শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

বাহুবল মডেল প্রেসক্লাবের বার্ষিক আনন্দ ভ্রমণ অনুষ্ঠিত

  • আপডেট টাইম রবিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০১৭
  • ৪৯৬ বা পড়া হয়েছে

সুহেল আহমেদ, বাহুবল থেকে ॥ বাহুবল মডেল প্রেসক্লাব বার্ষিক আনন্দ ভ্রমণ অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে শুক্রবার সকালে ক্লাবের সকল সদস্যদের নিয়ে বাহুবল থেকে মাধবকুন্ড জলপ্রপাতের উদ্দেশ্যে রওয়ানা হয়ে আনন্দময় একটি দিন পার করেন। দিনভর আয়োজনের মধ্যে ছিল পর্যটন এরিয়া ঘুরাঘুরি, খাবার গ্রহণ, খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরণ ও আলোচনা সভা।
মাধবকুন্ড জলপ্রপাতকে নিয়ে কিছু কথা ঃ বাংলাদেশের পর্যটকদের কাছে প্রাকৃতিক জলপ্রপাত মানেই ছিলো মাধবকুন্ড। এখন দেশের ভেতরে আরো অনেক জলপ্রপাতের সন্ধান মিলেছে। তবে এখনো জলপ্রপাত অনুরাগী পর্যটকদের প্রধান আকর্ষন মাধবকুন্ডই। প্রতিদিন অসংখ্য পর্যটন ভিড় জমান এই ঝরনাধারার সৌন্দর্য উপভোগে। মাধবকুন্ড যাওয়ার উত্তম সময় হচ্ছে বর্ষাকাল, এই সময় ঝর্ণা পানিতে পুর্ণ থাকে। শীতকালেও এর সৌন্দর্য্যরে কমতি হয় না। প্রায় ২০০ ফুট উচ্চতা বিশিষ্ট মাধবকুন্ড জলপ্রপাতের অবস্থান মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলায়। পর্যটন কেন্দ্র হিসেবে দেশে-বিদেশে পরিচিত এই স্থানটিতে বর্তমানে বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের রেস্টহাউজ ও রেস্টুরেন্ট নির্মাণ করা হয়েছে। ফলে বেড়েছে পর্যটন সম্ভাবনা। এছাড়া সরকারি উদ্যোগে পুরো এলাকাটিকে ঘিরে তৈরি করা হচ্ছে ‘মাধবকুন্ড ইকোপার্ক’। শ্যামল সবুজ বনরাজি বেষ্টিত মাধবকুন্ড ইকোপার্ক, নয়নাভিরাম দৃশ্য, নান্দনিক পিকনিক স্পট, সুবিশাল পর্বতগীরি, পাহাড়ী ঝরনার প্রবাহিত জলরাশির কল কল শব্দ, সবমিলিয়ে মাধবকুন্ড জলপ্রপাতে বাহুবল মডেল প্রেসক্লাবের আনন্দ ভ্রমণে এসে পেয়ে গেলাম এক শ্রেষ্ঠ আমেজ। চোখে পড়ল জল ও পাথরের সংঘর্ষে জলকন্যাগুলো উড়ে গিয়ে মৃদু কুয়াশার সৃষ্টি করছে। অসংখ্য প্রজাতির গাছপালা দ্বারা ঝর্নাটির চারপাশ আচ্ছাদিত হয়ে আছে। এ যেনো সবুজের মহাসমারোহ। সেই সাথে পাখির কিচির-মিচির বনের নিস্তব্ধতাকে জাগিয়ে রাখে সর্বক্ষণ। ঝর্নার অপরূপ দৃশ্য অবলোকন করার জন্য প্রাকৃতিক আসন হিসেবে রয়েছে অসংখ্য পাথর। কেউ কেউ পাথরের উপর বসে ঝর্নার দিকে চোখ রেখে মনে ঘুমের ঘোরে স্বপ্ন দেখেছেন। অনেকে নিজেকে সামলে রাখতে না পেরে নেমে পড়ের ঝর্নার পানিতে নিজের দেহ-মন-প্রাণ জুড়িয়ে নিতে।
মাধবকুন্ড জলপ্রপাতের পাশেই রয়েছে কমলা বাগান। রয়েছে লেবু, সুপারি ও পানের বাগান। ফলে মাধবকুন্ড ভ্রমণে এসে সহজেই ঘুরে আসলাম এসব বাগানে। এছাড়া মাধবকুন্ড এলাকায় বসবাস করে আদিবাসী খাসিয়ারা। খাসিয়ারা গাছে গাছে পান চাষ করে। মাধবছড়াকে ঘিরেই খাসিয়াদের জীবনযাত্রা আবর্তিত হয়। ফলে আদিবাসী জীবনযাত্রার সংস্কৃতিও উপভোগ করেছি এখানে এসে। মাধবকুন্ড জলপ্রপাতে এসে চোখে পড়েছে উচু নিচু পাহাড়ি টিলায় দিগন্তজোড়া চা বাগান। টিলার ভাঁজে ভাঁজে খাসিয়াদের পানপুঞ্জি ও জুম চাষ। পাহাড়ীদের সনাতনী বাড়ি ঘর জীবনযাত্রা দৃশ্য সত্যিই অপুর্ব। যা আমাকে কেবল আনন্দই দেয়নি, খোঁজে পেয়েছি লেখার রসদ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com