হোসেন বকুলের পরিচালনায় পথসভায় বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শেখ বশীর আহমদ। বক্তারা বলেন, ডা. জীবনের জনপ্রিয়তায় ক্ষুব্ধ হয়ে এবং আগামী জাতীয় সংসদ নির্বাচনে তার বিজয় সুনিশ্চিত বিবিচেনা করে সরকারের ইশরায় উচ্চ আদালতে জামিনপ্রাপ্ত ব্যক্তিকে নি¤œ অদালতে জামিন না মঞ্জুর করে জেলে পঠানো হলো। বানিয়াচং আজমিরীগঞ্জে বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠন জনগণকে সাথে নিয়ে কঠোর আন্দোলনের মাধ্যমে ডা. জীবনকে মুক্ত করার হুশিয়ারি উচ্চারণ করেন বক্তারা। প্রতিবাদ মিছিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও ইউপি চেয়ারম্যান ওয়ারিশ উদ্দিন খান, যুবদল সভাপতি শেখ আমির হোসেন, বিএনপি নেতা মখলিছউর রহমান আবু, কৃষকদল সেক্রেটারী জীবন আহমেদ লিটন, ছাত্রদল সাবেক সেক্রেটারী নকিব ফজলে রকিব মাখন, ১ নং ইউনিয়ন বিএনপির আহ্বায়ক বাহার মিয়া, যুগ্ম আহ্বায়ক আনসার মিয়া, যুবদল নেতা শফিকুল ইসলাম, উপজেলা ছাত্রদল যুগ্ম আহ্বায়ক জহির লস্কর, সাবেক তাতীদল নেতা ছাদিক আহমেদ, ছাত্রদল নেতা আল আজাদ জাবেদ, সাহিদুর রহমান, আবুল বাশার সোয়েম, এস এম জহিরুল ইসলাম নাসিম, ফজলে এলাহাী যাদু, কৃষকদল নেতা খোরশেদ আলম, মসকুদ মিয়া প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com