শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জ এডুকেশন ট্রাস্ট ইউকে এর দ্বি-বার্ষিক সভা ও নতুন কমিটি

  • আপডেট টাইম রবিবার, ১ অক্টোবর, ২০১৭
  • ৫৮৮ বা পড়া হয়েছে

ইংল্যান্ড থেকে মোফাজ্জল চৌধুরী ইমরান ॥ ইংল্যান্ড এর বার্মিংহাম শহরের ইকবাল বেনকুইট হলে গত রোববার অনুষ্ঠিত হল বাংলাদেশের বাহিরে, যুক্তরাজ্যে অবস্থিত নবীগঞ্জের সর্ব বৃহত্তম সংগঠন নবীগঞ্জ এডুকেশন ট্রাস্ট ইউ.কে এর দ্বিবার্ষিক সাধারণ সভা। সভায় গত কমিটির মেয়াদ শেষ হওয়াতে সেই কমিটির বিদায়ের মাধ্যমে নতুন কমিটি গঠন করা হয়।
বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক এনায়েত খানের পরিচালনায় সভায় সভাপতিত্ব করেন বিদায়ী কমিটির সভাপতি ফয়জুর রহমান চৌধুরী এম.বি.ই। সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিদায়ী কমিটির কোষাধ্যক্ষ শাহ আলী হায়দার। বিদায়ী কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ সহ অনেকেই বক্তব্য রাখেন এবং তাদের কমিটির সময়ের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন। তাদের সময়ে নবীগঞ্জ সদরে গার্লস স্কুলের পাশে রেজিস্ট্রি সহ প্রায় ৩২ লক্ষ টাকায় ট্রাস্টের জন্য ১১ শতক জায়গা ক্রয় করেছেন বলে জানানো হয়। তাদের সময়ে ট্রাস্টের আয়, ব্যয় ও ব্যাংক ব্যালেন্স এর হিসেব দেওয়া হয়।
সভায় বক্তব্য রাখেন ট্রাস্টের সাবেক সভাপতি ব্যারিস্টার আতাউর রহমান, সাবেক সভাপতি কামরুল হাসান চুনু, আলহাজ বদিউজ জামান, ট্রাস্টের সাবেক সাধারণ সম্পাদক ছুরুক মিয়া মাস্টার, সাবেক সাধারণ সম্পাদক আবু তাহের এম.বি.ই, শফিক মিয়া, এডভোকেট মৌলদ হোসেন খাঁন, আব্দুল শহিদ, মোফাজ্জল চৌধুরী ইমরান, নজির মিয়া, আবু ইউসুফ চৌধুরী, হাবিবুর রহমান বেলায়েত, আবু সুফিয়ান, মর্তুজা মিয়া, ও মকসুদ চৌধুরী প্রমুখ। ট্রাস্টের অনেক সদস্যগণ বিভিন্ন প্রশ্ন রাখেন এবং তার উত্তর দেন বিদায়ী কমিটির নেতৃবৃন্দ সহ ব্যারিস্টার আতাউর রহমান। নতুন কমিটির নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্বে ছিলেন ট্রাস্টের সাবেক সভাপতি কামরুল হাসান চুনু, সাবেক সভাপতি ব্যারিস্টার আতাউর রহমান ও এডভোকেট মৌলদ হোসেন খাঁন। নতুন কমিটিতে সভাপতি পদে নির্বাচিত হন মুজাহিদ মিয়া মোতাহের, সাধারণ সম্পাদক পদে আব্দুল শহিদ, কোষাধ্যক্ষ পদে মুজিবুর রহমান। সহকারী সভাপতি পদে তমিমুল ইসলাম চৌধুরী, ফিরুজ খাঁন, আবু সুফিয়ান, আবুল কাশেম চৌধুরী ও ফখরুদ্দিন চৌধুরী। সহকারী সাধারণ সম্পাদক পদে আব্দুল হাই ও খয়রুল হোসেন। সহকারী কোষাধ্যক্ষ পদে হাদিস মিয়া। সাংগঠনিক সম্পাদক পদে মুফতি মিয়া। প্রেস ও প্রচার সম্পাদক পদে মোফাজ্জল চৌধুরী ইমরান। সদস্যকারী সম্পাদক পদে ফিরুজ মিয়া। কমিটির নতুন কার্যনির্বাহী সদস্য পদে ফয়জুর রহমান চৌধুরী এম.বি.ই, এনায়েত খাঁন, শাহ আলী হায়দার, কামরুল হাসান চুনু, ব্যারিস্টার আতাউর রহমান, ছুরুক মিয়া মাস্টার, আবু তাহের এম.বি.ই, নজির মিয়া, এডভোকেট মৌলদ হোসেন খাঁন, আবু ইউসুফ চৌধুরী, ফখর উদ্দিন, হাবিবুর রহমান বেলায়েত, কবি কুতুব আফতাব, আবুল মুকিত, শামীম বোরহানি, মিনাল আহমেদ চৌধুরী ও আবুল ফয়েজ।
বর্তমানে নবীগঞ্জ এডুকেশন ট্রাস্টের একটি আইসিটি সেন্টার নবীগঞ্জ ইউকে আইসিটি সেন্টার নামে গত ৭ বছর ধরে নবীগঞ্জে এই.টি (কম্পিউটার) প্রশিক্ষণ সেন্টার হিসেবে কাজ করে আসছে, যেখানে অনেক গরিব ছেলেমেয়েদের বিনা মূল্যে প্রশিক্ষণ দেয়া হচ্ছে। ট্রাস্টের নতুন কমিটিকে সব কার্যক্রম চালিয়ে যাওয়ার সাথে সাথে ক্রয় করা নতুন জায়গায় বিল্ডিং বানিয়ে আইসিটি সেন্টার সেখানে নিয়ে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেন ট্রাস্টের অনেকেই। অনুষ্ঠানে ইকবাল বেনকুইট হলের মালিকের পক্ষে থেকে দুপুরের খাবার প্রদান করা হয়। ট্রাস্টের বিদায়ী কমিটি, নতুন কমিটি ও সদস্যগণ একে অপরকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com