শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

শাহজীবাজার থেকে ১০ লাখ টাকা মুল্যের চোরাই কাঠ উদ্ধার

  • আপডেট টাইম শনিবার, ৪ নভেম্বর, ২০১৭
  • ৬৪৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ মাধবপুরে আবারো সক্রিয় হয়ে উঠেছে গাছ পাচারকারী কয়েকটি প্রভাবশালী চক্র। তারা একের পর এক বাগান থেকে গাছ চুরি বিভিন্ন স্থানে গড়ে উঠা স-মিলে পাচার করে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা। এবার উপজেলার শাহজিবাজার এলাকা রঘুনন্দন রেঞ্জ থেকে  গাছ চুরি করে পাচারের সময় ৮০টি চোরাই গাছ আটক করেছে বন বিভাগ। শুক্রবার (৩ নভেম্বর) ভোরে এ গাছ জব্দ করা হয়।
জানা যায়, প্রায় প্রতিদিনই রাতের আধারে একটি গাছ পাচারকারী চক্র রঘুনন্দন রেঞ্জের আওতায় বনায়ণকৃত বিভিন্ন বাগান থেকে গাছ কেটে পাচার করে আসছিল। শুক্রবার দিবাগত রাত ১টার দিকে এলাকার কিছু প্রভাবশালী ব্যক্তি তাদের লোকজন দিয়ে শাহজীবাজার মানিকপুর গ্রামের পাশ থেকে শতাধিক কাঠ গাছ কেঠে কয়েকটি ট্রাক্টর যোগে পাচার করে নিয়ে যাচ্ছিল। এমন সময় গোপন সংবাদের ভিত্তিতে স্থানীয় লোকজনের সহায়তায় বন বিভাগের কর্মকর্তারা ভোর রাতে অভিযান চালিয়ে মানিকপুর গ্রাম থেকে বিভিন্ন প্রজাতির ৮৮টি কাঠ গাছ আটক করেন। তবে বন বিভাগের অভিযানের বিষয়টি আঁচ করতে পেরে পাচারকারীরা পালিয়ে য়ায়।
এদিকে একটি সুত্র জানায়, কতিপয় কয়েকজন রাজনৈতিক নেতার মদদে ও বন বিভাগের অসাধু কর্মকর্তা কর্মচারীর সহযোগীতায় প্রায়ই গাছ পাচার হয়। বন বিভাগের লোকজন নামে মাত্র গাছ আটক করলেও মুল পাচারকারীরা রয়ে যায় পর্দার অন্তরালেই। এর ফলে একের পর একে বাগান থেকে হাজার পিছ গাছ কেঠে পাচার করে নিয়ে যাচ্ছে ওই চক্রটি।
এ ব্যাপারে রঘুনন্দন বাগানের রেঞ্জ অফিসার তাপস সান্যাল বিষয়টি নিশ্চিত করে বলেন, ৮০টি গাছ উদ্ধার করা হয়েছে। গাছ চোরদের ধরতে আমাদের অভিযান অব্যাহত আছে। আজকালের মধ্যেই তাদের ধরতে পারব বলে আসা করছি। তাছাড়া আমার কোন বনরক্ষি বা কোন কর্মকর্তা এসব কাজের সাথে জড়িত নয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com