বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

লন্ডনে যুবদল নেতা নিয়ামুল হক ম্যাক্সিমের নেতৃত্বে বিক্ষোভ

  • আপডেট টাইম শুক্রবার, ৪ মে, ২০১৮
  • ৪৫৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ যুক্তরাজ্যে ৩৫ দেশের সরকার প্রধানদের কমনওয়েলথ সম্মেলন চলছে। সম্মেলনে যোগ দিতে গত সোমবার (১৬ এপ্রিল) দিবাগত রাতে লন্ডনে পৌছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনার লন্ডন সফরকে কেন্দ্র করে ৭ দিনের বিক্ষোভ কর্মসূচী’র ডাক দেয় যুক্তরাজ্য বিএনপি।
বাংলাদেশে হত্যা, গুম, মামলা-হামলা, গণতন্ত্র ও মানবধিকার লংঘনসহ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারসহ বিভিন্ন অভিযোগে এ বিক্ষোভের ডাক দেয়। প্রচন্ড রোদে তৃতীয় দিনেরমতো কর্মসূচি অতিবাহিত হয়েছে।
বুধবার সফরের তৃতীয় দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুইন এলিজাবেথ কনফারেন্স সেন্টারে যখন অবস্থান করেন তখন বাইরে প্রচন্ড রোদের মধ্যে যুবদলের সভাপতি রহিম উদ্দিন, সাধারণ সম্পাদক আফজাল হোসাইন, সিনিয়র সহ-সভাপতি বাকি বিল্লাহ জালাল, যুবদল নেতা মোঃ নিয়ামুল হক ম্যাক্সিমের নেতৃত্বে শত শত নেতাকর্মী ‘গো ব্যাক হাসিনা’ ফিরে যাও শেখ হাসিনা স্লোগান দিচ্ছিল। সে সময় বিএনপির পক্ষের এডভার্ট ভ্যান গাড়ীতে খালেদা জিয়ার মুক্তি ও শেখ হাসিনাকে ‘স্বৈরাচার’ লেখা ব্যানার শোভা পাচ্ছিল।
এ সময় যুবদলের নেতা-কর্মীরা ‘ইলিয়াস আলীকে ফিরিয়ে দাও’ জাকিরকে ফিরিয়ে দাও ইত্যাদি নানান স্লোগান সম্ভলিত প্লেকার্ড, গুম ও খুন হওয়া নেতাকর্মীদের ছবি এবং ফ্রি খালেদা জিয়া লেখা ব্যানার ছিল। কর্মসূচি গুলোতে যুক্তরাজ্য বিএনপির, যুবদল অঙ্গ-সংগঠন ছাড়াও ইউরোপ বিএনপির বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেন।
যুবদলনেতা মোঃ নিযামুল হক ম্যাক্সিম বলেন, লেডি হিটলার হাসিনা যুক্তরাজ্যের মতো মানবধিকার এবং গণতান্ত্রিক দেশে তার দ্বারা বাংলাদেশের বিভিন্ন বাহিনী ও তার নিজস্ব বাহিনীর দ্বারা সংঘটিত সন্ত্রাসকে উস্কে দিয়েছেন যুক্তরাজ্যের আওয়ামীলীগের এক সমাবেশে। আমি এর তীব্র নিন্দা জ্ঞাপন করছি এবং যুক্তরাজ্যর আইনশৃঙ্খলা বাহিনীকে এর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়ার আহ্বান জানাচ্ছি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com