বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০১:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

এমপি অ্যাডভোকেট আবু জাহিরের মধ্যস্থতায় ॥ শায়েস্তাগঞ্জের পুরানবাজারের সংঘর্ষের ঘটনা সালিশে নিষ্পত্তি ॥ পশ্চিম উবাহাটাকে ৮ লাখ ও বিরামচরকে ২ লাখ টাকা জরিমানা

  • আপডেট টাইম শনিবার, ১৬ জুলাই, ২০১৬
  • ৪১০ বা পড়া হয়েছে

জালাল উদ্দিন রুমি ॥ শায়েস্তাগঞ্জের মহলুলসুনাম ও পশ্চিম উবাহাটা গ্রামের সংঘর্ষের ঘটনা শালিসে নিষ্পত্তি হয়েছে। শালিসে উভয় পক্ষকে সাড়ে ১১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। মুছলেকা নির্ধারণ করা হয়েছে ২ লাখ টাকা। গতকাল শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয় হলরুমে সালিশ বৈঠক অনুষ্ঠিত হয়। আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির এমপির সভাপতিত্বে সালিশ বৈঠক অনুষ্ঠিত হয়। শালিসে উভয় পক্ষের বক্তব্য শুনার পর সর্বসম্মতিক্রমে হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান সৈয়দ আহমদুল হকের সমন্বয়ে ১১ জনের একটি বোর্ড গঠন করা হয়। বোর্ড উভয় পক্ষের বক্তব্য পর্যালোচনা করে পশ্চিম উবাহাটাকে ৮ লাখ ও মহলুলসুনাম গ্রামকে ২ লাখ টাকা জরিমানা করার প্রস্তাব দেয়। এছাড়াএ ঘটনায় পশ্চিম উবাহাটার বাসিন্দা এমদাদুল হক মিলনকে মারধর করার ঘটনায় বিরামচরের বাসিন্দা জায়েদ আলীকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা দেয়ার প্রস্তাব দেয় বোর্ড। বোর্ডের প্রস্তাবের প্রেক্ষিতে আবু জাহির এমপি সালিশের চূড়ান্ত রায় ঘোষণা করেন। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৫ দিনে মধ্যে জরিমানার টাকা পরিশোধ করতে হবে। এছাড়া সংঘর্ষের ঘটনায় দায়েরকৃত মামলা উভয়পক্ষ নিজ নিজ খরচে তুলে নেয়ার নির্দেশ দেয়া হয়। বৈঠকে উপস্থিত সকলের নিকট ক্ষমা প্রার্থনা করেন- ইকবাল, মহিদ ও জায়েদ আলী।
সভাপতির বক্তব্যে এমপি আবু জাহির পুরানবাজারের ব্যবসায়িক নিরাপত্তার স্বার্থে ভবিষ্যতে কোন সংঘর্ষের ঘটনা ঘটলে উভয়পক্ষকে ২ লাখ টাকা করে মুচলেকা দিতে হবে। এছাড়া পুরানবাজারে ব্যবসায়ীদের একটি কমিটি গঠন করে দেয়ার জন্য উপজেলা চেয়ারম্যান সৈয়দ আহমদুল হককে দায়িত্ব দেয়া হয়।
Md Abu Zahir M P_IMG_1026 copyএদিকে বিষয়টি সুষ্ঠুভাবে মীমাংসা করে দেয়ার জন্য সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন পুরানবাজার পশ্চিম উবাহাটা গ্রামের পক্ষে হাজী আব্দুল মজিদ ও বৃহত্তর বিরামচরের মহলুলসুনাম গ্রামের পক্ষে সৈয়দ তানভীর আহমেদ জুয়েল।
এডঃ মোঃ আবু জাহির এমপির পরামর্শ অনুযায়ী সদর উপজেলার চেয়ারম্যান সৈয়দ আহমদুল হক, চুনারুঘাট উপজেলা চেয়ারম্যান মো: আবু তাহের ও নুরপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল এর মধ্যস্থতায় শালিস অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন হবিগঞ্জ পৌরসভার সাবেক চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, বাহুবল উপজেলা চেয়ারম্যান মো: আব্দুল হাই, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদির চৌধুরী, চুনারুঘাটের সাবেক উপজেলা আলহাজ্ব আব্দুল কাদির লস্কর, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আওয়াল, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা বেগম, উপজেলা আওয়ামীলিগের সভাপতি এড: আব্দুল আহাদ ফারুক, উবাহাটা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব রজব আলী, শায়েস্তাগঞ্জ ইউপি চেয়ারম্যান বুলবুল খান, সাবেক চেয়ারম্যান আলী আহমদ খান, আব্দুল আওয়াল, আব্দুল মোতাব্বির, আবিদুর রহমান, শায়েস্তাগঞ্জ থানার ওসি ইয়াছিনুল হক সহ বিভিন্ন এলাকার মুরুব্বিয়ান ও উভয় গ্রামের শত শত বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।
উল্লেখ্য, ১০ জুন শুক্রবার দিবাগত রাতে বৃহত্তর বিরামচরের মহলুলসুনামের ইকবাল ও পুরানবাজার প্রকাশ পশ্চিম উবাহাটা গ্রামের মুহিতের মধ্যে ঝগড়াকে কেন্দ্র করে দফায় দফায় সংঘর্ষে শতাধিক লোক আহত ও ৩০টি দোকান ভাংচুরসহ লুটপাট হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com