বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:৪৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

আজমিরীগঞ্জে ভূমিহীনের জায়গা কেড়ে নেওয়ার পায়তারা

  • আপডেট টাইম রবিবার, ১১ জুন, ২০১৭
  • ৪৩৪ বা পড়া হয়েছে

আজমিরীগঞ্জ প্রতিনিধি ॥ আজমিরীগঞ্জে এক ভূমিহীন পরিবারের শেষ সম্বল কেড়ে নেয়ার পায়তারা করছেন এক প্রভাবশালী। আজমিরীগঞ্জের কাকাইলছেও ফকরাবাদ গ্রামের ভূক্তভোগী ভূমিহীন মিজান মিয়া অভিযোগ করে বলেন, গত প্রায় ১০ বছর ধরে কাকাইলছেও মৌজার ২৪০১ নং দাগের, ০১ খতিয়ানের জে,এল নং ৫১, জায়গার পরিমাণ ৫ একর জায়গার চাষাবাদ করে আসছেন। জায়গাটির ডিসি খতিয়ানের। এই জায়গার পাশে সরকারি গোডাউন। গোডাউনটি যখন তৈরী হয় তখন কর্তৃপক্ষ দেখাশোনার দায়িত্ব দেন এবং গোডাউনের জায়গা চাষাবাদ করার অনুমতি দিয়ে যান। সেই থেকে ১০ বছর ধরে মিজান জমি চাষ করে আসছেন। বছর বছর ভেড়ামোহনা নদীর পলি পড়ে জমির পরিমাণ বাড়তে থাকে। ক্রমে ২ একরে পরিণত হয়েছে। জায়গাটির উপর কুনজর পড়ে জাতীয় পার্টির আজমিরীগঞ্জ থানার সাধারণ সম্পাদক কাপ্তান সারোয়ারের। কাপ্তান সারোয়ার গত বছর শুধু হুমকি-ধামকি দিতে থাকে জমি ছেড়ে দেওয়ার জন্য। এরপর ১৭/৭/১৬ ইং কাকাইলছেও নৌ ফাঁড়িতে একটি জিডি করেন কাপ্তান সারোয়ার বাদী হয়ে। জিডি নং ১৫। তারিখ ৩০/০৭/২০১৬। ধারা ১০৭/১১৭ নন জিয়ার। অভিযোগে কাপ্তান সরোয়ার উল্লেখ করেন মিজান মিয়াসহ আরো ৩জন জোরপূর্বক কাপ্তান সারোয়ারের জায়গায় ফসল ফলানোর চেষ্টা করছেন। এতে খুন খারাবী হতে পারে। আজমিরীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাকাইলছেও নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জকে তদন্ত করে প্রতিবেদন দিতে বলেন। তদন্ত প্রতিবেদন এবং মামলার কাগজপত্র পর্যালোচনা করে দেখা যায়, বিরোধপূর্ণ জায়গা ডিসি খতিয়ানের। উভয় পক্ষ এর মালিক।
এরপর মামলাটি চলে যায় নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালত আজমিরীগঞ্জে। বর্তমানে  মামলাটি চলছে। মামলার নির্বাহী ম্যাজিস্ট্রেট টিটন খিশা বদলী হয়ে চলে যাচ্ছেন খাগড়াছড়িতে। এরই পরিপ্রেক্ষিতে আজমিরীগঞ্জ থানার পুলিশ দিয়ে সতর্কীকরণ নোটিশ জারি করেন। এবং উভয় পক্ষকে গত শুক্রবার থানায় ডেকে নেন। এব্যাপারে আজমিরীগঞ্জ থানার ওসিকে মোবাইলে যোগাযোগ করলে তিনি জানান, কারো কাগজপত্র নেই। রমজানের পরে বসে শেষ করে দেব। সচেতন মহলের প্রশ্ন, আদালতে মামলা চলাবস্থায় থানার ভারপ্রপ্ত কর্মকর্তা শেষ করতে পারেন কি না? আশংকা করা হচ্ছে, থানা পুলিশকে ম্যানেজ করে ক্ষমতার অপব্যবহার করে ভূমিহীনের জমি কেড়ে নেওয়া হতে পারে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com