শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

মধ্যপ্রাচ্যে নারী পাচারে সক্রিয় মাধবপুরের একটি চক্র জড়িত গ্রামপুলিশ গ্রেফতার

  • আপডেট টাইম শুক্রবার, ২৫ নভেম্বর, ২০১৬
  • ৪১৬ বা পড়া হয়েছে

মাধবপুর প্রতিনিধি ॥ গৃহ কর্মীর চাকরীর প্রলোভন দেখিয়ে যৌন কর্মী হিসেবে মাধবপুরের নারীদের মধ্যপ্রাচ্যে পাচারে সক্রিয় রয়েছে একটি চক্র। প্রায় ২০ জন নারী এরই মধ্যে এ প্রতারক চক্রের খপ্পরে পড়ে দেশত্যাগ করে যৌন নিপীড়ন সহ নানা নির্যাতনের শিকার হওয়ায় অভিযোগ উঠেছে। মাধবপুর থানার পরিদর্শক (তদন্ত) সাজেদুল ইসলাম পলাশ জানান, গত সোমবার নারী পাচারকারী চক্রের হোতা গ্রাম পুলিশ রফিকুল ইসলামকে গ্রেফতার করা হয়েছে। সে এখন হবিগঞ্জ কারাগারে আটক আছে।
সূত্র জানায়, সৌদি আরব সহ বিভিন্ন স্থানে পাচার হওয়া নারীরা সেখানে যৌন নির্যাতনের শিকার হচ্ছেন। অনেকেই দেশে ফিরতে চান। কিন্তু ফিরতে পারছে না। স্বজনদের কাছে তাদের নির্যাতনের কথা জানালে তাদের মধ্যে উদ্বেগ উৎকণ্ঠা দেখা দিয়েছে। সৌদি আরবে পাচার হওয়া উপজেলার জগদীশপুর ইউনিয়নের বরগ গ্রামের মিয়ার আলীর মেয়ে জুমেনা খাতুনকে অধিক বেতনে গৃহকর্মীর চাকরীর প্রলোভন দিয়ে চৌমুহনী ইউনিয়নের নুরুলাপুর গ্রামের মর্তুজ আলীর ছেলে গ্রামপুলিশ রফিকুল ইসলাম গত মে মাসে সৌদি আরবে পাঠায়। সেখানে জুমেনা খাতুনকে গৃহকর্মীর বদলে যৌন নিপীড়ন ও শারীরিক নির্যাতন করা হচ্ছে। অব্যাহত নির্যাতনের ফলে শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েছে। কিছুদিন আগে সৌদি আরব ফেরত এক নারী দেশে এসে মতুর্জ আলীকে তার মেয়েকে দেশে ফিরিয়ে আনতে আকুতি জানায়। সে দেশে কিভাবে মেয়েরা নির্যাতনের শিকার হয়েছে এর লোমহর্ষক বিবরণ দেয়। মিয়ার আলী দালাল রফিকের সঙ্গে নির্যাতিত মেয়েকে দেশে ফিরিয়ে আনতে বললে তার সহযোগিতা চায়। কিন্তু রফিকুল ইসলাম এতে কোন কর্ণপাত করেনি। পরে সোমবার মাধবপুর থানায় রফিকুল ইসলাম সহ তার অপর দুই সহযোগির বিরুদ্ধে মানব পাচার আইনে একটি মামলা করলে পুলিশ তুলশীপুর বাজার থেকে রফিকুলকে গ্রেফতার করে। পরে তাকে আদালতে হাজির করলে বিজ্ঞ বিচারক তাকে কারাগারে প্রেরণ করেন। চৌমুহনী ইউনিয়নের চেয়ারম্যান আপন মিয়া জানান, গ্রাম পুলিশ প্রায় ৬ মাস ধরে অফিসে আসে না। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে রেজুলেশন পাঠানো হয়েছে। তবে তিনি স্বীকার করেন সে নারী পাচারের সঙ্গে যুক্ত রয়েছে। রফিকুল ইসলাম থানায় স্বীকার করেন তার মাধ্যমে সৌদি সহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে দেশ থেকে নারী গৃহকর্মীর কাজ নিয়ে পাড়ি জমিয়েছে। সেখানে কি হয়েছে তা তিনি জানেন না। মাধবপুর থানার পরিদর্শক (তদন্ত) সাজেদুল ইসলাম পলাশ জানান, রফিকুল ইসলাম নারী পাচারকারী চক্রের সদস্য। তাকে জিজ্ঞাবাদের জন্য রিমান্ডের আবেদন করা হবে। জুমেনা খাতুনের বাবা মিয়ার আলী জানান, অনেক কষ্ট করে মেয়ের সুখের জন্য রফিকের প্ররোচনায় মেয়েকে সৌদি আরবে গৃহকর্মীর কাজ দিয়ে পা্িঠয়েছিলাম। এখন তার কোন খোঁজ খবরই পাচ্ছি না। এ নিয়ে চরম হতাশার মধ্যে রয়েছি। সূত্র জানায় পাচারকারী চক্র ১৫ থেকে ৩০ বছর বয়সী মেয়েদের গৃহকর্মীর প্রলোভন দিয়ে মধ্যপ্রাচ্যে পাঠাচ্ছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com