বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

পাহাড় ধ্বসে মাটি চাপা পড়ে বাহুবলে ২ শ্রমিকের প্রাণহানী

  • আপডেট টাইম মঙ্গলবার, ১০ ফেব্রুয়ারী, ২০১৫
  • ৪৭০ বা পড়া হয়েছে

সোহেল আহমেদ, বাহুবল থেকে ॥ বাহুবলে সাদা মাটি সংগ্রহ করতে গিয়ে মাটি কাটার সময় পাহাড়ি টিলা ধসে দুই শ্রমিকের প্রাণহানী ঘটেছে। আহত হয়েছে আরো একজন। গতকাল সোমবার সকাল ৯টার দিকে উপজেলার পুটিজুরী ইউনিয়নের বৃন্দাবন চা বাগান সংলগ্ন গোলগাঁও গ্রামে এ প্রাণহানীর ঘটনাটি ঘটেছে। নিহতরা হচ্ছে-গোলগাঁও গ্রামের শহীদ মিয়ার পুত্র জুয়েল মিয়া (১৫), একই গ্রামের সুন্দর Habiganj Two workers died Pic 5 copyমিয়ার পুত্র গনি মিয়া (৪৫)। গুরুতর আহত দানিছ মিয়ার পুত্র জুনাইদ মিয়া (২৫)কে সিলেট মেডিকেলে প্রেরণ করা হয়েছে।
স্থানীয় সূত্র জানায়, বাহুবল উপজেলার পুটিজুরী ইউনিয়নের বৃন্দাবন চা বাগানের নিকটবর্তী পাহাড়ি টিলার নিচের সাদা মাটি সংগ্রহ করে স্থানীয় লোকজন বিভিন্ন সিরামিক ফ্যাক্টরীতে বিক্রি করে থাকে। উক্ত সাদা মাটি সংগ্রহের জন্য গতকাল সোমবার সকালে দানিছ মিয়া ৮/১০ জন শ্রমিক নিযুক্ত করে। সকাল থেকে শ্রমিকরা পাহাড়ি টিলা কেটে সাদা মাটি সংগ্রহ করছিল। সকাল অনুমান ৯টার দিকে মাটি কাটা অবস্থায় আকস্মিক একটি টিলার অংশবিশেষ ধসে পড়ে। এ সময় জুয়েল মিয়া, গনি মিয়া জুনাইদ মিয়া মাটি চাপা পড়ে। এতে ঘটনাস্থলেই জুয়েলের মৃত্যু হয়। অন্যান্য শ্রমিকরা গনি মিয়া ও জুনাইদ মিয়াকে উদ্ধার করে বাহুবল হাসপাতালে প্রেরণ করে। হাসপাতালে নেয়ার পথে গনি মিয়াও মারা যান। অপর আহত জুনাইদ মিয়াকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।
নিহত গনি মিয়ার পরিবারে স্ত্রী ছাড়াও ৫ সন্তান রয়েছে। তিনি ছিলেন পরিবারের একমাত্র উপার্জনকারী ব্যক্তি। তার মৃত্যুতে পরিবারের সবাই কান্না কাটি করছেন। কিভাবে তাদের দিন কাটবে এই Habiganj Two workers died Pic 4 copyচিন্তায় হতবিহবল তারা।
এদিকে ঘটনার খবর পেয়ে বাহুবল মডেল থানা পুলিশ ও উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই ঘটনাস্থলে পরিদর্শন করেছেন। উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই ও স্থানীয় ইউপি চেয়ারম্যান শাহ মাহবুবুর রহমান মিলে মাটি সরবরাহকারীকে নিহতদের পরিবারকে ১ লাখ টাকা করে প্রদানের সিদ্ধান্ত দেন। নিহতদের লাশ দাফনের প্রস্তুতি চলছে।
খোঁজ নিয়ে জানা গেছে-হবিগঞ্জে ব্যাপক শিল্পায়নের ফলে গড়ে উঠেছে বেশ কয়েকটি সিরামিক কোম্পানী। স্টার সিরামিক, স্টার পোরসেলিন ও চারু সিরামিকসহ আরও কয়েকটি কোম্পানী অচিরেই উৎপাদনে যাবে। এসকল কোম্পানীতে সাদা মাটি সরবরাহ করার জন্য অপরিকল্পিতভাবে মাটি বিক্রি হচ্ছে। রক্ষা পাচ্ছেনা পাহাড়গুলোও।
গতকাল যে দুই শ্রমিকের প্রাণহানী ঘটেছে তাদেরকে একই গ্রামের দানিছ মিয়া নিযুক্ত করেছিলেন। এক মাস যাবৎ তারা পাহাড় কেটে মাটি তুলছিলেন। দানিছ মিয়া জানান, তিনি এই মাটি স্টার সিরামিক কোম্পানীতে সরবরাহ করতেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com