শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

হবিগঞ্জে হুন্ডি ব্যবসায়ীরা সক্রিয় ॥ কোটি টাকা লেনদেন ॥ বানিয়াচঙ্গের মোস্তাক গ্রেফতার

  • আপডেট টাইম মঙ্গলবার, ৮ আগস্ট, ২০১৭
  • ৫৭০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ সরকার হুন্ডির বিরুদ্ধে কঠোর অবস্থান নিলেও থেমে নেই হুন্ডি ব্যবসা। প্রতিদিন সারা দেশের ন্যায় হবিগঞ্জেও লাখ লাখ টাকা অবৈধ পথে আদান প্রদান হচ্ছে। এতে একটি অসাধু চক্র লাভবান হলেও সরকার হারাচ্ছে বিপুল পরিমাণ রাজস্ব। এদিকে হুন্ডি তথা অবৈধভাবে টাকা লেনদেনের অভিযোগে বানিয়াচং থেকে মোস্তাক আহমেদ নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। হুন্ডি ব্যবসার সাথে জড়িত এমন অভিযোগ পেয়ে গতকাল সোমবার বিকাল ৫টার দিকে ঢাকার মালিবাগের অর্গানাইজড ক্রাইম স্পেশাল ব্রাঞ্চের পুলিশ পরিদর্শক শফি আহমেদের নেতৃত্বে একদল পুলিশ বানিয়াচং উপজেলার তকবাজখানি গ্রামে অভিযান চালায়। এ সময় ওই গ্রামের মনোয়ার আলীর পুত্র মোস্তাক আহমেদ (৩৫)কে গ্রেফতার করে পুলিশ।
এ ব্যাপারে হবিগঞ্জ সদর থানায় মানি লন্ডারিংয়ের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। মামলাটি ঢাকার সিআইডি তদন্ত করবে।
পুলিশ জানায়, গ্রেফতারকৃত মোস্তাক আহমেদের নামে হবিগঞ্জ ইসলামি ব্যাংক শাখায় বিভিন্ন রাষ্ট্র থেকে তাঁর একাউন্টে ৯২ লাখ ৭২ টাকা আসে। অস্বাভাবিক এ লেনদেনটি আইন প্রয়োগকারী সংস্থার দৃষ্টিগোচর হলে পুলিশ মোস্তাককে নজরদারিতে রাখে। পরে বিভিন্ন সোর্সের মাধ্যমে নিশ্চিত হয়ে গতকাল তাকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় আরো ২ জনকে আসামী করা হয়েছে। পুলিশ পরিদর্শক শফি আহমদ জানান, মোস্তাককে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে। তাঁর একাউন্টে কারা কারা টাকা জমা করে এদের ব্যাপারেও খোজ খবর নিচ্ছে পুলিশ।
প্রবাসী অধ্যুষিত হবিগঞ্জ জেলায় হুন্ডি ব্যবসা নতুন নয়। আইন প্রয়োগকারী সংস্থা তৎপর হয়ে উঠলে কথিপয় চিহ্নিত হুন্ডি ব্যবসায়ী আড়ালে চলে যায়। সাম্প্রতিককালে এ চক্রটি সক্রিয় হয়ে উঠেছে। শুধু আমেরিকা লন্ডনই নয়, মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ থেকে হুন্ডির মাধ্যমে তারা টাকা লেনদেন করছে। আইন প্রয়োগকারী সংস্থার একটি সূত্র জানায়, হবিগঞ্জ শহরসহ জেলার বিভিন্ন স্থানে হুন্ডি ব্যবসায় জড়িতদের ব্যাপারে খোজ খবর নেয়া হচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com