বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

সাতছড়িতে গরু-ভেড়া ও ডেকোরেশন সামগ্রী বিতরণ

  • আপডেট টাইম সোমবার, ২৮ মে, ২০১৮
  • ৩৯০ বা পড়া হয়েছে

চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাট উপজেলার সাতছড়ি জাতীয় উদ্যানে বণ্যপ্রাণী এবং প্রকৃতি সংরক্ষণে বনের উপর নির্ভরশীলদের মাঝে গরু-ভেড়া এবং ডেকারেশন সামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল রবিবার বিকেলে ক্রেল প্রকল্পের উদ্যোগে সাতছড়ি জাতীয় উদ্যানে এক অনুষ্ঠানে বিভাগীয় বন কর্মকর্তা আবু মুসা মোঃ শামছুল মুহিত চৌধুরী ও সিএমসি সভাপতি ইউপি চেয়ারম্যান শামছুন নাহার চৌধুরী উপকারভোগীদের মাঝে এসব বিতরণ করেন।
অনুষ্ঠানে টিপরাপল্লী কমিউনিটি টহল দলের সদস্যদেরকে ডেকোরেশন ব্যবসার জন্য ২’শ মানুষের অনুষ্ঠান আয়োজন করার উপযোগী ডেকোরেশন সামগ্রী, বনের উপর নির্ভরশীলদেরকে ৩০টি ভেড়া এবং কাপাই যৌথ বন টহল দলকে দেয়া হয়েছে ১৬টি গরু। সিএনআরএস ক্রেল প্রকল্প ১১ লাখ ২৫ হাজার টাকা ব্যয়ে এই প্রকল্প বাস্তবায়ন করছে। আন্তর্জাতিক দাতা সংস্থা ইউএসআইডির সহায়তায় সাতছড়ি জাতীয় উদ্যানে বন টহল দলের সদস্য এবং বন নির্ভরশীলদের জীবন মান উন্নয়নের জন্য বিভিন্ন আয় বর্ধক প্রকল্পে এই উপকরণ দিয়ে থাকে ক্রেল।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বণ্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা আবু মুসা মো. সামছুল মুহিত চৌধুরী। অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন সহকারী বন সংরক্ষক আনিসুর রহমান, সাতছড়ি জাতীয় উদ্যানের সহ-ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও ইউপি চেয়ারম্যান আলহাজ্ব সামছুন্নাহার, সহ-সভাপতি সাংবাদিক আবুল কালাম আজাদ, রেঞ্জ কর্মকর্তা মাহমুদ হোসেন, বিট কর্মকর্তা আনিসুর রহমান ও ক্রেলের সাইড ফ্যাসিলিটেটর আব্দুল্লা আল মামুন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com