শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

হবিগঞ্জ থেকে রেইনবো কুরিয়ারে পাচারকালে বিপুল পরিমাণ ভারতীয় চা-পাতা আটক করেছে বিজিবি

  • আপডেট টাইম সোমবার, ১৪ আগস্ট, ২০১৭
  • ৮২৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ রেইনবো কুরিয়ার এন্ড পার্সেল সার্ভিসের মাধ্যমে পাচারকালে বিপুল পরিমাণ ভারতীয় চা-পাতা আটক করেছে বিজিবি। গতকাল রাতে হবিগঞ্জ শহরের রামকৃষ্ণ মিশন সড়কের প্রধান কার্যালয়ে অভিযান চালিয়ে পরিবহণের গাড়ি থেকে চা-পাতাগুলো আটক করা হয়।
জানা যায়, গতকাল সন্ধ্যায় চুনারুঘাট থেকে একদল পাচারকারী ভারত থেকে চোরাই পথে আমদানীকৃত ২৩ বস্তা চা-পাতা নিয়ে শায়েস্তগঞ্জ রেইনবো পার্সেল এন্ড কোরিয়ার সার্ভিসে জমা দেন।
বিষয়টি গোপন সংবাদে জানতে পেরে চুনারুঘাট বিজিবির সদস্যরা চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সিরাজাম মুনিরাকে অবহিত করেন। তাৎক্ষনিক উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজিবির সদস্যদের নিয়ে শায়েস্তাগঞ্জ রেইনবো পার্সেল এন্ড কুরিয়ার সার্ভিসে অভিযান চালান। এদিকে প্রশাসন অভিযান চালানোর আগেই শায়েস্তাগঞ্জ থেকে ২৩ বস্তা চা-পাতা বুঝাই করে কুরিয়ারের কার্গোটি হবিগঞ্জ শহরের প্রধান কার্যালয়ে এসে মালামালগুলো নামানোর চেষ্টা করে। চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা বিষয়টি জানতে পেরে হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম আজহারুল ইসলামকে অবহিত করেন। পরে রাত ১০টার দিকে হবিগঞ্জ সদর থানা পুলিশের সহায়তায় বিজিবির সদস্যরা রেইনবো পার্সেল এন্ড কুরিয়ার সার্ভিসে অভিযান চালিয়ে কার্গো ভর্তি ২৩ বস্তা চা-পাতা জব্দ করেন। ২৩ বস্তায় ৫৫ কেজি করে প্রায় ৩২ মন চা-পাতা রয়েছে। যার বাজার মূল প্রায় সাড়ে ৫ লাখ টাকা হবে বলে জানান চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা। তিনি জানান দীর্ঘদিন ধরে একটি পাচারকারী চক্র পার্শ্ববর্তী দেশ ভারত থেকে অবৈধ পথে চা-পাতা এনে দেশের বিভিন্ন স্থানে পাচার করছে। অভিযানকালে তাদের সাথে ছিলেন সদর থানার ওসি ইয়াছিনুল হক। পরে জব্দকৃত চা-পাতা সদর থানায় রাখা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com