শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

নবীগঞ্জ উপজেলা পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য নির্বাচন ১৫ জুন ॥ অংশ নিতে মহিলা সদস্যরা ব্যস্ত

  • আপডেট টাইম বুধবার, ২০ মে, ২০১৫
  • ৪৯০ বা পড়া হয়েছে

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ হবিগঞ্জ জেলার সবকটি উপজেলায় উপজেলা পরিষদের সংরক্ষিত আসনের মহিলা সদস্য নির্বাচনের তফশীল ঘোষনা করা হয়েছে। ঘোষিত তফশীল অনুযায়ী আগামী ২১ মে বৃহস্পতিবার মনোনয়ন পত্র দাখিল, ২৩ মে বাছাই, ৩০ মে প্রত্যাহার এবং ১ জুন প্রতীক বরাদ্ধের তারিখ নির্ধারণ করা হয়েছে। আগামী ১৫ জুন অনুষ্ঠিত হবে উক্ত পদে নির্বাচন। নির্বাচন কমিশন কর্তৃক উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা ২০১৩ এর বিধি ১৩ অনুযায়ী জেলার সবকটি উপজেলার সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে নির্বাচনের তফশীল ঘোষনা করা হয়েছে। সে মোতাবেক ঘোষিত তফশীল অনুযায়ী নবীগঞ্জ উপজেলায়ও উক্ত সংরক্ষিত মহিলা আসনে নির্বাচন অনুষ্ঠিত হইবে। ১৩টি ইউনিয়ন এবং ১টি পৌরসভা নিয়ে গঠিত নবীগঞ্জ উপজেলাকে সংরক্ষিত মহিলা আসনে ৫ ভাগে ভাগ করা হয়েছে। উপজেলার ১নং বড় ভাকৈর (পশ্চিম), ২নং বড় ভাকৈর (পুর্ব) ও ৩নং ইনাতগঞ্জ ইউনিয়ন নিয়ে সংরক্ষিত ১ আসন। ৪নং দীঘলবাক, ৫নং আউশকান্দি ও ৬নং কুর্শি ইউনিয়ন নিয়ে সংরক্ষিত ২ আসন। নবীগঞ্জ পৌর সভা ও ৭নং করগাঁও ইউনিয়ন নিয়ে গঠিত সংরক্ষিত ৩ আসন। ৮নং নবীগঞ্জ সদর, ৯নং বাউসা ও ১২নং কালিয়ারভাঙ্গা ইউনিয়ন নিয়ে সংরক্ষিত ৪ আসন এবং ১০নং দেবপাড়া, ১১নং গজনাইপুর ও ১৩নং পানিউম্দা ইউনিয়ন নিয়ে গঠিত উপজেলা পরিষদের সংরক্ষিত নারী আসন ৫। জেলা নির্বাচন অফিসার মোঃ বেলায়েত হোসেন চৌধুরী রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করবেন। এবং স্ব স্ব উপজেলা নির্বাচন অফিসারগণ নিজ নিজ উপজেলায় সহকারী রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করবেন। নবীগঞ্জের দায়িত্বে রয়েছেন উপজেলা নির্বাচন অফিসার মোঃ নাজমুল হুদা।
এ ব্যাপারে নির্বাচন অফিস সুত্রে জানা যায়, উক্ত নির্বাচনে কেবল মাত্র উপজেলার নির্বাচিত সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর ও মহিলা মেম্বারগণ ওউ পদে প্রতিদ্বন্দ্বিতা এবং ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। সাধারণ নির্বাচনকে অনুসরণ করেই মনোনয়ন পত্র জমা দেয়ার বিধান রয়েছে। উপজেলার সংরক্ষিত মহিলা সদস্যগণ ভোটার থাকবেন। মোট ভোটার সংখ্যা ৪২ জন। এর বাহিরে কেউ অংশ গ্রহন করার সুযোগ নেই বলেও সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে। এদিকে উপজেলা পরিষদের সংরক্ষিত নারী আসনে অংশ নেয়ার জন্য বিভিন্ন ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা মেম্বার ও পৌর এলাকার কাউন্সিলরবৃন্দ প্রচারনা শুরু করেছেন। তারা নির্বাচিত নারী সদস্যদের সাথে মত ও শুভেচ্ছা বিনিময় শুরু করেছেন। এতে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com