বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

আজমিরীগঞ্জে অগ্নিকাণ্ডে শ্মশানে পরিণত ॥ ১৪টি ঘর পুড়ে ছাই ক্ষতিগ্রস্তদের হাহাকার

  • আপডেট টাইম শনিবার, ১৪ এপ্রিল, ২০১৮
  • ৫১৮ বা পড়া হয়েছে

আমির হামজা, আজমিরীগঞ্জ থেকে ॥ আজমিরীগঞ্জে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৪টি বসত ঘর পুড়ে ছাই হয়েছে। পুরো একটি হাটি শ্মশানে পরিণত হয়েছে। এতে প্রায় কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। গতকাল শুক্রবার দুপুরের দিকে আজমিরীগঞ্জ পৌর এলাকার পুকুরপাড় গ্রামের কুরিহাটিতে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ওই গ্রামের ওষুধ কোম্পানীর বিক্রয় প্রতিনিধি প্রাণকৃষ্ণ দাসের বাড়ির গ্যাস সিলিন্ডারের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়। মূহুর্তে আগুন আশপাশের ঘরগুলোতে ছড়িয়ে পড়ে এবং ভয়াবহ রূপধারণ করে। স্থানীয় লোকজন প্রায় একঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। ততক্ষণে গোপী কুরি, নেপাল কুরি, রনজিত কুড়ি, প্রাণকৃষ্ণ দাশ, বুলবুল কুরি, ওমর কুরি, দিপু কুরি, অপু কুরি ও দীপংকর কুরির ঘরসহ ১৪টি ঘর পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতিগ্রস্ত পরিবারগুলো জানায় আগুনের ভয়াবহতার কারণে ঘর থেকে কেউই কোন মালামাল বের করতে পারেনি। নগদ টাকা ও স্বর্ণালংকারসহ সব মালামাল পুড়ে ছাই হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্তরা। দুয়েকটি পরিবার ছাড়া বাকি পরিবারগুলো নি:স্ব হয়ে গেছে। এসব পরিবারের লোকজনের মধ্যে হাহাকার চলছে। কোন কোন পরিবার আত্মীয়-স্বজনের বাড়িতে আশ্রয় নিলেও খোলা আকাশের নিচে রয়েছে কয়েকটি পরিবার। ক্ষতিগ্রস্ত অনেক পরিবারই মুড়ি ও বাদামসহ ছানাচুর বিক্রি করে জীবিকা নির্বাহ করত। আশ্রয়স্থল বসত ঘর হারিয়ে এসব পরিবার এখন দিশেহারা হয়ে পড়েছে।
এদিকে খবর পেয়ে আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এবং পৌর প্রশাসক গোলাম ফারুক ঘটনাস্থল পরিদর্শন করে সহযোগিতার আশ্বাস দিয়েছেন বলে জানা গেছে।
ক্ষতিগ্রস্ত পরিবারসহ এলাকাবাসী তাদেরকে পুনর্বাসনের জন্য প্রশাসনের প্রতি দাবি জানিয়েছেন।
এ ব্যাপারে আজমিরীগঞ্জ থানার ওসি ইকবাল আহমেদ জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। আগুনে নগদ অর্থ এবং স্বর্ণালংকারসহ কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবারের পক্ষ থেকে পুলিশকে জানানো হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com