শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

আজমিরীগঞ্জের ইউএনওকে লাঞ্ছিত করার ঘটনায় উপজেলা যুবলীগের আহ্বায়ক যুগ্ম আহ্বায়কসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা ॥ গ্রেফতার ১

  • আপডেট টাইম সোমবার, ১৫ জানুয়ারী, ২০১৮
  • ৫৪৭ বা পড়া হয়েছে

আজমিরীগঞ্জ প্রতিনিধি ॥ আজমিরীগঞ্জ উপজেলার উন্নয়ন মেলায় যুবলীগ নেতার ব্যক্তিগঞ্জ ব্যানার সরিয়ে ফেলাকে কেন্দ্র করে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে লাঞ্ছিত করার ঘটনায় উপজেলা যুবলীগের আহ্বায়ক, যুগ্ম আহ্বায়কসহ ৩ জনের নাম উল্লেখ করে ১৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আজমিরীগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আলী বাদী হয়ে গতকাল আজমিরীগঞ্জ থানায় মামলাটি দায়ের করেন। মামলায় আসামীদের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কান্তি চক্রবর্তীকে হত্যার হুমকী, অফিস ভাংচুর, বাসায় ইটপাটকেল নিক্ষেপ, সরকারী কাজে বাধা সহ বিভিন্ন অভিযোগ আনা হয়েছে।
মামলার অভিযুক্ত উপজেলা যুবলীগের আহ্বায়ক বাবুল রায় ও যুগ্ম-আহ্বায়ক মমিনুর রহমান সজিব পলাতক রয়েছেন। অপর যুবলীগ কর্মী উখেদ আলীকে পুলিশ গ্রেফতার করেছে।
উল্লেখ্য, আজমিরীগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা কমপ্লেক্স মাঠে ৩ দিন ব্যাপি উন্নয়ন মেলার আয়োজন করা হয়। উন্নয়নমেলা গেইট সংলগ্ন ও সাংস্কৃতিক অনুষ্টান মঞ্চের পেছনে আজমিরীগঞ্জ উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মোঃ মমিনুর রহমান সজিবের ব্যক্তিগত নামে পৃথক দু’টি ব্যানার স্থাপন করা হয়। দুপুরে মেলায় গিয়ে উপজেলা নির্বাহী পুলক কান্তি চক্রবর্তী ব্যানার দেখতে পান। এ সময় সজিবকে না পেয়ে অন্য লোকদিয়ে ব্যানার দুটি খুলার ব্যবস্থা করেন। ব্যানার খুলে ফেলার খবর পেয়ে যুবলীগ নেতা সজীব বিক্ষুব্ধ হয়ে উঠেন। বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কান্তি চক্রবর্তী মেলার মঞ্চ প্রাঙ্গনে আসেন। এ সময় আজমিরীগঞ্জ উপজেলা যুবলীগের আহবায়ক বাবলু রায় ও যুগ্ম আহবায়ক মোঃ মমিনুর রহমান সজিবের নেতৃত্বে ১০/১২ জন লোক এসে উপজেলা পরিষদের কর্মকর্তা-কর্মচারীসহ মেলায় আগত অনেক লোকজনের সামনে ব্যানার নামিয়ে ফেলার কারণ জানতে চেয়ে উপজেলা নির্বাহী অফিসারকে অকথ্য ভাষায় গালমন্দ শুরু করে। এবং উপজেলা নির্বাহী অফিসারকে দেখে নেয়ার হুমকী দিয়ে বিভিন্ন শ্লোগান দিতে থাকে। এ সময় পুলিশ ও প্রশাসনের কর্মকর্তারা তাদের নিবৃত করে ঘটনাস্থল থেকে নিয়ে যায়। পরে উপজেলা নির্বাহী অফিসারের অফিস ভাংচুর ও বাসভবনে ইট পাটকেল নিক্ষেপ করে। সৃষ্ট ঘটনায় উপজেলা প্রশাসনে বিরূপ প্রতিক্রিয়া দেখা দেয়। খবর পেয়ে আলহাজ্ব এডঃ আব্দুল মজিদ খাঁন এমপি ঘটনাস্থলে গিয়ে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এক বৈঠক করেন। এ সময় উপজেলা যুবলীগের আহবায়ক বাবলু রায় ও যুগ্ম আহবায়ক মোঃ মমিনুর রহমান সজিব দোষ স্বীকার করে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট ক্ষমা প্রার্থনা করেন।
এদিকে উর্ধতন কর্মকর্তার নির্দেশে গতকাল আজমিরীগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়। পুলিশ অভিযান চালিয়ে মামলার আসামী উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য উখেদ আলীকে গ্রেফতার করলেও আসামী উপজেলা যুবলীগের আহবায়ক বাবলু রায় ও যুগ্ম আহবায়ক মোঃ মমিনুর রহমান সজিবসহ অন্যান্য অভিযুক্তরা আত্মগোপনে রয়েছে।
বিভিন্ন সূত্রে জানা গেছে উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মোঃ মমিনুর রহমান সজিব ইতিপূর্বেও একাধিক ঘটনা ঘটিয়েছে। গত ১৩ জুন আজমিরীগঞ্জ থানা থেকে অপহরণ মামলার প্রধান আসামী সমীপুর গ্রামের বাসিন্দা মোঃ ইদ্রিছ মিয়ার পুত্র আলমাছ মিয়া (৪০) ছাড়িয়ে নেয়ার চেষ্টা চালায় আজমিরীগঞ্জ উপজেলা যুবলীগের বর্তমান আহ্বায়ক বাবলু রায় ও যুগ্ম আহ্বায়ক মমিনুর রহমান সজিবের নেতৃত্বে ১০/১২ জন। ওই সময় ওসি তদন্ত কামরুল হাসান, এসআই হুমায়ূন কবির সহ বেশ ক’জন বাঁধা প্রদান করলে তাদের লাঞ্ছিত করা হয়। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে ৪ জন সহ অজ্ঞাত আরও ১০/১২ জনের বিরুদ্ধে একটি সাধারণ ডায়রি করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com