শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

চুনারুঘাটে সাব-রেজিস্ট্রারের বিরুদ্ধে ঘুষ-দুর্নীতির অভিযোগ ॥ দুদকের তদন্ত শুরু ॥ বেরিয়ে আসছে অজানা কাহিনী

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৮
  • ৪৫৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ চুনারুঘাট সাব-রেজিস্ট্রার মোঃ আবু বকর খাইরুজ্জামানের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তদন্ত শুরু করেছে দুর্নীতি দমন কমিশন। গতকাল বুধবার সরজমিনে তদন্তে যান দুর্নীতি দমন কমিশন হবিগঞ্জের উপ-পরিচালক মলয় কুমার সাহা। তদন্তে বেরিয়ে আসে সাব-রেজিষ্ট্রার খাইরুজামানের অজানা অনেক তথ্য।
সূত্রে জানায়, আবু বকর মোঃ খাইরুজ্জামান চুনারুঘাটে সাব-রেজিষ্ট্রার হিসাবে যোগদানের পরই অফিসে অলিখিত নানা নিয়ম চালু করেন। মেতে উঠেন দুর্নীতির হোলিখেলায়। তার মধ্যে জমির শ্রেণী পরিবর্তন করে কম মুল্য দেখিয়ে জমি রেজিষ্ট্রির মাধ্যমে সরকারের রাজস্ব ফাঁকি, টাকা ছাড়া দলিল রেজিষ্ট্রি না করা, শ্রেণী ঠিক রেখে মুল্য কম দেখিয়ে রাজস্ব ফাঁকি, দলিল দাখিলের জন্য টাকা নেওয়া, হেবা এবং হেবা এওয়াজ দলিলে অতিরিক্ত টাকা নেওয়া, বাটোয়ারা দলিলে টাকা আদায়, নামজারি ছাড়াই তৈরী দলিল রেজিষ্ট্রি করা, ভূয়া দাতা তৈরী করে দলিল রেজিষ্ট্রির চেষ্ঠাসহ নানা অনিয়ম আর দুর্নীতির অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। আর এসব অনিয়মের মাধ্যমেই তিনি কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছেন। অল্প দিনেই আঙুল ফুলে কলাগাছে পরিনত হচ্ছেন। এতে ক্ষতিগ্রস্থ হচ্ছে উপজেলার সাধারণ মানুষ। এছাড়া দলিল লেখকদের মধ্যে গ্র“পিং তৈরী করে স্বার্থ হাসিল, ক্রেতা বিক্রেতার সাথে অশোভন আচরণ করা এবং এজলাসে না বসে দলিল রেজিষ্ট্রি করার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। তার এমন অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে ইতিপূর্বে উপজেলার বিভিন্ন শ্রেণী পেশার নেতৃবৃন্দ উপজেলা আইনশৃংখলা কমিটির সভা ছাড়াও উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং উপজেলা পরিষদ চেয়ারম্যানের কাছে অভিযোগ করেন।
মোঃ আবু বকর খাইরুজ্জামান চুনারুঘাটে সাব-রেজিষ্ট্রার হিসাবে দুই বছরের বেশি সময় চাকুরীর সুবাদে কোটি কোটি টাকার গাড়ি-বাড়ি ও সম্পদ অর্জন করেছেন। দুদকের উপ-পরিচালক মলয় কুমার সাহা তন্তের স্বাথে এখনই কথা বলতে পারছেন না। প্রকাশ, সাব-রেজিস্ট্রার আবু বকর মোঃ খাইরুজ্জামান সাতক্ষীরায় চাকুরিকালীন সময়ে নানা দুর্নীতির কারণে সাময়িক বরখাস্ত হয়েছিলেন বলে সূত্রে জানায়। পরবর্তীতে তার বরখাস্ত স্থগিত করা হলেও বেতন ভাতাদি প্রদান এখনও বন্ধ রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com