শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

সদর উপজেলার সুঘর গ্রামে র‌্যাবের কৌশলী অভিযান ॥ কোটি টাকার কষ্টিপাথরের শিবলিঙ্গ মুর্তি উদ্ধার আন্তর্জাতিক চোরকারবারী চক্রের সদস্য সাবেক মেম্বার আলী হোসেন গ্রেফতার

  • আপডেট টাইম সোমবার, ১৯ অক্টোবর, ২০১৫
  • ৫১২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার সুঘর গ্রামে এক সাবেক মেম্বারের বাড়ি থেকে র‌্যাব কোটি টাকা মূল্যের কষ্টিপাথরের শিবলিঙ্গ উদ্ধার করেছে। এ সময় সাবেক মেম্বার আলী হোসেনকে আটক করা হয়েছে।
এলাকাবাসী সূত্রে জানা যায়, সদর উপজেলার লস্করপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের সাবেক মেম্বার বনগাও গ্রামের বনগাঁও গ্রামের নুর হোসেনের পুত্র আলী হোসেন (৫০) ৬/৭টি বিয়ে করেছেন। ১ম স্ত্রী বনগামে অবস্থান করছেন। এর সুঘর গ্রামের স্ত্রী পিত্রালয়ে বসবাস করছে। আলী হোসেনও সুঘর গ্রামে স্ত্রীর বাড়ি অধিকাংশ সময় বসবাস করছেন। ৫/৬ বছর পূর্বে সুঘর গ্রামের বক্কু বাবুর বাড়ির মন্দিরের একটি কষ্টিপাথরের শিবলিঙ্গ মুর্তি চুরি হয়। এ চুরির সাথে আলী হোসেনও জড়িত ছিল বলে স্থানীয় লোকজন জানায়। দীর্ঘ লুকিয়ে রাকার পর সাম্প্রতিককালে চুরি যাওয়া শিবলিঙ্গটি বিক্রির জন্য দর কষাকষি করতে থাকে আলী হোসেন। ইদানিং আলী হোসেনের বৈদ্যার বাজারের দোকানে অপরিচিত লোকজন আসা যাওয়া করতে থাকে। দোকানের পেছনে ওই লোকজনেকে নিয়ে আলী হোসেন পিস পিস করে কথা বার্তা বলতো। এতে স্থানীয় লোকজনের সন্দেহ আরো বাড়তে থাকে। এ পৌছে যায় র‌্যাবের নিকট। র‌্যাবের গোয়েন্দা ইউনিট এর খোজ নিতে থাকে। তারা নিশ্চিত আলী হোসেনের ঘরে কোটি টাকা মূল্যের কষ্টিপাথরের শিবলিঙ্গ মুর্তিটি রয়েছে। গতকাল রবিবার বিকেলে ৩/৪ জন র‌্যাব সদস্যরা সাদা পোশাকে আলী হোসেনের বাড়ি যান। তখন আলী হোসেন ছিলেন মিরপুর বাজারে। র‌্যাব তার স্ত্রীর নিকট নিজেদের কোম্পানীর লোক পরিচয় দিয়ে কোম্পানীর জন্য জায়গা ক্রয় করার জন্য এসেছে বলে জানিয়ে আলী হোসেনকে আনার অনুরোধ জানায়। তখন তার স্ত্রী ফোন করলে মিরপুর থেকে বাড়ি আসেন আলী হোসেন। এ সময় র‌্যাব তাকে বাড়ি থেকে রাস্তায় নিয়ে এসে তাদের পরিচয় দিয়ে কথা বলে। এ সময় আলী হোসেন তার ঘরে মুর্তি রয়েছে বলে স্বীকার করে। এ সময় দুরে অবস্থানরত র‌্যাবের গাড়ি আসলে আলী হোসেনের বসত ঘরে রক্ষিত ৮২ কেজি ওজনের কষ্টি পাথরের শিবলিঙ্গ মুর্তিটি উদ্ধার করা হয়।
সূত্র জানায়, আলী হোসেন র‌্যাবকে জানিয়েছে এ মুর্তি চুরির সাথে তার সাথে আরো কয়েকজন জড়িত ছিল। মুর্তিটি এরা দীর্ঘদিন লুকিয়ে রাখে। সর্বশেষ মেম্বারের বাড়ির পুকুরে লুকিয়ে রাখে মুর্তিটি। ইদানিং বিক্রির জন্য আলাপ আলোচনা শুরু হলে সম্ভাব্য ক্রেতাদের দেখানোর জন্য পুকুর থেকে মুর্তিটি তুলে ঘরে লুকিয়ে রাখে আলী হোসেন। স্থানীয় লোকজন জানায়, ইদানিং এরা রাত জেগে বাড়ির আশপাশে অবস্থান করতো। এতে এলাকাবাসীর সন্দেহ হয়।
র‌্যাব-৯ সিলেটে সদর দপ্তরে সন্ধ্যা সাড়ে ছয়টায় এক সংবাদ সম্মেলনে বলা হয়, ৫/৬ বছর পূর্বে হবিগঞ্জের সদর এলাকার সুঘর জমিদারবাড়ির কয়েকশ বছরের পুরনো কষ্ঠিপাথরের মূর্তিটি চুরি হয়। গোপন সংবাদের ভিত্তিতে রোববার বিকেলে আলীকে আটক করে র‌্যাব। সংবাদ সম্মেলনে র‌্যাব-৯ সিপিসি-১ (সিলেট ক্যাম্প) এর অভিযানিক দলের মেজর এসএএম ফখরুল ইসলাম খান জানান, এসব পুরাকীর্তিগুলো চুরি করে আন্তর্জাতিক চোরকারবারীর মাধ্যমে বিদেশে পাচার করা হয়। আলী ওই চক্রের সদস্য। কোটি টাকার শিবলিঙ্গটি সে পাচার করার জন্যে চুরি করে বাড়িতে রেখেছিল। তাকে আজ হবিগঞ্জ সদর থানায় হস্তান্তর করা হবে বলে র‌্যাব কর্মকর্তা জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com