বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

আজ হবিগঞ্জ পৌরসভার মেয়রের দায়িত্ব গ্রহন করছেন জিকে গউছ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০১৭
  • ৪৪৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ অবেশেষে দীর্ঘ প্রতিক্ষার পর হবিগঞ্জ পৌরসভার দায়িত্ব গ্রহন করছেন টানা ৩ বারের মতো নির্বাচিত মেয়র আলহাজ্ব জি কে গউছ। আজ বৃহস্পতিবার সকাল ১১টায় তিনি দায়িত্ব গ্রহন করবেন। পৌরসভার সচিব নুরে আলম সিদ্দিকী এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন।
পৌরসভার সচিব নুরে আলম সিদ্দিকী বলেন, মেয়র জি কে গউছের সাময়িক বরখাস্তের আদেশের বিরুদ্ধে হাইকোর্ট ডিভিশনে দায়েরকৃত রীট পিটিশনের আদেশ প্রতিপালনে স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব আব্দুর রউফ মিয়া হবিগঞ্জ পৌরসভাকে চিঠি দিয়েছেন। বৃহস্পতিবার সকাল ১১টায় আনুষ্ঠানিকভাবে মেয়র জি কে গউছকে দায়িত্ব বুঝিয়ে দেয়া হবে। ইতিমধ্যেই পৌরসভার পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি গ্রহন করা হয়েছে।
এদিকে মেয়র জি কে গউছ পৌরসভার দায়িত্ব গ্রহন করছেন এমন সংবাদে উজ্জীবিত হয়ে উঠেছে পৌরবাসী। প্রতিক্ষায় ছিলেন কখন দায়িত্ব নিবেন তাদের ভোটে নির্বাচিত মেয়র জি কে গউছ। কিন্তু আইনী জটিলতায় আটকে ছিল দায়িত্ব গ্রহনের আনুষ্ঠানিকতা। যদিও ২০১৬ সালের ২৭ জানুয়ারী প্যারোলে মুক্তি দিয়ে শপথ গ্রহন করানো হয়েছিল। সেই থেকে অপেক্ষার পালা। অবশেষে ৪৪৮ দিন পর পৌরবাসীর মধ্যে ফিরে এসেছে সেই মান্দ্রেক্ষণ। দায়িত্ব বুঝিয়ে দেয়া হবে মেয়র জি কে গউছকে। এই সংবাদে স্বস্থি ফিরে এসেছে হবিগঞ্জ পৌরবাসীর মধ্যে। ২০১৫ সালের ৩০ ডিসেম্বার কারাগার থেকে ৩য় বারের মত মেয়র নির্বাচিত হওয়ার পর দায়িত্ব বুঝিয়ে না দিয়েই ২০১৬ সালের ২০ মার্চ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ এক আদেশে মেয়র জি কে গউছকে সাময়িক বরখাস্ত করে। সম্প্রতি জামিনে মুক্তি স্থানীয় সরকার মন্ত্রনালয়ের সাময়িক আদেশের বিরুদ্ধে তিনি হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করেন। এরই প্রেক্ষিতে মেয়র জি কে গউছকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের দেওয়া আদেশ স্থগিত করেন হাইকোর্ট। বিচারপতি নাইমা হায়দার ও খান মোঃ সাইফুর রহমানের বেঞ্চ এই স্থগিতের আদেশ দেন। এই আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ হাইকোর্ট বিভাগের চেম্বার আদালতে আপিল করেন। ৩০ জানুয়ারী আদালত শোনানী শেষে হাইকোর্টের দেয়া আদেশ বহাল রাখেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com