শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

হবিগঞ্জে বিএনপির কর্মীসভায় আমান উল্লাহ আমান ॥ সহায়ক সরকারের অধীনে নির্বাচন হলে বেগম খালেদা জিয়াই হবেন প্রধানমন্ত্রী

  • আপডেট টাইম মঙ্গলবার, ১০ এপ্রিল, ২০১৮
  • ৫০৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক মন্ত্রী আমান উল্লাহ আমান বলেছেন- দেশে গণতন্ত্র নেই, মানুষের জানমালের নিরাপত্তা নেই, বাক স্বাধীনতা নেই, মানবাধিকার ভুলন্টিত, গণতন্ত্রের মা খালেদা জিয়া কারাবন্দি, গণতন্ত্র অবরুদ্ধ। তাই রাজপথে আন্দোলনের মাধ্যমেই অবৈধ স্বৈরাচারী হাসিনা সরকারের পতন নিশ্চিত করতে হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে দেশে আবারও গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে। মানুষের ভোটাধিকার নিশ্চিত করতে হবে।
তিনি গতকাল সোমবার দুপুরে দেশের বর্তমান পরিস্থিতিতে দলের করণীয় ও মতামত গ্রহনের লক্ষে হবিগঞ্জ জেলা বিএনপির কর্মীসভায় প্রধান অতিথি বক্তব্যে এসব কথা বলেন।
বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক মেয়র আলহাজ্ব জি কে গউছের পরিচালনায় অনুষ্ঠিত সভায় টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তারেক রহমানের সাংগঠনিক ও দিক দির্দেশনামূলক বক্তব্যে উজ্জীবিত হয়ে উঠেন উপস্থিত নেতাকর্মীরা।
সভায় আমন উল্লাহ আমান আরও বলেন- এই সরকার বিভিন্ন এজেন্সীর মাধ্যমে বিএনপিকে ভাঙ্গার চেষ্টা করছে। কিন্তু তাদের সেই ষড়যন্ত্র সফল হবে না। বিএনপি অতিতের যে কোন সময়ের চেয়ে ইশপাত কঠিন দৃঢ় ঐক্যের মধ্যে দাড়িয়েছে। তিনি বলেন- খালেদা জিয়াকে কারাগারে রেখে যেনতেনভাবে একটি নির্বাচন দিয়ে আওয়ামীলীগ আবারও ক্ষমতায় আসতে চায়। কিন্তু আওয়ামীলীগের সেই খায়েস পুরন হবে না। বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে দেশে কোন নির্বাচন হবে না, খালেদা জিয়ার মুক্তি ছাড়া শেখ হাসিনা কোন নির্বাচন করতে পারবে না।
তিনি বলেন, এই অবৈধ আওয়ামীলীগ সরকার যা বলেন নির্বাচন কমিশন তাই করেন। প্রধান নির্বাচন কমিশনার বললেন নির্বাচনে সেনা মোতায়েন হবে, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলছেন সেনা মোতায়েন করার এখতিয়ার তাদের নেই। এটা কিসের আলামত, তাদের বক্তব্যই প্রমাণ করে, নির্বাচন কমিশন এই সরকারের আজ্ঞাবহ। নির্বাচন কমিশন তাদের দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারী টাকায় দেশে ঘুরে বেড়াবে, ভোট চাইবে, আর বিএনপির সভা সমাবেশ বন্ধ করে রাখবে এটা হতে পারে না। আমান বলেন- দেশের আদালতকে আজ আওয়ামীলীগ সরকার তাদের কব্জায় নিয়ে গেছে। আদালতকে ব্যবহার করে বেগম খালেদা জিয়াকে সাজা দিয়েছে। তারেক রহমানের বিরুদ্ধে সাজা দিয়েছে। এই সরকার যা বলে কোর্ট তাই বলে। এই সরকার দেশে একদলীয় শাসন কায়েম করেছে। অতএব রাজপথের আন্দোলন ছাড়া বিশ্বের কোথাও কোন স্বৈরাচারের পতন হয় নাই। আজ আন্তর্জাতিকভাবে ঘোষণা হয়েছে বাংলাদেশ একটি স্বৈরতান্ত্রিক দেশ। তাই এই স্বৈরাচারকে হঠিয়ে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। ঐক্যবদ্ধভাবে সকলকে রাজপথে নামতে হবে। এই অবৈধ সরকারের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। তিনি বলেন- বাংলাদেশে আগামী নির্বাচন হতে হবে নির্দলীয়, নিরপেক্ষ একটি সহায়ক সরকারের অধীনে। আর সেই নির্বাচনে মহান আল্লাহর রহমতে দেশনেত্রী বেগম খালেদা জিয়াই হবেন প্রধানমন্ত্রী।
জেলা বিএনপির সহ-সভাপতি এডঃ খালিকুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন বিএনপির বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, বিএনপির কেন্দ্রীয় সহ-স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক শাম্মী আাক্তার, হবিগঞ্জ জেলা বিএনপির সহ সভাপতি সৈয়দ মোঃ শাহজাহান, এডঃ শামছু মিয়া চৌধুরী, এডঃ মঞ্জুর উদ্দিন শাহীন, গোলাম মোস্তফা রফিক, যুগ্ম সাধারণ সম্পাদক এম ইসলাম তরফদার তনু, মিজানুর রহমান চৌধুরী ও এডঃ হাজী নুরুল ইসলাম, কোষাধ্যক্ষ হাজী এনামুল হক, নবীগঞ্জ পৌর বিএনপির সাধারণ সম্পাদক মেয়র আলহাজ্ব ছাবির আহমেদ চৌধুরী, বানিয়াচং উপজেলা চেয়ারম্যান শেখ বশির আহমেদ, চুনারুঘাট পৌরসভার মেয়র নাজিম উদ্দিন শামছু, ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সভাপতি মাহবুবুল হক, সদর উপজেলা বিএনপির সভাপতি আলহাজ্ব গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল, শায়েস্তাগঞ্জ পৌর বিএনপির আহ্বায়ক সাবেক মেয়র ফরিদ আহমেদ অলি, লাখাই বিএনপির সভাপতি এডঃ সালেহ উদ্দিন আহমেদ, হবিগঞ্জ পৌর বিএনপির আহ্বায়ক আবুল হাশিম, বানিয়াচং বিএনপির আহ্বায়ক মজিবুল হোসেন মারুফ, বাহুবল বিএনপির সভাপতি আকদ্দস মিয়া বাবুল, মাধবপুর বিএনপির সভাপতি ওমর আলী, চুনারুঘাট বিএনপির সাধারণ সম্পাদক প্রফেসর মোজাম্মেল হোসেন, মাধবপুর পৌর বিএনপির সভাপতি ও মাধবপুর উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল আজিজ, শায়ে¯-াগঞ্জ পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক সৈয়দ তানভির আহমেদ জুয়েল, জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক এডভোকেট এস এম বজলুর রহমান, জেলা যুবদলের সভাপতি আজিজুর রহমান কাজল, জেলা কৃষকদলের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান আউয়াল, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মিয়া মোঃ ইলিয়াছ, সাংগঠনিক সম্পাদক জালাল আহমেদ, জেলা ছাত্রদলের সাবেক আহ্বায়ক তাজুল ইসলাম চৌধুরী ফরিদ, সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক সৈয়দ মুশফিক আহমেদ, জেলা ছাত্রদলের সভাপতি এমদাদুল হক ইমরান, সাধারণ সম্পাদক রুবেল আহমেদ চৌধুরী, জেলা মহিলাদলের সাধারণ সম্পাদক এডঃ ফাতেমা ইয়াসমিন, জেলা মৎস্যজীবিদলের সাধারণ সম্পাদক ফারুক আহমেদ, জেলা জাসাসের সভাপতি মিজানুর রহমান চৌধুরী প্রমুখ। সভার শুরুতই পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাওঃ আব্দুল্লাহ হিল কাফি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com