মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৩:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে আওয়ামী লীগের দুই নেতার নির্বাচনী সভাকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আহত ২০ রাজধানীর উত্তরা এলাকায় পুলিশের বিশেষ অভিযান ॥ নবীগঞ্জের কলেজ ছাত্র তাহসিন হত্যা মামলার আসামী শাফি গ্রেফতার বাংলাদেশের স্বাধীনতা অর্জনে নাট্যকর্মীদের অবদান অনস্বীকার্য- এমপি আবু জাহির পুলিশের দায়েরকৃত মামলায় যুবদল ও ছাত্রদলের চার নেতা কারাগারে জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলেয়া আক্তারকে হবিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দের ফুলেল শুভেচ্ছা খোশ আমদেদ মাহে রমজান সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় চুনারুঘাটের প্রবাসী যুবক নিহত প্রবাসে সাংবাদিকতায় অনন্য অবদান রাখায় নবীগঞ্জের সাংবাদিক মতিউর মুন্নাকে গ্রিসে বাংলাদেশ দূতাবাসের সম্মাননা প্রদান মাধবপুরে নিখোঁজের ৪ দিন পর নদী থেকে হৃদয়ের লাশ উদ্ধার ক্যান্সারে আক্রান্ত সাবেক চেয়ারম্যান সত্যজিত দাশকে বাচাতে এগিয়ে আসুন

বাহুবলের সুন্দ্রাটিকি ট্রাজেডি ॥ ৪ শিশু হত্যার রায় আজ

  • আপডেট টাইম বুধবার, ২৬ জুলাই, ২০১৭
  • ৫৭৮ বা পড়া হয়েছে

সুহেল আহমেদ, বাহুবল থেকে ॥ বাহুবল উপজেলার সুন্দ্রাটিকি গ্রামে চাঞ্চল্যকর ৪ শিশু হত্যা মামলার রায় ঘোষণা হবে আজ (২৬ জুলাই) বুধবার। গতকাল মঙ্গলবার ২৫ জুলাই বেলা ১১ টায় সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মকবুল আহসান রায়ের এ দিন ধার্য করেছেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী কিশোর কুমার কর বিষয়টি নিশ্চিত করেছেন। রায়ের তারিখ ঘোষণার পর সুন্দ্রটিকি এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। ৪ শিশুর পরিবারগুলো সদস্যদের মাঝে উদ্বেগ-উৎকণ্ঠা ও আতঙ্ক বিরাজ করছে। পুলিশের পক্ষ থেকে এলাকায় বাড়তি নিরাপত্তার আশ্বাস দেয়া হয়েছে।
এ ব্যাপারে সিনিয়র সহকারী পুলিশ সুপার (বাহুবল-নবীগঞ্জ সার্কেল) রাসেলুর রহমান বলেন, পুরোগ্রাম ঘুরেছি এবং ৪ শিশুর পরিবারের সাথে দেখা করে এসেছি। রায়ের দিন সকাল থেকেই ওই এলাকায় পুলিশী নিরাপত্তা জোরদার করা হবে।
নিহত শিশু মনিরের পিতা আব্দাল মিয়া মঙ্গলবার বিকেলে বলেন, ৩জন আসামী পলাতক থাকায় পূর্ব থেকেই পলাতক আসামীদের কাছ থেকে বিভিন্নভাবে মামলার সাক্ষী ও আমরা হুমকির শিকার হচ্ছি। গ্রামের পঞ্চায়েতের পক্ষ থেকে আমরা কোন রকম সহযোগীতা না পাওয়ার কারণেও আতঙ্কে দিন কাটাচ্ছি। আমরা গত ক’দিন ধরে ভয়ে বাড়ির বাহিরে স্বাভাবিক চলাচল বন্ধ করে দিয়েছি। জানি না রায়ের পর আমরা কোন পরিস্থিতির মুখোমুখি হব। তিনি আরও জানান, আশা করি ঘাতকদের সর্বোচ্চ শাস্তি হবে এবং পলাতক আসামীদের দ্রুত গ্রেফতারের ব্যবস্থা নেয়া হবে।
বিগত ২০১৬ সনের ১২ ফেব্র“য়ারি বিকেলে খেলার মাঠ থেকে ফেরার পথে উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের সুন্দ্রাটিকি গ্রামের আব্দাল মিয়ার পুত্র মনির মিয়া (৭), আব্দুল আজিজের পুত্র তাজেল মিয়া (১০), ওয়াহিদ মিয়ার পুত্র জাকারিয়া আহমেদ শুভ (৯) ও আব্দুল কাদিরের পুত্র ইসমাইল (১১) নিখোজ হয়। এর ৫দিন পর ১৭ ফেব্র“য়ারি গ্রামের নিকটবর্তী ইছাবিল নামক স্থানে মাটি চাপা অবস্থায় নিখোজ ওই ৪ শিশুর অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়। নির্মম এ ঘটনাটি দেশ-বিদেশে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি করে। নিহ৮ত ৪ শিশুর মধ্যে মনির সুন্দ্রাটিকি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১ম শ্রেণিতে, তার দুই চাচাতো ভাই শুভ ও তাজেল একই স্কুলে ২য় ও ৪র্থ শ্রেণির ছাত্র ছিল এবং ইসমাইল সুন্দ্রাটিকি মাদ্রাসায় লেখাপড়া করতো।
এ ঘটনায় নিহত শিশু মনির মিয়ার পিতা আবদাল মিয়া গ্রাম্য পঞ্চায়েত প্রধান আব্দুল আলী বাগাল, তার দুই ছেলে রুবেল মিয়া ও জুয়েল মিয়া, তার সেকেন্ড ইন কমান্ড আরজু মিয়া ও শাহেদ মিয়া, বাচ্চু মিয়া, উস্তার মিয়া, বাবুল মিয়া এবং আলী বাগালের পুত্র বেলাল মিয়াকে অভিযুক্ত করে বাহুবল মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন।
পুলিশ আব্দুল আলী বাগাল, রুবেল মিয়া, জুয়েল মিয়া, আরজু মিয়া ও শাহেদ মিয়াক গ্রেফতার করে। এদের মধ্যে ৪ জন হত্যার দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি প্রদান করে। মামলার অপর আসামী সিএনজি চালক বাচ্চু মিয়া পালিয়ে যাবার সময় চুনারুঘাট কলেজ এলাকায় র‌্যাবের সাথে বন্দুক যুদ্ধে নিহত হয়। মামলার অপর আসামী উস্তার মিয়া, বাবুল মিয়া এবং বেলাল মিয়া এখনো পুলিশের ধরাছোয়ার বাহিরে রয়েছে।
সুন্দ্রাটিকি গ্রামের দুই পঞ্চায়েতের সর্দার আবদাল মিয়া তালুকদার ও আব্দুল আলী বাগালের মধ্যে আধিপত্য নিয়ে বিরোধের জের ধরে এ হত্যাকান্ড ঘটানো হয় বলে মামলার তদন্ত ও আসামিদের দেওয়া স্বীকারোক্তির ভিত্তিতে পুলিশ জানিয়েছে। মামলার তদন্তকরী কর্মকর্তা তৎকালীন ডিবির ওসি মোক্তাদির হোসেন দীর্ঘ তদন্ত শেষে ২৯ এপ্রিল আদালতে চার্জশীট দাখিল করেন।
হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে গত বছরের ৭ সেপ্টেম্বর মামলার বিচারকার্য শুরু হয়। দ্রুত বিচারের জন্য চাঞ্চল্যকর মামলা হিসেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মনিটরিং সেল এর নির্দেশে গত ১৫ মার্চ মামলাটি সিলেট বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়েছিল। মামলার ৫৭ জন সাক্ষীর মধ্যে ৫২ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com