বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

মিরপুরে মহা-সড়কে জমি দখল করে রাইস মিল নির্মাণ ॥ রাস্তা বন্ধ করে দেয়ায় ক্ষুব্ধ এলাকাবাসী ॥ সংঘর্ষের আশংখা

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১০ মে, ২০১৮
  • ৪০৫ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি ॥ ঢাকা-সিলেট মহামসড়কের মিরপুরে সওজের জায়গা অবৈধভাবে দখল করে রাইস মিলসহ স্থাপনা নির্মাণ করেছে স্থানীয় প্রভাবশালী। এলাকাবাসীর যাতায়াতে প্রতিবন্ধকা সৃষ্টি। রক্তক্ষয়ী সংঘর্ষসহ খুন খারাপির আশংখা। দ্রুত উচ্ছেদের দাবী জানিয়েছেন ওই এলাকার ৫ গ্রামের সাধারণ মানুষ।
জানা যায়, বাহুবল উপজেলার ঢাকা-সিলেট মহ-সড়কের মিরপুর বাইপাশের অস্থায়ী বাসষ্ট্যান্ড সংলগ্ন সিলেটমূখি স্থানে এলাকার প্রভাবশালী ব্যক্তি সড়ক ও জনপথ বিভাগ (সওজ) এর প্রায় ২৫ থেকে ৩০ শতক জমি দখল করে নেয়। সম্প্রতি বাহুবল উপজেলার হরিপাশা গ্রামের মৃত মফিজ উল্লার পুত্র স্থানীয় প্রভাবশালী কনা মিয়া ওই জমি দখল করে নেয়। এতে করে ওই এলাকার কয়েক হাজার লোকজনের যাতায়াতে বিঘœ ঘঠে। এনিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় ওই ব্যক্তির সাথে স্থানীয় লোকজনের রক্তক্ষয়ী সংঘর্ষ হতে পারে বলেও আশংখা করছেন স্থানীয় লোকজন।
স্থানীয় সুত্র জানায়, ঢাকা-সিলেট মহা-সড়ক নির্মাণের সময় সরকার জমি অধিগ্রহণ করে। ওই অধিগ্রহনকৃত জমির মধ্যে কনা মিয়ারও কিছু জমি অধিগ্রহণ করা হয়। বর্তমানে কনা মিয়ার অধিগ্রহণকৃত জমি টুকু পুরোপুরি মহা-সড়কের উপরে রয়েছে। ওই জমির পাশে আরো একাধিক ব্যক্তির জমি অধিগ্রহণ করে সরকার। এর মধ্যে স্বর্ণরেখ গ্রামের হাজী মোঃ আব্দুল গণি, মোঃ ধন মিয়া ও হাজী মোঃ আব্দুল হাইসহ বিভিন্ন ব্যক্তির জমিও অধিগ্রহণ করা হয়। কিন্তু সম্প্রতি ওই প্রভাবশালী কনা মিয়া ঢাকা-সিলেট মহা-সড়কের পাশে সওজের প্রায় ২৫ থেকে ৩০ শতক জায়াগা অবৈধভাবে দখল করে প্রথমে ছোট একটি ঘড় নির্মাণ করে। পরে মহ-সড়ক ঘেষে ফুটপাথসহ রাইস মিল ও রাইস মেইলের জন্য পুরো সড়ক সংলগ্ন এলাকায় পাকা উঠান তৈরী করে রাস্তা বন্ধ করে দেয়।
এ নিয়ে এলাকাবাসীর পক্ষ থেকে স্থানীয় জনপ্রতিনিধি, ৫ গ্রামের মুরুব্বীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গকে জানানো হলেও কাজের কাজ কিছুই হয়নি। বিষয়টি লিখিতভাবে সড়ক ও জনপথ বিভাগকেও অবগত করা হয়েছে।
এ ব্যাপারে হবিগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ জহিরুল ইসলাম জানান, আমি মাত্র যোগদান করেছি। আমি খোজ নিয়ে এর ব্যবস্থা নিব।
এ ব্যাপারে হবিগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের সহকারী প্রকৌশলী মোঃ মাসুম আহমেদ সিদ্দিকী জানান, অবৈধ দখলদারদের তালিকা করে আমরা ইতোমধ্যে মন্ত্রণালয়ে পাঠিয়েছি। খুব শিঘ্রই নির্দেশনা আসবে। নির্দেশনা আসলে আমরা অবৈধ দখলদার অভিযান চালিয়ে উচ্ছেদ করে দিব। এছাড়া ওই জায়গাটুকু যেহেতু জনসাধারণের চলাচলে ব্যবহৃত হয় সেহেতু আমরা খোজ নিয়ে ওই স্থাপনাগুলো উচ্ছেদ করে জনসাধারণের চলাচলের ব্যবস্থা করে দিব। আমরা বিষয়টি বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের জানাবো।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com