শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

চুনারুঘাটের চা বাগানে শ্রমিক ধর্মঘট প্রত্যাহার

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০১৩
  • ৩৯১ বা পড়া হয়েছে

চুনারুঘাট প্রতিনিধি ॥ সরকার মালিকানাধীন ন্যাশনাল টি কোম্পানীর চুনারুঘাটের চন্ডিছড়া চা বাগানে ৪দিন পর ধর্মঘট প্রত্যাহার করেছে উভয় গ্র“পের শ্রমিকরা। মঙ্গলবার রাতে উপজেলা প্রশাসন, বাগান কর্তৃপক্ষ ও শ্রমিক নেতবৃন্দের ত্রিমুখী ফলপ্রসু আলোচনার পর গতকাল বুধবার থেকে শ্রমিকরা কাজে যোগ দিয়েছে।
জানা যায়, উপজেলার চন্ডিছড়া চা বাগানে বাগানের অভ্যন্তরে গরু চড়ানোকে কেন্দ্র করে ইউপি সদস্য বিকাশ ও তার অনুসারীরা বাগানের বড়বাবু আঃ কাদিরের কথা কাটাকাটি হয়। বড়বাবু এ ঘটনা বাগান ব্যবস্থাপক মুরাদ চৌধুরীকে জানালে তিনি শ্রমিকদের বাগানের অভ্যন্তরে গরু চড়ালে চা গাছ ভেঙ্গে যায় জানিয়ে গরু চড়াতে নিষেধ দেন। এতে ক্ষেপে গিয়ে বিকাশ বাগানের কতিপয় নন ওয়ার্কার ও কিছু সংখ্যক নিয়মিত-ওয়ার্কার নিয়ে শনিবার সকালে বাগানে ধর্মঘটের ডাক দেয়। এনিয়ে ঐদিন সকাল ১১টায় পঞ্চায়েত কমিটি ও বিকাশ গ্র“প উভয় পক্ষের সাথে বাগান কর্তৃপক্ষের আলোচনা সাপেক্ষে সমঝোতা হলে শ্রমিকরা কাজে যোগদানের ঘোষনা দেয়। কিন্তু বাগান পঞ্চায়েত ও বিকাশ মেম্বার গ্র“পের নেতৃত্বের দ্বন্ধের কারণে বিকাশ গ্র“প বাগান ব্যবস্থাপকের বদলীর দাবীতে শ্রমিকদের সংঘটিত করে পুনরায় বাগানে ধর্মঘটের ডাক দেয়। সোমবার পুনরায় উপজেলা প্রশাসন, বাগান কর্তৃপক্ষ ও শ্রমিকদের নিয়ে দিনভর আলোচনা শেষে বিকেলে ঘোষণা হয় পরদিন শ্রমিকরা কাজে যোগদান করবে। কিন্তু বিকাশ গ্র“প আবারও তাদের উদ্দেশ্য হাসিল না হওয়ায় মঙ্গলবার বাগানে শ্রমিকদের কাজে যোগদান না করার জন্য শ্রমিকদের হুমকি প্রদান করে। ফলে মঙ্গলবারও বাগানে কাজ হয়নি। এদিকে বিষয়টি সম্াজ কল্যাণমন্ত্রী এনামুল হক মোস্তফা শহীদের নজরে আসলে তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও আওয়ামীলীগের সভাপতি পিপি আকবর হোসেন জিতুকে বিষয়টি সমাধানের দায়িত্ব দেন। এ অবস্থায় মঙ্গলবার রাত ৮টায় উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাশহুদুল কবীরের সভাপতিত্বে এক সমঝোতা বৈঠক বসে। এতে বক্তব্য রাখেন পিপি আকবর হোসেন জিতু, শ্রম কল্যান কেন্দ্রের উপ-পরিচালক গিয়াস উদ্দিন, এনটিসির লস্করপুর ভ্যালীর ডিজিএম আব্দুল আউয়াল, মনু ভ্যালীর ডিজিএম এ এফ এম শাহজাহান, বাগান ব্যবস্থাপনা সেলিম উদ্দিন, পৌর মেয়র মোহাম্মদ আলী, থানার ওসি শেখ কবিরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আনোয়ার আলী, চুনারুঘাট রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com