শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জ-মার্কুলী সড়কে সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ১ সদর হাসপাতালে ডাক্তার থাকে ঘুমে ॥ চিকিৎসা করে ইর্ন্টানীরা হবিগঞ্জ শহরে পকেটমারের অভিযোগে আওয়াল আটক মাধবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মোঃ শাহজাহানের গণসংযোগ লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন

মাধবপুরে অবৈধভাবে বালু উত্তোলন ॥ ৩ হাজার ঘনফুট অবৈধবালু জব্দ

  • আপডেট টাইম শুক্রবার, ৩ ফেব্রুয়ারী, ২০১৭
  • ৪৪৩ বা পড়া হয়েছে

রিফাত উদ্দিন, মাধবপুর থেকে ॥ মাধবপুর উপজেলার বিভিন্ন এলাকায় ইজারা বর্হিভূত কোয়ারী ছড়া ও নদী থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন করে পাচার করছে। অপরিকল্পিতভাবে জমি থেকে বালু উত্তোলন করায় কৃষি জমি হ্রাস পাওয়া সহ পরিবেশের ভারসাম্য নষ্ট হচ্ছে। অবৈধভাবে বালু পাচারের কারণে সরকারও কোটি টাকার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে। মাঝে মধ্যে প্রশাসনের লোকজন অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করলেও তা নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। কিছু দিন বন্ধ থাকলেও পুরানো রূপে ফিরে আসে বালু পাচারকারীরা। অবৈধ বালু উত্তোলন ও পাচারকে কেন্দ্র করে উপজেলার বিভিন্ন স্থানে স্থানীয় লোকজনের মাঝে প্রায়ই উত্তেজনা ও ছোট খাটো ঝগড়া ঝাটির ঘটনা ঘটছে। যে কোন সময় বালু উত্তোলনকে কেন্দ্র করে অপ্রীতিকর পরিস্থিতি ঘটতে পারে। এমন আশংকা করছেন সংশ্লিষ্টরা। ধর্মঘর এলাকার স্থানীয় লোকজন সম্প্রতি এ ব্যাপারে জেলা প্রশাসক সহ প্রশাসনের বিভিন্ন দপ্তরে প্রতিকার চেয়ে অভিযোগ করেও কোনো কাজ হ”েছ না।
জানা গেছে, মাধবপুর উপজেলার ধর্মঘর ইউনিয়নের হাপানিয়া, সুলতানপুর, নিজনগর, মালঞ্চপুর, শাহপুর, সাতছড়ি জাতীয় উদ্যান এলাকা, সুরমা চা বাগান, কিবরিয়াবাদ ছড়া, মাধবপুর সংলগ্ন শিউলিয়া ব্রীজ, তেলিয়াপাড়া চা বাগান, বৈকন্ঠপুর চা বাগান, ধর্মঘর ইউনিয়নের সীমান্তবর্তী গ্রাম দেবপুর থেকে ড্রেজার মেশিন ফেলে অবৈধভাবে বালু উত্তোলন করে দেশের বিভিন্ন স্থানে পাচার করা হচ্ছে। ভূমি অফিসের লোকজন সম্প্রতি কয়েকটি স্থানে অভিযান চালিয়ে কয়েকজনকে আর্থিক জরিমানা করার পর ওই স্থান থেকেই আবার বালু উত্তোলন অব্যাহত রয়েছে। বৃহষ্পতিবার সকালে ধর্মঘর ইউনিয়নের সীমান্তবর্তী গ্রাম দেবপুর থেকে বালু পাচারের সময় উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা টিনা পাল অভিযান চালিয়ে ৩ হাজার ঘনফুট অবৈধবালু জব্দ করেছে। ওই এলাকার ইউপি সদস্য আব্দুল মতিন একটি মসজিদের নামে অবৈধ উপায়ে বালু উত্তোলন করে আসছিল। মাধবপুর ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা টিনা পাল জানান, যেখান থেকেই অবৈধভাবে বালু উত্তোলন খবর পেয়ে উল্লেখিত বালু জব্দ করেছি। অবৈধ বালু উত্তোলনকারীর বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com