শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জে সংসদ উপ-নির্বাচনের রেশ পড়তে পারে? আ’লীগের পথের কাটা আ’লীগ ফাঁকা মাঠে হাটছে বিএনপি

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৮ মার্চ, ২০১৪
  • ৩৯৮ বা পড়া হয়েছে

এম এ বাছিত, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জে আগামী ২৩ মার্চ উপজেলা পরিষদ নির্বাচনে ত্রিমুখী সংকটে নিপতিত আওয়ামীলীগ। ৭ মার্চ নির্বাচনী প্রতীক বরাদ্দের পর থেকেই ক্ষমতাসীন জোট মনোনীত একক প্রার্থী এবং বিদ্রোহী দুই প্রার্থী নিয়ে সংকট ঘণীভূত হয়। নির্বাচনে প্রজন্মের ভোটার নিয়ে শংকিত দুইজোট। উদীয়মান ছাত্রলীগ নেতা হেভেন হত্যাকান্ডে ছাত্রলীগ নিস্ক্রিয় হয়ে পড়েছে। আসামী গ্রেপ্তার হয়নি। ১৩ ইউনিয়ন এবং ১টি পৌরসভায় ১১৫টি ভোট কেন্দ্র রয়েছে। ১১৫ জন প্রিজাইডিং অফিসার, ৫৪৩ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ১০৮৬ জন পোলিং এজেন্ট নিয়োগ হয়েছে। সর্বশেষ ভোটার তালিকার সিডি নিয়ে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে প্রচারণায় রয়েছে ২১ প্রার্থী।
আওয়ামীলীগ ও স্থানীয় সূত্র জানায়, উপজেলা পরিষদ নির্বাচনে শক্তিশালী ৩ প্রার্থী নিয়ে বিপত্তি দেখা দেয়। হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের শীর্ষ নেতৃত্ব সমঝোতার একাধিক উদ্যোগ নেন। সংকট উত্তরণে সকল প্রয়াস ব্যর্থ হয়। হাইকমান্ডের নির্দেশনায় তৃণমূল নেতাদের নিয়ে কাউন্সিল হয়। পরাজিত হন বর্তমান আওয়ামীলীগ সভাপতি ইমদাদুর রহমান মুকুল। বিজয়ী হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আলমগীর চৌধুরী মনোনীত হন। কাউন্সিল থেকে বিরত থাকেন যুবলীগের সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আলহাজ্ব ফজলুল হক চৌধুরী সেলিম এবং সাবেক সভাপতি অধ্যাপক মুজিবুর রহমান। দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে দু’জন দল থেকে বহিস্কার হন। তবে দুরন্ত গতিতে নির্বাচনের মাঠে রয়েছেন দুই নেতা। ফজলুল হক চৌধুরী সেলিম (ঘোড়া প্রতীক) নিয়ে চষে বেড়াচ্ছেন। স্বজ্জন ও নিষ্ঠাবান রাজনৈতিক নেতা হিসেবে (টেলিফোন) প্রতীক নিয়ে মাঠে রয়েছেন উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি অধ্যাপক মুজিবুর রহমান। আওয়ামীলীগ ঘাঁটিতে সংকট ঘণীভূত। আত্মঘাতি কৌশলের শিকার হতে পারেন রাজনীতির পরীক্ষিত সৈনিক আলমগীর চৌধুরী (দোয়াত-কলম)। বিভক্ত ছাত্রলীগ আর আওয়ামীলীগ নিয়ে ভোট যুদ্ধে রয়েছেন তিনি। এ অবস্থায় আলমগীর চৌধুরীকে কৌশল অবলম্বন করে এগুতে হবে বলে মনে করেন তার সতীর্থরা। নির্বাচনে প্রজন্মের ভোটার নিয়ে চলছে বিশ্লেষণ। পরিসংখ্যান ও তথ্যের ভিত্তিতে ১৯ দলীয় জোট প্রার্থী মুজিবুর রহমান শেফু এবং ক্ষমতাসীন আওয়ামীলীগ প্রার্থী আলমগীর চৌধুরী সমানতালে মাঠে রয়েছেন। জয়-পরাজয়ের মূখ্য ভূমিকায় তরুণ ভোটার। ভোটযুদ্ধের প্রেষ্টিজ ইস্যুতে প্রজন্মের ভোটার নিয়ে চলছে সমীকরণ। উপজেলা নির্বাচন কমিশন সূত্র জানায়, ২০১১ সালের ২৭ জানুয়ারীর উপ-নির্বাচনে ভোটার সংখ্যা ছিল ১ লাখ ৯৪ হাজার ৯৬২ জন। সর্বশেষ তালিকাভুক্তিতে ভোটার সংখ্যা বৃদ্ধি পেয়েছে ১২ হাজার ১৮০। বিগত উপ-নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী আলহাজ্ব শেখ সুজাত মিয়া ৮১ হাজার ৩৩০ ভোট পেয়েছিলেন। আওয়ামীলীগ প্রার্থী ডাঃ মুশফিক হোসেন চৌধুরী পেয়েছিলেন ৮০ হাজার ৪৫ ভোট। শেখ সুজাত মিয়া ১২শ’ ৮৫ ভোট বেশী পেয়ে বিজয়ী হন। তখন সময়ে আওয়ামীলীগের কেউ কেউ ডাঃ মুশফিক হোসেন চৌধুরীর বিপক্ষে অবস্থান নেন। ওই উপনির্বাচনের রেশ এখনো রয়েছে বলে সচেতন মহল মনে করছেন। জাপা, হেফাজত এবং প্রজন্মের ভোট নিয়ে চলছে বিশ্লেষণ। কঠিন সমীকরণ নিয়ে চিন্তিত আওয়ামীলীগ। এদিকে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল হাই এর অবস্থান সুদৃঢ়। উপজেলার সর্বত্রই তার সহানুভূতিশীল ভোট রয়েছে। সাবেক সংসদ সদস্য মরহুম খলিলুর রহমান চৌধুরী রফির পুত্র চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমান শামীমও বিজয়ের লক্ষ্যে মাঠ চষে বেড়াচ্ছেন। অপর চেয়ারম্যান প্রার্থী ইংল্যান্ড প্রবাসী সমাজ সেবক মঈনুল আমিন বুলবুল উপজেলার সর্বত্র কাজ করে যাচ্ছেন। তবে শান্তিপূর্ণ নির্বাচনের প্রত্যাশায় রয়েছেন ভোটাররা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com