শুক্রবার, ১০ মে ২০২৪, ১০:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সিএনজি অটোরিকশার স্ট্যান্ড দখল নিয়ে বিরোধ ॥ বানিয়াচঙ্গের আগুয়া গ্রামে সংঘর্ষে নিহত ৪ ॥ আহত ৫০ ॥ বাড়ি-ঘরে ব্যাপক ভাংচুর ॥ রাতভর ভয়ঙ্কর রকম লুটপাট ব্রাহ্মণডোরায় ফুলতারা হত্যার ঘটনায় ঘাতক স্বামী আটক কমিউনিটি ইনিশিয়েটিভ সোসাইটি’র ”নেটওয়ার্কিং পার্টনার মিটিং” অনুষ্ঠিত জাতীয় কৃষক পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক হলেন বুলবুল চৌধুরী মাধবপুর উপজেলা নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়ন দাখিল এমপির সুমনের হস্তক্ষেপে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওটি চালু ২৩ মে এর মধ্যে ব্যাখ্যা দাখিলের নির্দেশ বিদ্যুত বিভ্রাটের ঘটনায় হবিগঞ্জ পিডিবির প্রকৌশলীর বিরুদ্ধে আদালতে মামলা চরহামুয়া গ্রামের মাঠে “ফসল কর্তন ও মাঠ দিবস” অনুষ্ঠিত কালিয়ারভাঙ্গায় বাঁধ নির্মাণ প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ দুদুকে চুনারুঘাট উপজেলা নির্বাচনে ১৭ প্রার্থীর মনোনয়ন দাখিল

চুনারুঘাট উপজেলা নির্বাচন ॥ আ’লীগ প্রার্থী আবু তাহের চেয়ারম্যান- কাজী সাফিয়া ও লুৎফুর ভাইস চেয়ারম্যান

  • আপডেট টাইম শুক্রবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১৪
  • ৭৬৫ বা পড়া হয়েছে

নুরুল আমিন, চুনারুঘাট থেকে ॥ গতকাল চুনারুঘাট উপজেলা নির্বাচন সুষ্টু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। সকাল ৮টা থেকে টানা বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ কালে কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। ভোটগ্রহন চলকালে অনেক কেন্দ্রে উৎসবমূখর পরিবেশ লক্ষ্য করা যায়। নির্বাচন চলাকালে অবৈধভাবে যানবাহন ব্যবহার ও আচনবিধি লঙ্ঘন করায় ভ্রাম্যমান আদালত ও জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ১৭টি মামলায় ৯ হাজার ৩শ টাকা জরিমানা করেছেন। উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আবু তাহের চেয়ারম্যান, লুৎফুর রহমান ও কাজী সাফিয়া আক্তার ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তবে চেয়ারম্যান পদে ফলাফল ঘোষণা নিয়ে ১৯দলীয় প্রার্থী সৈয়দ লিয়াকত হাসান ও তার সমর্থকদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।
রাতে উপজেলা কন্ট্রোল রুম থেকে ফলাফল ঘোষনার কিছুক্ষন আগে বিএনপি সৈয়দ লিয়াকত হাসানের পক্ষে প্রায় পুরো উপজেলায় বিজয় মিছিল বের করা হয়। গ্রাম থেকে শুরু করে পাড়া-মহল্লায় চলে এ মিছিলের উৎসব। পরে আইন শৃংখলা বাহিনীর হস্তক্ষেপে মিছিল বন্ধ হয়।
উপজেলা কন্ট্রোল রুম থেকে ঘোষিত ফলাফল অনুযায়ী চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু তাহের ৫১ হাজার ৬শ ২ ভোট পেয়ে নির্বাচিত তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ১৯দলীয় প্রার্থী সৈয়দ লিয়াকত হাসান পেয়েছেন ৪৭ হাজার ৫শ ভোট। অপর চেয়ারম্যান প্রার্থী জামাল উদ্দিন কাউসার পেয়েছেন ৩ হাজার ১শ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪১ হাজার ৩৮০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। কাজী সাফিয়া আক্তার ৫০ হাজার ৪১৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি  আবিদা খাতুন পেয়েছেন ২২ হাজার ৭৮৮ভোট। অপর ট্রার্থী সুফিয়া আক্তার আলেয়া পেয়েছেন ২০ হাজার ৫৯৭ ভোট। ভাইস চেয়ারম্যান পদে লুৎফুর রহমান মহালদার ৪১ হাজার ৩৮০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বপন সাওতাল পেয়েছেন ২৫ হাজার ৩১৮ ভোট। অপর প্রার্থী এম এ খালেক পেয়েছেন ২১ হাজার ১৫৯৯ভোট ও মশিউর রহমান চৌধুরী শোয়েব পেয়েছেন ১৪ হাজার ৫১৭ ভোট।
প্রত্যক্ষদর্শীরা বলেন, উপজেলা কন্ট্রোল রুম থেকে রাতে ফলাফল ঘোষনার পূর্বে মহুর্তের মধ্যেই উপজেলা সদরের বিভিন্ন পয়েন্টে বিএনপি ও আওয়ামীলীগ প্রার্থীর সমর্থকরা উপজেলা সদরে জড়ো হয়। বিষয়টি পৌছে যায় সরকারের উপর মহলে। রাস্তায় নামে আইন-শৃংখলা বাহিনীর সদস্য। এস আই আবুল কাশেম বলেন, বিএনপি’র লোকজন বিজয় মিছিল থেকে উত্তেজনাকর শ্লোগান দিচ্ছিল। পুলিশ থামিয়ে দিয়েছে’ বলেই ব্যস্ততার অজুহাতে টেলিফোন রেখে দেন তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com