বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জ-বাহুবল আসনে আওয়ামীলীগ প্রার্থী শাহনেওয়াজ মিলাদ গাজী

  • আপডেট টাইম শুক্রবার, ২৯ নভেম্বর, ২০১৩
  • ৫৪২ বা পড়া হয়েছে

এক্সপ্রেস রিপোর্ট ॥ আগামী দশম জাতীয় সংসদ নির্বাচনে ৩শ আসনে দলীয় প্রার্থীর তালিকা চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। গত বুধবার ও বৃহস্পতিবার সকাল থেকে রাত পর্যন্ত ৬ দফা দলের পার্লামেন্টারী বোর্ডের সভায় এ তালিকা চূড়ান্ত করা হয়। আজ শুক্রবার বেলা ১১টায় আওয়ামী লীগের পার্লামেন্টারী বোর্ডের মুলতবি বৈঠকে চুলচেরা বিশ্লেষণ করে আনুষ্ঠানিকভাবে প্রার্থীদের হাতে দলীয় সভানেত্রী শেখ হাসিনা স্বাক্ষরিত দলের মনোনয়নপত্র তুলে দেয়া হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। তবে প্রাথমিকভাবে ৩শ’ আসনে প্রার্থীর তালিকা ঘোষণা করা হলেও পরে ১৪ দলের সঙ্গে বসে আলোচনা করে সার্বিক বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।
দু’টি বিষয় সামনে রেখে দলীয় প্রার্থী চূড়ান্ত করছে আওয়ামী লীগ। বিএনপি নির্বাচনে না আসলে বর্তমান এমপিরাই অগ্রাধিকার পাবেন। তবে বিএনপি নির্বাচনে আসলে যেমন প্রার্থী দরকার, ঠিক তেমন প্রার্থীও রাখা হচ্ছে তালিকায়। এ কারণে এখন মনোনয়ন পাওয়া প্রার্থীদের অনেকেরই কপাল পুড়তে পারে শেষ পর্যন্ত বিএনপি নির্বাচনে এলে। কিছু আসনের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার আগে জাতীয় পার্টি (এ), জেপি এবং ১৪ দলের শরিক দলগুলোর সঙ্গে কথা বলবে আওয়ামী লীগ। মনোনয়নপত্র প্রত্যাহারের ঠিক আগে এসব আসনের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।
জানা গেছে, যেসব প্রার্থীর মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে, তাদের অনেককেই ইতিমধ্যে মৌখিকভাবে বিষয়টি জানিয়ে দেয়া হয়েছে। পাশাপাশি ওইসব আসনের মনোনয়ন প্রত্যাশী অন্য নেতাদের দল মনোনীত প্রার্থীদের পক্ষে কাজ করে নৌকাকে বিজয়ী করার নির্দেশনা দেয়া হয়েছে। সূত্র জানায়, নির্বাচন কমিশন এবং সারা দেশের সব জেলা প্রশাসকের কাছে দলের আসনওয়ারী প্রার্থীর নাম পাঠানো হবে। নির্বাচন কমিশন ও জেলা প্রশাসকদের কাছে প্রতি আসনের জন্য সম্ভাব্য দুই প্রার্থীর নাম পাঠানোর জন্য প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ। ঋণ খেলাপী কিংবা অন্য কোন কারণে প্রার্থিতা বাতিলের আশংকায় বিকল্প প্রার্থীর নাম পাঠানোর সিদ্ধান্ত দেয়া হয়। আওয়ামী লীগের পার্লামেন্টারী বোর্ডে এবার সিদ্ধান্ত হয়েছে, যারা দলবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত হবেন এবং মনোনয়ন বঞ্চিত হয়ে নিজ-নিজ এলাকায় বিদ্রোহের চেষ্টা করবেন, তাদেরকে দল থেকে বহিষ্কার করা হবে।
সূত্রে জানা গেছে, হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে সাবেক মন্ত্রী দেওয়ান ফরিদ গাজীর পুত্র শাহ নেওয়াজ মিলাদ গাজীকে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে দলের পার্লামেন্টারী বোর্ড মনোনীত করেছে। গতকাল দুপুর থেকেই নবীগঞ্জ-বাহুবল এলাকায় প্রচার হয়। গতকাল গভীর রাত পর্যন্ত বিভিন্ন স্থান থেকে এ খবরের সত্যতা জানতে চেয়ে পত্রিকা অফিসে ফোন করেন।
প্রকাশ, দেওয়ান ফরিদ গাজী মারা যাবার দেওয়ান শাহনেওয়াজ মিলাদ গাজী এলাকায় পিতার শুন্যস্থান পুরণে দলীয় কর্মকান্ডে অংশগ্রহণ ছাড়াও এলাকার উন্নয়নে কাজ করেন। ঝাপিয়ে পড়েন মানুষের সুখে-দুঃখে। এলাকায় কাজ করার পাশাপাশি তিনি দলের হাই কমান্ডের সাথেও যোগাযোগ রক্ষা করেন। এদিকে মিলাদ গাজীর দলীয় মনোনয়নের জন্য চুড়ান্ত হবার খবর নির্বাচনী এলাকায় প্রচার হলে বিভিন্ন স্থানে মিষ্টি বিতরণ করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com