শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

সামগ্রিক উন্নয়নের বড় অংশীদার ডিপ্লোমা প্রকৌশলীরা-এমপি আবু জাহির

  • আপডেট টাইম বুধবার, ৯ নভেম্বর, ২০১৬
  • ৪৩৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ গণপ্রকৌশল দিবস-২০১৬ ও আইডিইবি’র ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে হবিগঞ্জে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। “স্কিল ফর ফিউচার ওয়ার্ল্ড অব ওয়ার্ক” প্রতিপাদ্যকে সামনে রেখে ইন্সষ্টিটিশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স (আইডিইবি) এই অনুষ্ঠানের আয়োজন করে।
গতকাল সকালে স্থানীয় পৌর ভবন থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। অনুষ্ঠানে প্রধান ছিলেন সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি এডঃ মোঃ আবু জাহির। অনুষ্ঠানের শুরুতে পায়রা অবমুক্ত করে কর্মসূচির শুভ সূচনা করেন প্রধান অতিথি। এ সময় ইন্সষ্টিটিশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স (আইডিইবি)’র হবিগঞ্জ জেলা সভাপতি জয়নাল উদ্দিন খান, সাধারণ সম্পাদক প্রকৌশলী মনসুর রশিদ কাজল, জেনিক সহ সভাপতি আ স ম কামাল মজুমদার, জালালাবাদ গ্যাস হবিগঞ্জের ব্যবস্থাপক কাজী দেলোয়ার হোসেন, জেনিক যুগ্ম সম্পাদক বাহাদুর আলম তালুকদার, পলিটেকনিক ইনস্টিটিউটের জুনিয়র ইন্সট্রাক্টর এআইডিপি মোঃ আব্দুল গফুর শিমুল, টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের জব প্লেসম্যান্ট অফিসার মোঃ সাইদুর রহমান, হবিগঞ্জ পৌরসভার উপ-সহকারী প্রকৌশলী মোঃ আব্দুল কদ্দুছ শামীম, জেলা প্রশাসক কার্যালয়ের বিশ্বজিত পাল, জেনিক হবিগঞ্জের প্রচার সম্পাদক দেবাশীষ রায়, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মোঃ আজিজুর রহমান ইকবাল, হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী মোঃ পাভেল বক্তব্য রাখেন।
র‌্যালিতে আইডিইবি’র সদস্যবৃন্দ ছাড়াও হবিগঞ্জ পলিটেকনিক ইন্সষ্টিটিউটের শিক্ষক ও সিনিয়র শিক্ষার্থীরা যোগ দেন। র‌্যালি শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য এডঃ মোঃ আবু জাহির বলেন, দেশের উন্নয়নে ডিপ্লোমা প্রকৌশলীরা অসামান্য অবদান রেখে চলেছেন। মানসম্মত উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন এবং অবকাঠামোসহ সামগ্রিক উন্নয়নের এক বড় অংশীদার ডিপ্লোমা প্রকৌশলীরা।
তিনি আরও বলেন, ইতিমধ্যে বাংলাদেশ এমডিজি অর্জনে সক্ষম হয়েছে। বর্তমানে এসডিজি অর্জনের কার্যক্রম চলমান, তিনি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারগণ ব্রিজ কালভার্ট রাস্তাঘাট নান্দনিক স্থাপনা ইত্যাদি টেকসই উন্নয়ন কাজ বাস্তবায়ন করে এসডিজি অর্জনে সহযোগিতা করার জন্য উপস্থিত প্রকৌশলীবৃন্দকে আহবান জানান।
সভায় বক্তারা ৮ নভেম্বরকে রাষ্ট্রীয় ও আর্š—জাতিকভাবে গণপ্রকৌশল দিবস হিসাবে পালনের আহবান জানান। উপস্থিত প্রধান অতিথিসহ সকল সম্মানিত সদস্যবৃন্দ এবং পলিটেকনিক ইন্সষ্টিটিউটের ছাত্রবৃন্দকে র‌্যালিতে অংশগ্রহণের জন্য সভাপতি তার সমাপনী বক্তব্যে ধন্যবাদ ও শুভেচ্ছা জানিয়ে সকলের সুস্বাস্থ্য, মঙ্গল ও দীর্ঘায়ু কামনা করে সভার সমাপ্তি ঘোষনা করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com