বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

শহরে ঈদে মিলাদুন্নবী (সাঃ) এর জশ্নে জুলুছে লাখো জনতার ঢল

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর, ২০১৬
  • ৪৮৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) যথাযোগ্য মর্যাদায় হবিগঞ্জে পালিত হয়েছে। এ উপলক্ষে গত মঙ্গলবার হবিগঞ্জ শহরে হাজার হাজার জনতার অংশগ্রহণে বিশাল জশনে জুলুছ বের করা হয়। হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামাত সমন্বয় পরিষদের উদ্যোগে ও মসজিদ সমন্বয় সুন্নী সংগ্রাম পরিষদের বাস্তবায়নে জেলা সদরে জশনে জুলুছ বের করা হয়। জেলার প্রত্যন্ত অঞ্চলের মসজিদ, মাদ্রাসা, স্কুল, কলেজ, সামাজিক, সাংস্কৃতি, রাজনৈতিক সংগঠন ও বিভিন্ন দরবার শরীফের পক্ষ থেকে স্ব-স্ব ব্যানারে খন্ড খন্ড মিছিল চৌধুরী বাজার কেন্দ্রীয় সুন্নী জামে মসজিদ প্রাঙ্গণে জমায়েত হয়। সকাল ১০ টায় সংগঠনের সভাপতি আলহাজ্ব মোঃ রইছ মিয়ার নেতৃত্বে হাজার হাজার জনতাকে সাথে নিয়ে মিছিলটি শহরের বিভিন্ন সড়ক পদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন নীম তলায় গিয়ে সমাবেশে মিলিত হয়। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হবিগঞ্জ-লাখাই আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নবীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট মোঃ আলমগীর চৌধুরী, সহকারী পুলিশ সুপার মোঃ রাসেলুর রহমান, সাবেক পি.পি এডভোকেট আকবর হোসেন জিতু, আহলে সুন্নাতুয়াল জামাত সমন্বয় পরিষদ হবিগঞ্জের সভাপতি আলহাজ্ব মোঃ রইছ মিয়ার সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক কাজী মাওঃ এম এ জলিলের সঞ্চালনায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কাজী মাওঃ নাজমুল হোসেন, না’তে রাসূল (সঃ) পাঠ করেন মুফ্তি মনিরুল ইসলাম চৌধুরী মুরাদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের মহা সচিব আলহাজ্ব অধ্যক্ষ মাওঃ গোলাম সরওয়ারে আলম। উপস্থিত ওলামায়ে কেরামদের মাঝে বক্তব্য রাখেন অধ্যক্ষ মাওলানা মোঃ ফারুক মিয়া, অধ্যক্ষ আফসার আহমেদ তালুকদার, মাওলানা ফরিদ উদ্দিন আহমদ, মাওলানা আলী মোহাম্মদ চৌধুরী, অধ্য মোঃ শহিদুল ইসলাম, মাওলানা গোলাম মো¯-ফা নবীনগরী, খান্দুরা দরবার শরীফের পীর সৈয়দ সোহেল আবদাল, মাওলানা শাহ্ জালাল আহমদ আখঞ্জি, মুফতি সরওয়ার ফেরদৌস খান। অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন হবিগঞ্জ সদর উপজেলার ভাইস চেয়ারম্যান মোঃ মাহবুবুর রহমান আউয়াল, মোঃ আবুল হোসেন আকল মিয়া, মোঃ সামছুল হক তালুকদার, মোঃ আব্দুল হান্নান তালুকদার মোহন প্রমুখ। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্যাট মোঃ এমরান হোসেন, এডভোকেট মোঃ তাজ উদ্দিন, মোঃ আব্দুল মুমিন চৌধুরী বুলবুল (লন্ডন প্রবাসী), ইউপি চেয়ারম্যান সৈয়দ মঈনুল হক আরিফ, ইউপি চেয়ারম্যান শেখ কামাল হোসেন, সুপার মাওলানা মহিউদ্দিন, সুপার মাওলানা তাহির উদ্দিন সিদ্দিকী, সুপার মাওলানা খাইরুদ্দিন, কাজী মাওলানা সাইফুল মোস্তফা, মাওলানা নাসির উদ্দিন আখঞ্জি, মাওলানা সৈয়দ আজহার আহমদ, হাফেজ আমিনুল হক, আলহাজ্ব মোঃ খইরুদ্দিন চৌধুরী, আলহাজ্ব মোঃ আব্দুস সহিদ, আলহাজ্ব মোঃ আব্দুল মতলিব, আলহাজ্ব মনসুর আলী কুটি, এডভোকেট মোঃ শফিক উদ্দিন আহমেদ, মোঃ আব্দুর রকিব রনি প্রমূখ নেতৃবন্দ।
সভায় প্রধান অতিথি এডঃ আবু জাহির এমপি বলেন, ঈদে মিলাদুন্নবী (সাঃ) এর সকল অনুষ্ঠান আজ সরকারি ভাবে পালন করা হচ্ছে। যারা এর বিরোধীতা করবে প্রয়োজনে তাদেরকে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে। মায়ানমারে নির্মমভাবে মুসলিম নিধনের বিষয়ে ও সুন্নীয়তের অতন্দ্রপ্রহরী শহীদ শায়েখ নূুরুল ইসলাম ফারুকীর হত্যার সুষ্ঠু বিচারের জন্য আগামীতে সংসদে প্রধান মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে আবেদন জানানো হবে। হবিগঞ্জের কয়েকটি মসজিদে পবিত্র কুরআন মাজিদ পুড়ানোর সাথে যারা জড়িত তাদেরকে খুঁজে বের করে দৃষ্টান্ত মূলক শাস্তির ব্যবস্থা করা হবে। হবিগঞ্জে ক্ষেত্র বিশেষে আরও ৪টি আলিয়া মাদ্রাসা প্রতিষ্ঠা করা হবে। আহলে সুন্নাত ওয়াল জামাত সমন্বয় পরিষদের জন্য ১টি স্থায়ী অফিসের জায়গা বরাদ্দের ব্যবস্থা করা হবে। আগামীতে লাখো মানুষের ধারণ মতা বিবেচনায় রেখে যে কোন একটি স্টেডিয়ামে সমাপনী অনুষ্ঠান এবং তাবারুকের ব্যবস্থা রাখার জন্য তিনি কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন। এ ব্যাপারে তিনি সকল প্রকার সহযোগিতার আশ্বাসও প্রদান করেন। সভাপতি আলহাজ্ব রইছ মিয়া তার সমাপনী বক্তব্যে বলেন, হবিগঞ্জে বিভিন্ন পীর মাশায়েকদের অসখ্য মুরিদান ও বক্তবৃন্দ রয়েছেন। তাদের এবং সকল সুন্নী সংগঠনের সমন্বয়ে গঠিত হয়েছে আহলে সুন্নাত ওয়াল জামাত সমন্বয় পরিষদ, হবিগঞ্জ। সকল সুন্নী জনতাকে ঐক্যবদ্ধ করে আগামী দিনগুলিতে সুন্নীয়তের বিভিন্ন কর্মসূচী বাস্তবায়নে সকলকে এগিয়ে আসতে হবে। তিনি জেলা প্রত্যন্ত অঞ্চল থেকে উপজেলা ও পৌরসভার নেতৃবৃন্দের সহযোগিতায় লাখো মানুষের অংশগ্রহণে নবী প্রেমীদের প্রাণের অনুষ্ঠান জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (সাঃ) অনুষ্ঠানটি সফল করায় সকলের প্রতি কৃজ্ঞতা জ্ঞাপন করেন। পরিশেষে মুসলিম উম্মার সমৃদ্ধ ও শান্তি কামনা করে মিলাদ পরিচালনা করেন, মুফতি মাওলানা আলমগীর হোসেন সাইফী, মাওলানা মোঃ তৈয়ব আলী মুজাহিদী এবং মুনাজাত পরিচালনা করেন, চৌধুরী বাজার কেন্দ্রীয় সুন্নী জামে মসজিদের খতিব আলহাজ্ব মুফতি আব্দুল মজিদ ফিরোজপুরী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com