রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৫:১৭ পূর্বাহ্ন

সুজাতপুর ইউনিয়নের সৎমূখায় ফুটবল টূর্ণামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ড. মোহাম্মদ শাহ্ নেওয়াজ ॥ খেলাধুলা মন ও মেধার বিকাশ ঘটায়

সুজাতপুর ইউনিয়নের সৎমূখায় ফুটবল টূর্ণামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ড. মোহাম্মদ শাহ্ নেওয়াজ ॥ খেলাধুলা মন ও মেধার বিকাশ ঘটায়

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং উপজেলার সৎমূখা অগ্রণী সোনালী স্পোর্টিং ক্লাবের বার্ষিক ফুটবল টূর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকালে শতমূখা গ্রামের মাঠে খেলার উদ্বোধন করেন যুক্তরাজ্য আওয়ামীলীগ উপদেষ্ঠা কমিটির সদস্য বানিয়াচং-আজমিরীগঞ্জ আসন থেকে আওয়ামীলীগের মনোয়ন প্রত্যাশী ড. মোহাম্মদ শাহ্ নেওয়াজ। ড. মোহাম্মদ শাহ্ নেওয়াজ খেলার মাঠে পৌছলে তাকে ফুল দিয়ের বরণ করে সৎমূখা অগ্রণী সংঘের কর্মকর্তা ও খেলোয়াড়বৃন্দ। মনোমুগ্ধকর ফাইনাল খেলায় অংশ নেয় শতমূখা অগ্রণী সোনালী স্পোর্টিং ক্লাব ও একই গ্রামের পুরান হাটির একতা স্পোর্টিং ক্লাব। খেলা উপভোগ করতে আশপাশের বিভিন্ন গ্রাম থেকে হাজার হাজার দর্শক খেলার নির্ধারিত সময়ের পূর্বে মাঠে ভীড় জমায়। ৯০ মিনিটের হাড্ডাহাড্ডি লড়াইয়ে কেউ কাউকে পরাজিত করতে পারেনি। ফলে খেলা গড়ায় ট্রাইব্রেকারে। ট্রাইব্রেকারে সৎমূখা পুরান হাটি একতা স্পোর্টিং ক্লাবকে ৪-৫ গোলে পরাজিত করে বিজয় ছিনিয়ে নেয় সৎমূখা অগ্রণী সোনালী স্পোর্টিং ক্লাব।
খেলা শেষে অনুষ্ঠিত হয় পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও আলোচনা সভায়। সৎমূখা গ্রামের বিশিষ্ট মুরুব্বি মোনায়েম হোসেন চৌধুরীর সভাপতিত্বে ও জেলা ছাত্রলীগের সাবেক পাঠাগার সম্পাদক এবং সৎমূখা অগ্রণী ক্রীড়া সংঘের পৃষ্টপোষক পাবেল খান চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিশিষ্ট শিক্ষানুরাগী ও ক্রীড়া ব্যক্তিত্ব ড. মোহাম্মদ শাহ্ নেওয়াজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা হবিগঞ্জ ইউপি চেয়ামর‌্যান সমিতির সভাপতি মোহাম্মদ আলী মমিন, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক হবিগঞ্জ এক্সপ্রেস সম্পাদক মোঃ ফজলুর রহমান, এডঃ তমাল কুমার বিশ্বাস, হানিফ খান দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোক্তার হোসেন, সুজাতপুর তদন্ত কেন্দ্রের ইনচার্জ সফিকুল ইসলাম, বানিয়াচং উপজেলা কৃষকলীগের যুগ্ম আহ্বায়ক শেবুল ঠাকুর, সৎমূখা গ্রামের বিশিষ্ট মুরব্বি জাহাঙ্গীর চৌধুরী, দ্যা হবিঞ্জ হোয়াইট রোজ সমাজ কল্যাণ সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক এম কাউছার আহমেদ।
প্রধান অতিথির বক্তব্যে ড. শাহ্ নেওয়াজ বলেন, খেলাধুলা মানুষের মন ও মেধার বিকাশ ঘটায়। তিনি বলেন, খেলাধুলা যুব সমাজকে মাদক থেকে দূরে রাখে। ড. শাহ্ নেওয়াজ শতমূখাসহ বানিয়াচং-আজমিরগীঞ্জের খেলাধুলার মানউন্নয়ন, শিক্ষার প্রসার, অবেহিল অঞ্চলের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে সার্বিক সহযোগীতা করার আশ্বাস প্রদান করেন। তিনি এই টুর্ণামেন্ট আগামী বছর গুলোতে চালিয়ে যাওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আহ্বান এবং তার পক্ষ থেকে সহযোগীতার আশ্বাস প্রদান করেন।
আলোচনা সভায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, হানিফ খান দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য মোজ্জাম্মিল মিয়া, আমিনুর ইসলাম চৌধুরী, মোঃ খিরাজ মিয়া, মোঃ তাজিল মিয়া, মোঃ ছায়েদ আলী মিয়া, সাবেক মেম্বার মোঃ আব্দুর রউফ, সৎমূখা জামে মসজিদের ইমাম মাওলানা মোঃ মোশাহিদ মিয়া, মোঃ আলকাছ মিয়া, মোজা মিয়া, ইউনূছ মিয়া, মোঃ দিয়ারিস মিয়া, অগ্রণী ক্রীড়া সংঘের সদস্য মোঃ মোস্তাক মিয়া, মোঃ জানে আলম, মোঃ তোফাজ্জুল রহমান, হিমসিম, মোঃ ইব্রাহিম মিয়া, কুতুব উদ্দিন, আবুল কাশেম।
খেলা শেষে অতিথিবৃন্দ বিজয়ী দলের অধিনায়ক মোঃ কিবরিয়া মিয়া, সহঅধিনায়ক সায়েম চৌধুরীর হাতে চ্যাম্পিয়ান ট্রফি তুলে দেন এবং রানার্স আপ ট্রফি তুলে দেন পুরান হাটি একতা স্পোর্টিং ক্লাবের অধিনায়ক মহিন মিয়ার হাতে।
সভাপতি’র বক্তব্যে মোনায়েম হোসেন চৌধুরী প্রধান অতিথিসহ অতিথিবৃন্দকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানান।
খেলা পরিচালনা করেন বদরুল আলম টিটো। তাকে সহযোগী করেন মোঃ ইকবাল হোসেন ও শাহিদুর মিয়া।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com