মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৬:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

আজ জেলা শিল্পকলা একাডেমির প্রতিষ্ঠা বার্ষিকী ও বসন্ত উৎসব

  • আপডেট টাইম রবিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০১৭
  • ৪২৪ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ বাংলাদেশ শিল্পকলা একাডেমীর ৪৩ বছর পূর্তি উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে প্রতিষ্ঠা বার্ষিকী ও বসন্ত উৎসবের আয়োজন করা হয়েছে।
আজ রোববার সকাল সাড়ে ১০টায় ঢাকের বাদ্য ও মঙ্গল প্রদীপ প্রজ্জলন করে উৎসবের শুভ সূচনা করবেন জেলা প্রশাসক সাবিনা আলম। এর পর থেকে রাত ১০টা পর্যন্ত জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে চলবে এই উৎসব। এই উৎসবে জেলা শিল্পকলা একাডেমী, সুরবিতান ললিতকলা একাডেমি, খোয়াই থিয়েটার, বর্ণমালা খেলাঘর আসর, হবিগঞ্জ সাংস্কৃতিক পরিষদ, সহযাত্রী নাট্য সমাজ, বামবক্ষ, নৃত্যভূমি, চারুকন্ঠ, বিহঙ্গ সংগীত নিকেতন, আনন্দবাজার সাংস্কৃতিক পরিষদসহ জেলার বিভিন্ন স্থানের শিল্পীবৃন্দ অংশগ্রহণ করবেন। এছাড়াও সিলেট থেকে আগত বাউল স¤্রাট শাহ আব্দুল করিমের অন্যতম শির্ষ্য বাউল সূর্যলাল দাশ এবং হবিগঞ্জের বাউল ফারুক দেওয়ান এতে অংশগ্রহণে করবেন। হবিগঞ্জের সর্বস্তরের জনসাধারনকে অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য আমন্ত্রন জানিয়েছেন জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত। এদিকে প্রতিষ্ঠা বার্ষিকী ও বসন্ত উৎসবে জেলা শিল্পকলা একাডিমীর ব্যবস্থাপনায় চিত্রাংকন প্রতিযোগিতা। রাজনগরস্থ হবিগঞ্জ জেলা শিল্পকলা একাডেমীতে সকাল সাড়ে ১০টা থেকে ১২টা পর্যন্ত চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।
প্রতিযোগীতার বিভাগ, বিষয় ও মাধ্যম নিম্নরূপ:
‘ক’ বিভাগ-প্লে থেকে ২য় শ্রেণি : বিষয় : ইচ্ছেমত।
‘খ’ বিভাগ- ৩য় শ্রেণি থেকে ৪র্থ শ্রেণি : বিষয় : গ্রাম বাংলার দৃশ্য।
‘গ’ বিভাগ- ৫ম শ্রেণি থেকে ৭ম শ্রেণি : বিষয় : ঋতুরাজ বসন্ত।
‘ঘ’ বিভাগ- ৮ম শ্রেণি থেকে ১০ম শ্রেণি : বিষয় : বসন্তে বাংলাদেশ। (প্রতিযোগিতা সকলের জন্য উন্মুক্ত)

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com