বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জের বোয়ালজোর গ্রাম আবারো অশান্ত ॥ নিজ গ্র“পের লোকদের হাতে খুন হলেন ওয়াহিদ

  • আপডেট টাইম শনিবার, ৬ অক্টোবর, ২০১৮
  • ৫০৩ বা পড়া হয়েছে

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জে ওয়াহিদ মিয়া (৫০) নামের এক কৃষককে হাত পা ভেঙ্গে ও কুপিয়ে হত্যা করা হয়েছে। গতকাল শক্রবার বিকেল সাড়ে ৩ টার দিকে উপজেলার দীঘলবাক ইউনিয়নের বোয়ালজুর গ্রামে ঘটনাটি ঘটেছে। নিহত ওয়াহিদ মিয়া ওই গ্রামের মৃত চাঁন মিয়ার পুত্র।
বিভিন্ন সূত্রে জানা যায়, উপজেলার দীঘলবাক ইউনিয়নের বোয়ালজোর গ্রামের মৃত তাহির উদ্দিন মেম্বারের ছেলে গিয়াস উদ্দিন গ্র“প ও ৮ ভাই (ফরাস) গ্র“পের মধ্যে প্রায় ৩ যুগ ধরে গ্রাম্য আদিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছিল। এ বিরোধ কেন্দ্রে করে সংঘর্ষ, হামলা পাল্টা হামলায় উভয় পক্ষের ৫টি হত্যাকান্ড ঘটেছে। উভয় পক্ষের মাঝে মামলা মোকদ্দমা চলেই আসছে। কোন কোন মামলার রায়ে একাধিক ব্যক্তির ফাঁসির আদেশ দিয়েছেন আদালতের বিজ্ঞ বিচারক। তবে দীর্ঘদিন ধরে ওই এলাকার পরিস্থিতি শান্ত থাকলেও গতকাল শুক্রবার বিকেলে নিজ গ্র“পের লোকদের হাতে খুন হয়েছেন বিভিন্ন মামলার ওয়ারেন্টভূক্ত আসামী কৃষক ওয়াহিদ মিয়া। নিহতের পরিবারের দাবী সাম্প্রতিককালে ওয়াহিদ মিয়া গ্র“প লিডার গিয়াস উদ্দিন ও তার লোকদের কথা না শুনার কারনে পরিকল্পিতভাবে তাকে হত্যা করা হয়েছে।
অপর একটি সুত্রে জানা যায়, একই গ্র“পের গিয়াস উদ্দিনের ভাগ্নে বোয়ালজুর গ্রামের মছদ্দর মিয়ার পুত্র মোজাম্মেল মিয়া ও তার স্ত্রী হাফছা বেগমের মধ্যে পারিবারিক মনোমালিন্য দেখা দেয়। এতে হাফছা রাগ করে চলে যায় রুস্তমপুর গ্রামের পিত্রালয়ে। কয়েক দিন আগে কৌশলে হাফছা বেগমকে পিত্রালয় থেকে ওয়াহিদ মিয়া তার বাড়িতে নিয়ে আসে। কারো মতে হাফছা পিত্রলয়ে চলে যাবার পর তার সাথে পরকীয়া সম্পর্ক গড়ে তুলে ওয়াহিদ মিয়া। এ নিয়ে মোজাম্মেল ও ওয়াহিদের মাঝে বিরোধ দেখা দেয়। এ ঘটনাও ওয়াহিদ হত্যার একটি কারণ হতে পারে। এ নির্মম হত্যাকান্ডের কারণে ফের অশান্তি দেখা দিয়েছে বোয়ালজোর এলাকার জনপদে। সাধারণ মানুষের মাঝেও আতংক বিরাজ করছে।
সরেজমিনে গেলে স্থানীয় লোকজন জানান, ওয়াহিদ মিয়া গতকাল বিকেলে আউশকান্দি বাজার থেকে সিএনজি অটোরিকশা যোগে বাড়ি ফিরছিলেন। তিনি বাড়ির রাস্তার মোড়ে নামা মাত্র তার দলভূক্ত ২০/২৫ জন লোক তাকে ধরে টেনেহেছড়ে নিয়ে যায় গিয়াস উদ্দিনের বিলাশ বহুল বাড়ির উঠানে। সেখানে প্রায় ২০ মিনিট ওয়াহিদ মিয়ার উপর চলে অমানসিক নির্যাতন। পরে হাত-পা ভাঙ্গা ও শরীরের বিভিন্ন স্থানে ধারালো কুপিয়ে ক্ষতবিক্ষত অবস্থায় বাড়ি থেকে এনে রাস্তায় পেলে চলে যায়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে আশংকাজনক অবস্থায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ মৃত্যুর খবর এলাকায় জানাজানি হলে নিহতের স্বজনদের মধ্যে উত্তেজনা বিরাজ করে। খবর পেয়ে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ সোহেল রানার নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে ছুটে যান। এ সময় ইনাতগঞ্জ ফাড়ি ইনচার্জ শামছ উদ্দিন, ওসি (তদন্ত) নুরুল ইসলামও উপস্থিত হয়ে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করেন।
এদিকে নিজেকে ঘটনার প্রত্যক্ষদর্শী দাবী করে দাউদপুর গ্রামের শফিক মিয়ার ছেলে মুহিবুর রহমান এ প্রতিনিধিকে জানায়, সে স্থানীয় হাওর থেকে কাজ করে বাড়ি ফেরার পথে বিকেল সাড়ে ৩ টার সময় গিয়াস উদ্দিন এর বাড়ির সামনে আসা মাত্রই দেখতে পায় বোয়ালজুর গ্রামের গিয়াস উদ্দিনের পুত্র জসিম মিয়া, জলিল মিয়ার পুত্র তুহেল মিয়া, সাহেল মিয়া, রাহেল মিয়া, আব্দুর রহিমের ছেলে ফরহাদ মিয়া, মাসুদ মিয়ার পুত্র খালেদ মিয়াসহ ২০/২৫ জন লোক গিয়াস উদ্দিনের বাড়ির সামনে দাড়িয়ে আছে। এসময় ওয়াহিদ মিয়া সিএনজি গাড়ী থেকে নামা মাত্রই তাকে ধরে গিয়াস উদ্দিনের বাড়িতে নিয়ে যায়। প্রায় ২০ মিনিট পর তাকে রক্তাক্ত অবস্থায় বাহিরে ফেলে যায়। ঘটনাটি সাথে সাথে স্থানীয় ইউপি সদস্য ও নবীগঞ্জ থানা পুলিশকে জানানো হয়।
স্থানীয় লোকজন জানান, গিয়াস উদ্দিন এর ভাই শাহীন মিয়া লন্ডনে বসবাস করছেন এবং গিয়াস মিয়া অন্যত্র বাসা ভাড়া করে বসবাস করেন। বাড়িতে মাঝে মধ্যে তাদের নিকটাত্মীয়রা থাকেন। নিহত ওয়াহিদ মিয়া ইতিপূর্বে ৮ ভাই গ্র“পের সদস্য ছিল। বিগত কয়েক বছর ধরে সে গিয়াস গ্র“পে ছিল বলে জানান স্থানীয়রা। তবে নিজ গ্র“পের সদস্যদের হাতে কেন এমন নির্মম হত্যাকান্ডের শিকার হলো ওয়াহিদ মিয়া এমন প্রশ্নের উত্তরের অপেক্ষায় এলাকার লোকজন।
গিয়াস উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ‘তিনি দীর্ঘদিন ধরে বাজকাশারা এলাকায় বসবাস করছেন। তাদের বাড়িতে তার পরিবারের কোন লোক থাকেননা। তবে ওয়াহিদ হত্যাকান্ডের ঘটনাটি তিনি শুনেছেন। এ ঘটনায় তারা কেউ জড়িত নয় বলেও দাবী করেন গিয়াস উদ্দিন।’
এ ব্যাপারে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ সোহেল রানা বলেন, ‘প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে নিজেদের গ্র“পিং ও গ্র“প লিডার গিয়াস উদ্দিনের কথা না শুনার কারণেই ওয়াহিদ মিয়াকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত আছে। এ ছাড়া নিহত ওয়াহিদ ওয়ারেন্টভূক্ত আসামী ছিল বলেও জানান তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com