বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

জলসুখা ইউনিয়নে আওয়ামীলীগ প্রার্থী এম এ কাদির শামছুর সংবাদ সম্মেলন অভিযোগ ॥ আতর আলীর নেতৃত্বে সুক্ষ কারচুপির মাধ্যমে আমাকে পরাজিত করা হয়েছে

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০১৬
  • ৫৯৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ আজমিরীগঞ্জের ৩নং জলসুখা ইউনিয়নের আওয়ামীলীগ মনোনীত প্রার্থী এম এ কাদির শামসু অভিযোগ করেছেন, আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলেিগর সাধারন সম্পাদক আতর আলী ও রিটার্নিং কর্মকর্তা উপজেলা প্রকৌশলী আব্দুল হান্নান যোগসাজসে ইঞ্জিনিয়ারিং করে সু কারচুপির মাধ্যমে তাকে পরাজিত করা হয়েছে। তারা মোটা অংকের উৎকোচের বিনিময়ে এই কাজ করেন। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণের অংশ হিসাবে এবং ভোট পুনঃগননা ও গ্যাজেট প্রকাশ বন্ধ করার জন্য প্রধান নির্বাচন কমিশনার ও জেলা নির্বাচন কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। পাশাপাশি আতর আলীর বিরুদ্ধে দলীয় শৃংখলা ভঙ্গের জন্য জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপির নিকট মৌখিক অভিযোগ করা হয়েছে।
গতকাল সন্ধ্যায় হবিগঞ্জ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি এই অভিযোগ করেছেন। তিনি বলেন, উপজেলা চেয়ারম্যান আতর আলী বিগত উপজেলা নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হিসাবে নির্বাচন করেন। পরে তিনি মা চান। তার নির্বাচনে দলের বাহিরে থেকে ফয়েজ আহমেদ খেলু তার পক্ষে নির্বাচন করেছিল। এরই প্রতিদান হিসাবে সে রিটার্নিং অফিসারের সাথে চক্রান্ত করে আমার বিজয় ছিনিয়ে নেয়। নির্বাচনের দিন সকাল থেকেই ভোটাররা শান্তিপূর্ণভাবে ভোট দান করতে থাকে। সংবাদ পেয়ে উপজেলা চেয়ারম্যান আতর আলী ও রিটার্নিং কর্মকর্তা আব্দুল হান্নান জলসুখা কেজিপি উচ্চ বিদ্যালয়, নোয়াগড় সরকারী প্রাথমিক বিদ্যালয় ও দারুস সালাম সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে আমার পোলিং এজেন্টদের বিরুদ্ধে ভয়ভীতি প্রদর্শন করেন। বিকেলে যখন বিভিন্ন কেন্দ্রে ফলাফল ঘোষনা করা হয় তখন আমার সমর্থকরা যখন বিজয় উল্লাস করছিল তখন বিদ্রোহী প্রার্থী ফয়েজ আহমেদ খেলু, তার গডফাদার আতর আলী রিটার্নিং অফিসারের কক্ষে গিয়ে চক্রান্ত শুরু করে। এ খবর পেয়ে শামসু রিটার্নিং অফিসারের রুমে গিয়ে তাদেরকে শলাপরামর্শ করতে দেখতে পান। এ ষড়যন্ত্র দেখতে পেয়ে তিনি তাৎক্ষনিক একটি অভিযোগ পত্র রিটার্নিং অফিসার এর হাতে দিলে তিনি তা নিতে অস্বীকৃতি জানান। এক পর্যায়ে রিটার্নিং অফিসার লাপাত্তা হয়ে যান। পরে রাত ১১টায় ১১৯ ভোটে পরাজিত দেখানো হয়।
তিনি আরও অভিযোগ করেন, নয়াগর কেন্দ্রে ১০৭৩ ভোট কাস্ট হলেও ৯৯ ব্যালট গায়েব করা হয়েছে। কে জি পি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১০৯৭ ভোট কাস্ট হলেও ৮১ ভোট গায়েব করা হয়েছে। এ ধরনের আরও অনেক প্রমাণ রয়েছে। তাই নিজের গা বাচাতে রিটার্নিং অফিসার তার অভিযোগ গ্রহণ না করে নিখোঁজ হয়ে যান। তার নিখোঁজের বিষয়টি স্থানীয় পত্রিকার সংবাদে এসেছে।
তিনি ৯টি কেন্দ্রের ফলাফল পুনঃগননা হলে তার বিজয় নিশ্চিত হবে এবং আতর আলী চেয়ারম্যান ও তার সহযোগীদের অপকর্ম প্রমান হবে। তিনি আরও বলেন, বৃহস্পতিবার নির্বাচনে দিনে রাতের বেলা রিটার্নিং অফিসারকে পাওয়া না গেলেও তিনি রাতারাতি পরদিন শুক্রবার চুড়ান্ত ফলাফল তৈরি করে বন্ধের দিন শনিবারেই নির্বাচন কমিশনে ফলাফল পাঠান গ্যাজেট প্রকাশের জন্য।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, জলসুখা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক শচীন্দ্র কুমার গোপ, জেলা স্বেচ্ছাসেবক লীগ সাংগঠন সম্পাদক গাজীউর রহমান গাজী, আজমিরীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি ওয়াকার উদ্দিন খান শাহান, জলসুখা ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক বাহার উদ্দিন খান, জলসুখা ইউনিয়ন কৃষকলীগের সভাপতি সাহারাজ মিয়া ও আজমিরীগঞ্জ উপজেলা যুবলীগ সহ-সভাপতি শেবলু মিয়া।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com