রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১২:৪০ পূর্বাহ্ন

হবিগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধার অভিযোগ ॥ ১৯৭১ সনে মিজবাহ ভূইয়া ও নূরুল হক ভূইয়া রাজাকারদের সহযোগীতা ও আশ্রয় দিয়েছেন

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০১৭
  • ৫১৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ আজমিরীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি মিজবাহ উদ্দিন ভূইয়া ও তার বড় ভাই কাকাইছেও ইউনিয়নের চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা নূরুল হক ভূইয়া ১৯৭১ সালের স্বাধীনতা বিরোধী রাজাকারদের সহযোগীতা ও আশ্রয় দিয়েছেন। তাদের বাড়িতে রাজাকারদের খাওয়ানো সহ এলাকার মানুষদের নির্যাতন করেছেন।
গতকাল বিকেলে হবিগঞ্জ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে আজমিরীগঞ্জের যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ইলিয়াছ চৌধুরী এ অভিযোগ করেন। লিখিত বক্তব্যে তিনি বলেন-১৯৭০ সালের নির্বাচনে নুরুল হক ভূইয়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আওয়ামীলীগের দলীয় প্রার্থীর পক্ষে প্রচারণার জন্য আজমিরীগঞ্জে জনসভায় গেলে নুরুল হক ভূইয়া এর বিরোধীতা করেন এবং নৌকা প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়ে আম মার্কা পক্ষে কাজ করেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে কাকাইলছেও (গোপালপুর) বাসিন্দা যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ইলিয়াছ চৌধুরী আরো বলেন-দাসপার্টির খোঁজে নামে মুক্তিযুদ্ধের একটি গবেষনা গ্রন্থে ১৯৭১ সালের রনাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা ও দাস পার্টির কমান্ডার শহীদ জগৎজ্যোতি বীর উত্তম এর যুদ্ধকালীন ইতিহাস তুলে ধরা হয়েছে।
মিছবাহ উদ্দিন ভূঁইয়া ও তার ভাই ইউপি চেয়ারম্যান নুরুল হক ভূঁইয়া মুক্তিযুদ্ধের শেষের দিকে লঞ্চে থাকা একদল সশস্ত্র রাজাকারকে অস্ত্রসহ আটক করেছিলেন বলে বিভিন্ন স্থানীয় পত্রিকার সংবাদ প্রকাশ করা হয়েছে। প্রকৃতপক্ষে ১৯৭১ সনের মুক্তিযুদ্ধকালীন রাজাকারদের পৃষ্ঠপোষকতার কারণে মেঘনা রিভার ফোর্স এর কোম্পানী কমান্ডার তৎকালীন আজমিরীগঞ্জ থানা মুক্তিযোদ্ধা সংসদের প্রতিষ্ঠাকালীন কমান্ডার সৌলরী গ্রামের বাসিন্দা ফজলুর রহমান চৌধুরীর নেতৃত্বাধীন সহযোদ্ধারা সাবেক সেনা সদস্য মৃত বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম মুন্সি, মর্তুজ আলী ও তৈয়বুর রহমান খান গংরা এবং দাসপার্টির সদস্য ইলিয়াছ চৌধুরী, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মোঃ মতিউর রহমান, হায়দারুজ্জামান খান (ধন মিয়া), মুহাম্মদ আলী মুমিন, আব্দুর রশিদ সহ দাসপার্টির মুক্তিযোদ্ধাগণ লোকায়িত নুরুল হক ভূঁইয়াকে ২টি অস্ত্রসহ আটক করেন।
মিছবাহ উদ্দিন ভূঁইয়া ও তার ভাই নুরুল হক ভূঁইয়া ইদানিং পত্রিকার মাধ্যমে মুক্তিযুদ্ধের সময় কিছু সফলতার কথা উল্লেখ করেছেন তাহা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। যারা মুক্তিযুদ্ধে যাননি যুদ্ধের কৃতিত্ব নিজেদের নামে চালিয়ে দেয়া স্পষ্টতই মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির প্রতিবাদ জানাচ্ছি।
ইলিয়্ছা চৌধুরী বলেন, স্বাধীনতা ও রাষ্ট্রবিরোধী এসব কর্মকান্ড উল্লেখের জন্য দাসপার্টির খোঁজে বইয়ের লেখক কামরুল হাসান মুর্শেদ ও আমি যুদ্ধাহত বীর মুক্তিযুদ্ধা মোঃ ইলিয়াস মিয়ার বিরুদ্ধে মানহানীর মামলা দায়ের করে হয়রানী করা হচ্ছে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আজমিরীগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার তৈয়বুর রহমান খান বাচ্চু, মতিউর রহমান সহ কয়েকজন মুক্তিযোদ্ধা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com