শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১১:৩৮ অপরাহ্ন

বাহুবলে এমপি কেয়া চৌধুরী উপর তারা ও সাহেদের নেতৃত্বে হামলা ॥ অসুস্থ কেয়া চৌধুরী সিলেট মেডিকেল কলেজে আইসিউতে

  • আপডেট টাইম শনিবার, ১১ নভেম্বর, ২০১৭
  • ৫৮১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ সংরক্ষিত আসনের সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী বাহুবল উপজেলার মীরপুরে হামলার  শিকার হয়েছেন। গতকাল শুক্রবার বিকেল ৪টার দিকে মীরপুর পাইলট উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ সংলগ্ন বেদে পল্লীতে প্রধানমন্ত্রীর অনুদানের চেক হস্তান্তর অনুষ্ঠানে এ হামলার ঘটনা ঘটে। অসুস্থ কেয়া চৌধুরীকে সিলেট এম এ জি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
গত শনিবার উপ-নির্বাচনে বিজয়ী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক তারা মিয়া এবং জেলা পরিষদের সদস্য সাহেদ মিয়ার নেতৃত্বে এই হামলা হয় বলে অভিযোগ পাওয়া গেছে। খবর পেয়ে শ্রীমঙ্গল থেকে র‌্যাবসহ বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
পরে তাৎক্ষণিক এক প্রতিবাদ সভায় অসুস্থবোধ করায় কেয়া চৌধুরীকে প্রথমে বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে তার অবস্থার অবনতি হওয়ায় রাতেই তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।
গত মাসে বাহুবলে শেখ রাসেল স্টেডিয়ামের ভিত্তিপ্রস্থর স্থাপনে জাতীয় পার্টির সংসদ সদস্য আবদুল মুমিন চৌধুরী আওয়ামী লীগের কতিপয় নেতার মদদে সংসদ সদস্য কেয়া চৌধুরীকে বাধা দেন। পরবর্তিতে সরকারের উচ্চ পর্যায়ের নির্দেশে কেয়া চৌধুরী প্রধান অতিথি হিসেবে স্টেডিয়ামের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন। সেই ঘটনার রেশ কাটতে না কাটতে আরেক অনুষ্ঠানে গিয়ে হামলার শিকার হলেন কেয়া চৌধুরী।
সম্প্রতি অগ্নিকাণ্ডে মীরপুরের বেদে পল্লীর ২১ পরিবার ক্ষতিগ্রস্ত হলে সরকারের পক্ষ থেকে তাদের অনুদান বরাদ্দ হয়। উপজেলা সমাজসেবা অধিদফতর ও যুব উন্নয়ন অধিদফতরের উদ্যোগে এই অনুদানের চেক হস্তান্তর অনুষ্ঠানে কেয়া চৌধুরীকে প্রধান অতিথি করা হয়।
বিকেলে অনুষ্ঠানে আসরের নামাজের বিরতির সময় তারা মিয়া ও সাহেদ মিয়ার নেতৃত্বে অর্ধ শতাধিক লোকজন অনুষ্ঠানস্থলে এসে কেয়া চৌধুরীর ওপর হামলা চালায় বলে প্রত্যক্ষদর্শীরা জানায়। এসময় কেয়া চৌধুরীকে তারা অকথ্য ভাষায় গালিগালাজের পাশাপাশি ‘কে তোকে এখানে আসতে বলেছে’ ‘কে তোকে এমপি বানিয়েছে’- এমন মন্তব্য করে। এই সময় কেয়া চৌধুরী মোবাইলে ছবি তুলতে গেলে হামলাকারীরা তা ছিনিয়ে নেয়।
এদিকে তাৎক্ষণিক বাহুবলের মিরপুরে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে ফেইজবুকের প্রায় ৩৪ মিনিটের লাইভ বক্তৃতায় কাদতে কাদতে এমপি কেয়া চৌধুরী বলেন, আমি অসুস্থ থাকার পরও সরকারী দায়িত্ব পারন পালন করতে এসে ছিলাম।
এই ঘটনার জন্য উপজেলা যুবলীগের সভাপতি ওলিউর রহমান সংগঠনের সাধারণ সম্পাদক ও নবনির্বাচিত উপজেলা ভাইস চেয়ারম্যান তারা মিয়া এবং জেলা পরিষদ সদস্য সাহেদ মিয়াকে অভিযুক্ত করেন।
শুক্রবার রাতে বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকের পরামর্শে কেয়া চৌধুরীকে অ্যাম্বুলেন্সে সিলেটে নিয়ে যাওয়া হয়। কেয়া চৌধুরী মোবাইলে কথা বলতে পারবেন না উল্লেখ করে অ্যাম্বুলেন্সে সঙ্গে থাকা ওলিউর রহমান বলেন, এমপি’র ওপর শারীরিকভাবে হামলার পাশাপাশি হামলাকারীরা অকথ্য ভাষায় গালিগালাজ করেছে। এই সময় তারা কেয়া চৌধুরীকে সংরক্ষিত আসনের সংসদ সদস্য করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়েও কটূক্তি করে বলে জানান তিনি।
এদিকে হামলার অভিযোগ অস্বীকার করেছেন বাহুবল উপজেলা পরিষদের নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা তারা মিয়া বলেন, আওয়ামী লীগের এমপি হয়েও বিএনপি-জামায়াতের লোকজনকে নিয়ে চলাফেরা করেন কেয়া চৌধুরী। শ্রীমঙ্গল থেকে খবর পেয়ে তিনি ঘটনাস্থলে গেলেও হামলা সম্পর্কে কিছু জানেন না বলে দাবি করেন তারা মিয়া। তিনি দাবি করেন, উপজেলা পরিষদের উপ-নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে কেয়া চৌধুরী দলের বিদ্রোহী প্রার্থী ফিরোজ আলীর পক্ষে অবস্থান নিয়েছিলেন। তারা মিয়া বলেন, অনুষ্ঠান চলাকালে একটি ছেলে মোবাইলে ছবি ধারণ করছিল। এ সময় সংসদ সদস্যের লোকজন তার মোবাইল ফোন নিয়ে নেন। এ ঘটনায় উভয়পক্ষ উত্তেজিত হয়ে গেলে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। তিনি অভিযোগ করে বলেন, আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রধানমন্ত্রীর নজরে আসার জন্য তিনি তার লোকজনকে দিয়ে হামলার নাটক সাজিয়েছেন। এই হামলার সাথে আমাদের কোন সম্পর্ক নেই। আমরা হামলার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে নিয়ন্ত্রন এর চেষ্টা করেছি। হামলা নিয়ন্ত্রন করতে গিয়ে আমি নিজে এবং হবিগঞ্জ জেলা পরিষদ সদস্য আলাউর রহমান সাহেদ আহত হয়েছেন। এমপি ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করার উদ্দেশ্যে আমার উপর দোষ চাপানোর চেষ্টা করছেন।
এ ব্যাপারে হবিগঞ্জ জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক হামদুল করিম জানান, মিরপুরে বেদে পল্লীর লোকজনকে নিয়ে সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে একটি অনুষ্ঠান চলছিল। সংসদ সদস্য কেয়া চৌধুরী ও উপজেলা সমাজসেবা অফিসার নুসরাত-ই-এলাহী সেখানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে অপ্রীতিকর ঘটনা ঘটেছে। তবে কি কারণে ঘটেছে তিনি কিছু জানাতে পারেননি।
উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. বাবুল কুমার দাশ বলেন, কেয়া চৌধুরী এমপি অসুস্থ হয়ে হাসপাতালে এসেছিলেন। তাঁর শারীরিক অবস্থা বিবেচনায় উন্নত পরীক্ষা-নীরিক্ষা ও চিকিৎসার জন্য সিলেট ওসমানী মেডিকেলে কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com