শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জ-মার্কুলী সড়কে সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ১ সদর হাসপাতালে ডাক্তার থাকে ঘুমে ॥ চিকিৎসা করে ইর্ন্টানীরা হবিগঞ্জ শহরে পকেটমারের অভিযোগে আওয়াল আটক মাধবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মোঃ শাহজাহানের গণসংযোগ লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন

হবিগঞ্জে ২০ হাজার লোকের অংশগ্রহণে বিজয় র‌্যালি

  • আপডেট টাইম সোমবার, ১ জানুয়ারী, ২০১৮
  • ৪৯৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ, বিজয় দিবস ও আন্দোলন সংগ্রামের নেতৃত্বদানকারী সংগঠন আওয়ামী লীগ। প্রতি বছর সারাদেশের ন্যায় হবিগঞ্জেও বিজয় দিবস উপলক্ষ্যে বর্ণাঢ্য রালিসহ ব্যাপক কর্মসূচির আয়োজন করা হয় আওয়ামী লীগের ব্যানারে। কিন্তু অন্যান্য রাজনৈতিক দলের মাঝে এই বিজয় দিবস উদযাপনে কোনো র‌্যালির আয়োজন তো দূরে থাক, বড় কোনো কর্মসূচিই থাকে না। বিশেষ করে বিএনপি এ উপলক্ষ্যে বড় কোনো কর্মসূচি আয়োজন করেছে কি না হবিগঞ্জবাসী বলতে পারবে না। মহান মুক্তিযুদ্ধে বীর শহীদদের শ্রদ্ধা জানাতে এবং নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের চেতনা পৌঁছে দিতে বিশাল বিজয় র‌্যালির আয়োজন করা হয় হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের ব্যানারে।
মুক্তিযুদ্ধের এই চারণভূমিতে জনগণ বারবার নৌকাকে বিজয়ী করছেন। সরকার এর প্রতিদান হিসাবে হবিগঞ্জে ব্যাপক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করেছে। এই উন্নয়নের প্রতিদান হিসাবে আগামী নির্বাচনে হবিগঞ্জবাসী ৪টি আসনই শেখ হাসিনাকে উপহার দিতে চান। এর প্রমাণ এই বিজয় র‌্যালি। মহান বিজয় দিবস উপলক্ষে হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের উদ্যোগে গতকাল দুপুরে প্রায় ২০ হাজার লোকের অংশগ্রহণে বর্ণাঢ্য র‌্যালি শেষে স্থানীয় শিড়িষতলায় বক্তৃতাকালে এসব কথা বলেন জেলা আওয়ামী লীগ সভাপতি এডঃ মোঃ আবু জাহির।
এমপি আবু জাহির আরো বলেন, দল থেকে যাকেই মনোনয়ন দেয়া হয় তার পক্ষেই সকলে মিলে কাজ করা দলের আদর্শ এবং শিক্ষা। যারা দলের মনোনয়ন দেয়া প্রার্থীর পক্ষে কাজ না করে বিরোধীতা করেন, যারা নৌকার বিপক্ষে কথা বলে তারা কখনো আওয়ামী পরিবারের লোক হতে পারে না। আগামী জাতীয় সংসদ নির্বাচনে নেত্রী যাকে মনোনয়ন দিবেন তার পক্ষেই প্রত্যেক নেতাকর্মীকে কাজ করতে হবে।
তিনি আরো বলেন, আগামী নির্বাচনকে সামনে রেখে দেশে নতুন নতুন ষড়যন্ত্র হতে পারে। অতীতেও অনেক ষড়যন্ত্র হয়েছে। কিন্তু আওয়ামী লীগের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ থেকে সেই ষড়যন্ত্র মোকাবেলা করেছেন। ষড়যন্ত্রকারীরা দেশে বিভিন্ন সময় অরাজকতা সৃষ্টির পায়তারা করে সফল হয়নি।
ডিসেম্বর মাসের শেষ দিনে প্রতি বছরই এই বিজয় র‌্যালির আয়োজন করে থাকে হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ। তবে এবারের আয়োজন অতীতের রেকর্ড ভঙ্গ করে।
আওয়ামী লীগের স্মরণকালের সেরা এই র‌্যালিতে যে সকল নেতা অংশগ্রহণ করেন তারা হলেন, আওয়ামী লীগ জাতীয় পরিষদ সদস্য সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি এডঃ সিরাজুল হক চৌধুরী, আরব আলী, মোঃ আলী টিপু, শরীফ উল্লাহ, এডঃ মোঃ আলমগীর চৌধুরী, মুকুল আচার্য্য, যুগ্ম সাধারণ সম্পাদক এডঃ লুৎফুর রহমান তালুকদার, যুগ্ম সাধারণ সম্পাদক মর্তুজা হাসান, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন চৌধুরী অসীম, মশিউর রহমান শামীম, সম্পাদক মন্ডলীর সদস্য অনুপ কুমার দেব মনা, মোঃ আলমগীর খান, এডঃ ক্ষিতিশ গোপ, উপ-প্রচার সম্পাদক এডঃ এম এ মোছাব্বির বকুল, উপ-দপ্তর সম্পাদক এডঃ শাহ ফখরুজ্জামান, সদস্য এডঃ সুমঙ্গল দাশ সুমন, এডঃ সুলতান মাহমুদ, এডঃ আফজল আলী দুদু, এডঃ কনক জ্যোতি সেন রাজু, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি জমিলা বেগম, হবিগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি এডঃ নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু, সাধারণ সম্পাদক মোতাচ্ছিরুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডঃ আব্দুল আহাদ ফারুক, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ তালুকদার ইকবাল, জেলা যুবলীগ সভাপতি আতাউর রহমান সেলিম, জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি সৈয়দ কামরুল হাসান, কৃষক লীগ সভাপতি হুমায়ুন কবীর রেজা, যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান শামীম, তাতীলীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মহিবুর রহমান চৌধুরী, জেলা ছাত্রলীগের সভাপতি ডাঃ ইশতিয়াক রাজ চৌধুরী, সাধারণ সম্পাদক মুকিদুল ইসলাম মুকিদ।
জেলা আওয়ামী লীগ ছাড়াও যে সকল সংগঠন র‌্যালিতে অংশ নেয় সেগুলো হলো- মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিট, হবিগঞ্জ পৌর আওয়ামী লীগ, হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগ ও তাঁর বিভিন্ন ইউনিয়ন ইউনিট, জেলা যুবলীগ ও পৌর যুবলীগ, জেলা, পৌর ও সরকারি বৃন্দাবন কলেজ ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, কৃষক লীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, তাতীলীগ, মৎস্যজীবী লীগ, আওয়ামী সাংস্কৃতিক ফোরাম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, ওলামা লীগ ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com