বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

হবিগঞ্জ জেলা এডভোকেট সমিতির নির্বাচন ॥ সালেহ উদ্দিন সভাপতি, মুরলী ধর সহ-সভাপতি সুবির রায় সম্পাদক ও মজিদ ক্রিড়া সম্পাদক

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০১৫
  • ৮৩৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ টান টান উত্তেজনার মধ্য দিয়ে হবিগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ফলাফল ঘোষনা করা হয়েছে। নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী এডঃ সালেহ উদ্দিন আহমেদ ১৯০ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী এডভোকেট নুরুল ইসলাম তালুকদার পেয়েছেন ১৮২ ভোট। ২৪৮ ভোট পেয়ে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন নিরপেক্ষ প্রার্থী মুরলী ধর দাস। তার নিটকতম প্রার্থী আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী জসিম উদ্দিন পেয়েছেন ১৮৪ ভোট। ১৮১ ভোট পেয়ে সাধারণ সম্পাদক হয়েছেন আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী এডঃ সুবির রায়। তার নিকটতম নিরপেক্ষ প্রার্থী এডঃ নিজামুল হক লস্কর পেয়েছেন ১৬৯ ভোট। যুগ্ম সম্পাদক (১ম শাখা) এডঃ আফম খাইরুল ইসলাম খোকন ২৯৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম নিরপেক্ষ প্রার্থী এডঃ নুরুল হক পেয়েছেন ১৬৪ ভোট। যুগ্ম সম্পাদক (২য় শাখা) নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী এডঃ মুজিবুর রহমান কাজল ২৭০ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বি এডঃ জসিম উদ্দিন পেয়েছেন ১৮০ ভোট। সাংস্কৃতিক ও ক্রিড়া সম্পাদক পদে বিএনপি সমর্থিত প্রার্থী এডঃ এম এ মজিদ পেয়েছেন ২৩০ ভোট। তার নিকটতম আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী এডঃ এনামুল হক পেয়েছেন ২২২ ভোট। ৪টি সিনিয়র সদস্য পদে নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী এডঃ আব্দুল আহাদ ফারুক, এডঃ সৈয়দ আফজল আলী দুদু, মুক্তিযোদ্ধা এডঃ সালেহ উদ্দিন আহমেদ ও বিএনপি সমর্থিত প্রার্থী এডঃ মতিউর রহমান সানু। ৩টি জুনিয়র সদস্য পদে নির্বাচিত হয়েছেন জাতীয় পার্টি সমর্থিত প্রার্থী এডঃ মোঃ শিবলী খায়ের, আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী এডঃ মেরী আক্তার চৌধুরী ও এডঃ মোজাম্মেল হক রাসেল।
সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। ভোট গণনা শেষ হয় রাতে ১২টার দিকে। ফলাফল ঘোষনার প্রাক্কালেই আওয়ামীলীগ সমর্থক আইনজীবীরা সভাপতি ও ক্রিড়া সম্পাদক পদে বিজয়ীদের ভোট গণনায় অসন্তোষ্ট হয়ে পুনঃগণনার দাবী জানান। এসময় বার লাইব্রেরী এলাকায় কিছুটা উত্তেজনা দেখা দেয়। পরে আওয়ামীলীগ সমর্থিত পরাজিত সভাপতি প্রার্থী নুরুল ইসলাম তালুকদার ও আওয়ামীলীগ সমর্থিত পরাজিত ক্রিড়া সম্পাদক প্রার্থী এনামুল হক লিখিতভাবে পুন:গণনার দাবী জানান। প্রধান নির্বাচন কমিশনার সিনিয়র আইনজীবী নুরুল আমিন দু’টি আবেদন পড়ে শুনালে উপস্থিত আইনজীবীরা ফলাফল ঘোষনার দাবী জানান। এডভোকেট নুরুল আমিন দু’টি আবেদনের বিষয়ে পরবর্তীতে কী করা যায় সিদ্ধান্ত নেয়া হবে জানিয়ে ফলাফল ঘোষনা করেন। ৫৩১ জন ভোটারের মধ্যে ৪৭৯ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
এদিকে এডঃ নুরুল ইসলাম তালুকদার ও এডঃ এনামুল হক এর লিখিত দাবীর প্রেক্ষিতে গতকাল সভাপতি ও ক্রিড়া সম্পাদক পদে পুনরায় ভোট গণনা করা হয়।  প্রার্থীদের ভোট পুনঃগণনা করা হয়। সভাপতি প্রার্থী এডভোকেট সালেহ উদ্দিন আহমেদ ও এডভোকেট নুরুল ইসলাম তালুকদার এবং  ক্রিড়া সম্পাদক প্রার্থী এডভোকেট এম এ মজিদ ও এডভোকেট এনামুল হকের উপস্থিতিতে প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট মোঃ নুরুল আমিন, নির্বাচন কমিশনার স্বদেশ রঞ্জন বিশ্বাস, রনজিত কুমার দত্ত ও অশোকানন্দ ভট্টাচার্য্য ভোট গণনা শুরু করেন। পুনগণনায়ও সভাপতি পদে এডভোকেট সালেহ উদ্দিন আহমেদ ও ক্রিড়া সম্পাদক পদে এডভোকেট এম এ মজিদকে বিজয়ী ঘোষনা করেন। পরে বিজয়ী ও পরাজিত প্রার্থীগণ পরস্পরের সাথে কোলাকুলি করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com