বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

নবীগঞ্জে বসত ঘরে রহস্যজনক অগ্নিকাণ্ড \ আগুনে পুড়া মৃতদেহ উদ্ধার স্বামী-শ্বশুড়-শ্বাশুড়ী আটক

  • আপডেট টাইম সোমবার, ২১ ডিসেম্বর, ২০১৫
  • ৪৪১ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি \ নবীগঞ্জে অগ্নিকাণ্ডে ভষ্মীভূত একটি বসত ঘর থেকে মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। তবে কেউ এ ঘরে ছিলেন না বলে জানা গেছে। আর মৃতদেহটি পুড়ে ছাই হয়ে যাওয়ায় এর পরিচয় সনাক্ত করা সম্ভব হয়নি। ঘটনাটি রহস্যজনক বলে মনে করছেন অনেকেই। এ নিয়ে ধূম্রজাল সৃষ্টি হয়েছে। রহস্য উদঘাটনে জিজ্ঞাসাবাদের জন্য ৩জনকে আটক করেছে পুলিশ। শনিবার দিবাগত রাত প্রায় ৩টার দিকে বাউসা ইউনিয়নের দৌলতপুর গ্রামের ইরেশ দেবনাথের বাড়ীতে অগ্নিকাণ্ডের এ ঘটনাটি ঘটে।
স্থানীয় সূত্রে জানা গেছে, ইরেশ দেবনাথ দু’দিন আগে ঘর তালাবদ্ধ করে তার এক আত্মীয়ের বাড়ি বিয়ে অনুষ্ঠানে যায়। গতকাল ভোর রাত ৩ টার দিকে স্থানীয় লোকজন ইরেশ দেবনাথের ঘরে আগুন দেকতে পায়। এরই মধ্যে মালামাল সহ ঘর অর্ধেক পুড়ে গেছে। এ সময় লোকজন আগুন নেভাতে চেষ্টা চালায়। আগুন নিয়ন্ত্রণে আসার পর লোকজন ঘরে একটি মানুষকে পুড়ে অঙ্গার অবস্থায় দেখতে পায়। কিভাবে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে তা বলতে পারছেনা স্থানীয়রা। ঘর তালাবদ্ধ অবস্থায় কিভাবে ঘরে মানুষ প্রবেশ করলো আর আগুনই বা লাগল কিভাবে এনিয়ে জনমনে নানা প্রশ্ন ঘুরপাক খাচ্ছে ?
এদিকে অগ্নিকাণ্ডের পর থেকে ইরেশ দেবনাথের পাশের বাড়ির লিটন দাশের স্ত্রী গীতা রাণী দাশকে খোঁজে পাওয়া যাচ্ছেনা। গীতা রানী দাশ মানসিক ভারসাম্যহীন ছিল বলে স্থানীয় লোকজন জানান। গীতার স্বামী লিটন দাশ মৌলভীবাজারে দ্বিতীয় বিয়ে করে। এর পর থেকে পাশের একটি চাপটা ঘরে গীতা রাণী বসবাস করে আসছিল। অগ্নিকান্ডে পুড়ে যাওয়া ঘরটি গীতার ঘর থেকে প্রায় ২শ গজ দুরে। অগ্নিকাণ্ডের সাথে সাথে গীতাকে খুজে পাওয়া যাচ্ছে না। স্থানীয় লোকজনের ধারণা আগুনে পুড়ে যাওয়া মৃতদেহটি গীতা রানী দাশেরই হতে পারে।
সূত্রে জানা যায়, ওই গ্রামের বিশাল দাশের পুত্র লিটন দাশের সাথে প্রায় ৩ বছর পূর্বে পার্শ্ববতী বানিয়াচং উপজেলার ঝিলুয়া গ্রামের প্রেমানন্দ চৌধুরীর কন্যা গীতা রাণী দাশের বিয়ে হয়। বিয়ের কয়েক দিন পরই লিটন জানতে পারেন তার স্ত্রী মানসিক ভারসাম্যহীন। এ নিয়ে শ্বশুর বাড়ির সাথে লিটনসহ তার পরিবারের মনোমালিন্য দেখা দেয়। এনিয়ে উভয় পরিবারের লোকদের মধ্যে একাধিকবার শালিস বৈঠকও হয়েছে। এভাবেই প্রায় ২বছর কেটে যায়। এরই মধ্যে তাদের ঔরসে জন্ম নেয় একটি কন্যা শিশু। এক পর্যায়ে প্রায় এক বছর পূর্বে লিটন দাশ মৌলভীবাজার এলাকায় আরেকটি বিয়ে করেন। এরপর থেকেই মানষিক ভারসাম্যহীন স্ত্রী গীতা রাণী দাশকে বাড়ির সামনের একটি বাংলো ঘরে থাকতে দেয়া হয়। ওই রাতে ইরেশ দেবনাথের বাড়িতে অগ্নিকাণ্ডের সময় গীতাকে কেউ খোঁজ করেনি। গতকাল রবিবার সকাল থেকে গীতা রাণী দাশকে কোথায়ও খোঁজে পাওয়া যায়নি। সকাল প্রায় ১০টার দিকে আগুনে পুড়ে যাওয়া ঘরে মৃত দেহের মতো কিছু একটা কিছু পরে আছে দেখতে পায় লোকজন। পরে স্থানীয় লোকজন পুলিশকে খবর দিলে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুল বাতেন খাঁনের নেতৃত্বে এসআই নজরুল ইসলামসহ একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে মৃত দেহটি উদ্ধার করেন। তবে মৃত দেহটি পুড়ে ছাই হয়ে যাওয়ায় পরিচয় সনাক্ত করা যায়নি।
একদিকে রহস্যজনক অগ্নিকাণ্ড, অপরদিকে গীতা রানী নিখোঁজ হওয়ার ঘটনা। এতে সন্দেহের দানাবাধে পুলিশ ও স্থানীয় লোকজনের মধ্যে। পরে গীতা রানী দাশের স্বামী লিটন দাশ, শ্বশুর বিশাল দাশ ও শ্বাশুড়ী জবা রাণী দাশকে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।
খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার শহিদুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন।
এ ব্যাপারে এস আই নজরুল ইসলাম জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে মৃতদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করেছি। জিজ্ঞাসাবাদের জন্য ৩ জনকে আটক করা হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট পাবার পর বিস্তারিত বলা যাবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com