শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

আমাদের ভিন দেশীয় চর্চা ত্যাগ করতে হবে- সমাজকল্যাণ মন্ত্রী

  • আপডেট টাইম শনিবার, ২৮ মার্চ, ২০১৫
  • ৪১৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ সমাজক্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলী এমপি বলেছেন, আমাদের ইতিহাস ও ঐতিহ্যকে ভুলে ভিন দেশীয় চর্চা ত্যাগ করতে হবে। ৩০ লাখ শহীদের রক্ত আর মা, বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত এই বাংলাকে রক্ষার দায়িত্ব আমাদের। স্বাধীনতার পূর্ব ও পরবর্তী সময়ে যারা দেশের জন্য কাজ করছে তাদের মূল্যায়ন করা বর্তমান প্রজন্মকে এগিয়ে আসতে হবে।
গতকাল শুক্রবার মাধবপুর উপজেলার কমলপুর গ্রামের আজিজুর রহমান স্কলার একাডেমী মাঠ প্রাঙ্গনে দৈনিক বিজয়ের প্রতিধ্বনি আয়োজিত “মুক্তিযুদ্ধে হবিগঞ্জ” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথিধর বক্তব্যে মন্ত্রী উপরোক্ত কথা বলেন। আয়োজন করা হয়। দৈনিক বিজয়ের প্রতিধ্বনি পত্রিকার উপদেষ্টা সম্পাদক মুক্তিযোদ্ধা ডাঃ সিএম দিলওয়ার রানার সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীন, জেলা পরিষদ প্রশাসক ডাঃ মুশফিক হোসেন চৌধুরী, ভারপ্রাপ্ত পুলিশ সুপার শহীদুল ইসলাম, মাধবপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাশেদুল ইসলাম, সহকারী পুলিশ সুপার সাজেদুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল মান্নান, আব্দুর রহমান বীর প্রতিক প্রমুখ। অনুষ্ঠারে বহরা ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবগ্য উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দৈনিক বিজয়ের প্রতিধ্বনির সম্পাদক মোঃ আনিসুর রহমান আদিল। অনুষ্ঠানে শুরুতেই প্রধান অতিথি ও আগত অতিথিবৃন্দকে ফুল দিয়ে বরণ করা হয়। শারমিন আক্তার রনির উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, কমলপুর সীমান্ত দিয়ে স্থলবন্দর নির্মিত হলে অত্র এলাকায় কর্মসংস্থানের সৃষ্টি হবে।
জেলা পরিষদ প্রশাসক ডাঃ মুশফিক হোসেন চৌধুরী বলেন, পার্শ্ববর্তী দেশ ভরত অত্যন্ত বন্ধুসুলভ। এদের সাথে সম্পর্ক আরোও শক্তিশালী করতে হলে প্রয়োজন সীমান্ত হাটের। সীমান্তবন্দর হলে অত্র জেলার কৃষকরাও লাভবান হবে।
অনুষ্ঠানে এলাকাবাসীর দীর্ঘদিনের দাবি, মুক্তিনগর ইউনিয়ন পরিষদ গঠন, সীমান্ত হাট স্থাপনের আশ্বাস প্রদান করেন সমাজকল্যান মন্ত্রনালয়ের মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসিন আলী। তবে এর জন্য নির্ধারিত ১৫ একর জমির প্রয়োজন। তিনি বলেন, স্থলবন্দর নির্মিত হলে চোরাচালান বন্ধ সহ বৃহত্তর সিলেট বিভাগের শিক্ষা, স্বাস্থ্য, সাংস্কৃতি উন্নতি সহ কর্মসংস্থানের সৃষ্টি হবে ঘুচবে বেকারত্ব।
মন্ত্রী এর আগে কমলপুর হযরত শাহজালাল (রঃ) কমপ্লেক্সে এর উদ্বোধন করেন। অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা, অতিথিবৃন্দ ও বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের পত্রিকার পক্ষ থেকে ক্রেষ্ট প্রদান করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com