শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

হাতীর থানে বিদ্যুতের নামে আড়াই লাখ টাকা আত্মসাতের পায়তারা ॥ আজ সালিশ

  • আপডেট টাইম শুক্রবার, ১২ আগস্ট, ২০১৬
  • ৩৭০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার হাতীরথান ঠাকুর বাড়ি (রঘুদয়াল) এলাকায় পল্লী উন্নয়ন প্রকল্পের আওতায় হবিগঞ্জ-লাখাই আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহিরের বরাদ্দকৃত বিদ্যুত সংযোগ গোপন করে সাধারন মানুষকে পল্লী বিদ্যুত এনে দেয়ার কথা বলে তাদের কাছ থেকে প্রায় আড়াই লাখ টাকা হাতিয়ে নিয়েছে একটি অসাধু মহল। মহলটি ওই টাকাগুলো আত্মসাত করতে ব্যাপক তৎপরতা চালাচ্ছে। এতে সচেতন মহলে ব্যাপক প্রতিক্রিয়া দেখা দিয়েছে। বিষয়টি নিয়ে আজ শুক্রবার একটি সালিশ বৈঠকের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান গ্রামবাসী।
জানা যায়, প্রায় ৫-৬ মাস পূর্বে ওই এলাকার ঠাকুর বাড়িসহ আশপাশের প্রায় ৫০ টি ঘরে বিদ্যুত না থাকায় এমপি আবু জাহির ওই এলাকায় বিদ্যুত সংযোগ বরাদ্দ দেন।
এ সুযোগে ওই গ্রামের মৃত মহরম উলাহর পুত্র মোঃ শের আলী তার সহযোগী কয়েকজনকে নিয়ে ওই বরাদ্দকৃত বিদ্যুত বাবত সাধারণ মানুষের কাছ থেকে প্রায় আড়াই লাখ টাকা হাতিয়ে নেয়। পরবর্তীতে গত মঙ্গলবার শায়েস্তাগঞ্জ থেকে পল্লী বিদ্যুতের লোকজন ওই এলাকায় পরিদর্শনে আসলে ওই বিদ্যুত বরাদ্দকৃত বলে জানতে পারেন গ্রামবাসী। পরে বিষয়টি নিয়ে ওইদিন গ্রামবাসীদের নিয়ে সাবেক মেম্বার মোঃ আজগর আলীর বাড়িতে একটি সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় শের আলী তাদের কাছ থেকে ওই টাকা গুলো নিয়ে আত্মসাতের পায়তারা করছে বলে আলোচনা করা হয়।
গ্রাহকদের মধ্যে মোঃ আজগর আলী, কুতুব আলী, রমিজ আলী, ইদু মিয়া ও আতাব আলীসহ কয়েকজন জানান, তাদেরকে বিদ্যুত দেওয়ার কথা বলে জনপ্রতি ৭ হাজার থেকে সাড়ে ৭ হাজার টাকা করে প্রায় আড়াই লাখ টাকা হাতিয়ে নিয়েছে শের আলী। এ ব্যাপারে আজ শুক্রবার একটি সালিশ বৈঠক অনুষ্ঠিত হওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে তারা জানান।
এ ঘটনার সাথে স্থানীয় কোন নেতা জড়িত থাকতে পারে বলে মনে করছেন এলাকার সচেতন মানুষ। এ ব্যাপারে পল্লী বিদ্যুতের জেনারেল ম্যানেজার মোঃ সোলেয়মান মিয়া জানান, একজন গ্রাহকের সদস্য ফি-৫০ টাকা এবং জামানত বাবত ৬শ টাকা সমিতি গ্রহন করে। এছাড়া আর কোন খরচ পল্লী বিদ্যুতের কর্মকর্তা-কর্মচারীরা গ্রহন করেন না। একজন গ্রাহকের বাড়িতে ওয়ারিং এবং ইলেক্টশিয়ান বাবত সব্বোর্চ খরচ হতে পারে প্রায় ৩ হাজার টাকা। এর বেশি হওয়ার কথা না।
এদিকে, আগামী ১৭ আগস্ট হবিগঞ্জ-লাখাই আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির উপস্থিত থেকে ওই গ্রামে উক্ত বরাদ্দকৃত বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করবেন বলে জানা গেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com