শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

নবীগঞ্জে কাউন্সিলর মিজানের বাড়ি থেকে উদ্ধারকৃত জ্যোৎস্না হত্যা মামলার আসামী মাহফুজ গ্রেফতার

  • আপডেট টাইম রবিবার, ২১ ডিসেম্বর, ২০১৪
  • ৪৬৬ বা পড়া হয়েছে

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জের গন্ধ্যা গ্রামের পৌর কাউন্সিলর মিজানুর রহমানের বাড়ির সীমানা পাচীরের লিন্টেনে ঝুলন্ত অবস্থায় উদ্ধারকৃত হবিগঞ্জের চারিনাও গ্রামের গৃহবধু ৬ সন্তানের জননী জ্যোৎস্না বেগমের চাঞ্চল্যকর মৃত্যুর ঘটনায় মামলা দায়েরের ৬ দিনের পর হবিগঞ্জ সদর উপজেলার লস্করপুর ইউনিয়নের সুলতানশী এলাকা থেকে অন্যতম আসামী মাহফুজ মিয়া(৪০)কে গতকাল শনিবার রাতে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত মাহফুজ লাখাই উপজেলার করাব গ্রামের মৃত আলফু মিয়ার ছেলে। মাহফুজ গ্রেফতারের খবরে জনমনে স্বস্তি ফিরে এসেছে। এলাকাবাসীর ধারনা গ্রেফতারকৃত মাহফুজকে জিজ্ঞাসাবাদ করলে নিহত জ্যোৎস্না বেগমের মৃত্যুর রহস্য উন্মোচিত হবে।  ঘটনার পর থেকেই এলাকাবাসী মাহফুজ এবং নবীগঞ্জের রানীগাঁও গ্রামের জাহেদা বেগমকে গ্রেফতারের দাবী জানিয়ে আসছিলেন। পুলিশও এদের গ্রেফতারে রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থানে ব্যাপক অভিযান শুরু করে। গেল ৫দিন যাবৎ এসআই আশিকুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ ঢাকার গাজীপুরসহ বিভিন্ন স্থানে জাহেদা ও মাহফুজকে গ্রেফতারে আপ্রাণ চেষ্টা চালায় বলে সুত্রে জানা গেছে। না পেয়ে বিফল হয়ে ফিরে আসে।
উল্লেখ্য, গেল ১০ ডিসেম্বর ভোরে নবীগঞ্জ পৌর এলাকার গন্ধ্যা গ্রামে কাউন্সিলর মিজানুর রহমানের বাড়ির সীমানার প্রাচীরের লিন্টেনের সাথে ঝুলন্ত অবস্থায় হবিগঞ্জ সদর উপজেলার উচাইল চারিনাও এলাকার গৃহবধু জ্যোৎস্না বেগমের মৃতদেহ উদ্ধার করে পুলিশ। ঘটনার খবর পেয়ে পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষসহ এলাকার শত শত মানুষের ভিড় জমে। এক পর্যায়ে কাউন্সিলর মিজানুর রহমান আত্মগোপনে চলে যান। ঘটনার ৪ দিন পর গত ১৪ ডিসেম্বর নিহতের বড় ভাই রজব আলী ফকির বাদী হয়ে কাউন্সিলর মিজানসহ ৫ জনের বিরুদ্ধে নবীগঞ্জ থানায় ৩০২/২০১/৩৪ দঃবিঃ ধারায় একটি মামলা নং ১০ দায়ের করেন। ঘটনার সুষ্ট তদন্তের স্বার্থে অফিসার ইনচার্জ মোঃ লিয়াকত আলী নিজেই মামলার তদন্তভার গ্রহন করেন। মামলার অপর আসামীরা হলেন নবীগঞ্জ উপজেলার কালিয়ারভাঙ্গা ইউনিয়নের রানীগাঁও গ্রামের সাহেব আলীর মেয়ে জাহেদা বেগম, হবিগঞ্জ সদরের ভাটপাড়া গ্রামের মৃত মফিজ আলীর ছেলে আবদুল মালিক এবং নবীগঞ্জের সাইফু।
মামলায় বাদী উল্লেখ করেন, কাউন্সিলর মিজান ও সাইফুর ব্যতিত অপর ৩ জন আসামীর সাথে মৃত জ্যোৎস্না বেগম আনসার বাহিনীতে গাজীপুরে প্রশিক্ষনের সুবাধে পরিচয় ও সখ্যতা গড়ে উঠে। প্রশিক্ষন শেষে জ্যোৎস্না বেগম বাড়িতে ফিরে আসলে গ্রেফতারকৃত মাহফুজ এবং পলাতক আসামী জাহেদা তাকে জানায় আনসার হিসেবে তার চাকুরীর ব্যবস্থা করা হয়েছে। ১০ ডিসেম্বর যোগদান করতে হবে। ওই চাকুরীর সু-সংবাদটি জ্যোৎস্না তার পরিবারকে জানায়। এরমধ্যে ৪ ডিসেম্বর মাহফুজ মিয়া তার মোবাইল ফোন থেকে জ্যোৎস্না বেগমকে জানায় ৫ ডিসেম্বর ঢাকায় যেতে হবে। এ সময় জ্যোৎস্না হাতে টাকা-পয়সা না থাকায় ওই তারিখে যেতে পারবে না, এছাড়া যেহেতু ১০ ডিসেম্বর যোগদান তাই ৮ ডিসেম্বর ঢাকায় যাবার কথা জানায় জ্যোৎস্না। এ অবস্থায় মাহফুজ বিকাশে জ্যোৎস্নাকে ২ হাজার টাকা পাঠিয়ে ৫ ডিসেম্বর ঢাকা যেতে বলে। এই বার্তা নিয়ে হবিগঞ্জের ভাটপাড়া গ্রামের আব্দুল মালিকও তাদের বাড়ি গিয়ে জ্যোৎস্নার সাথে ৫ ডিসেম্বর ঢাকা যাওয়া প্রসঙ্গে আলোচনা করে, সে নিজেও সাথে যাবে বলে আশ্বস্ত করে। কথা মতো ৫ ডিসেম্বর জ্যোৎস্না বেগম ঢাকা যাওয়ার প্রস্তুতির সময় নবীগঞ্জের জাহেদা ফোনে জ্যোৎস্নাকে জানায় অলিপুর গেইটে যেতে, সেখানে সেও মাহফুজের কথা মতো অপেক্ষা করছে। এমন সময় আব্দুল মালিক তাদের বাড়ি গিয়ে জ্যোৎস্নাকে সাথে নিয়ে ঘর থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেয়। এরপর সর্বশেষ জোৎস্না ৯ ডিসেম্বর বিকালে তার মায়ের সাথে কথা বলে। ১০ ডিসেম্বর সকাল বেলা পুলিশের মাধ্যমে জ্যোৎস্নার মৃত্যুর খবর পায় তার পরিবার। ঘটনার ৪দিন পর জ্যোৎস্নার ভাই রজব আলী ফকির বাদী হয়ে নবীগঞ্জ তানায় মামলা দায়ের করেন।
এদিকে মামলার ২ নং আসামী সাইফুরকে নিয়ে স্থানীয় জনমনে কৌতুহলের সৃষ্টি হয়েছে। তাকে বলা হয়েছে সে কাউন্সিলর মিজানের ড্রাইবার হিসেবে। কিন্তু কাউন্সিলর মিজানুর রহমানের কোন প্রকার গাড়ী ও ড্রাইবার নাই বলে জানিয়েছেন এলাকাবাসী। তবে কে সে সাইফুর তা এখনও স্পষ্ট হতে পারেনি বাদী এবং পুলিশ। কাউন্সিলর মিজানকে চিরকোটের সুত্রধরে এবং অপর ৩ জনকে কল লিষ্টের সুত্র ধরে মামলার আসামী করা হলেও সাইফুরকে কিসের ভিত্তিতে আসামী করা হয়েছে বাদী তা বলতে পারেন নি। এ ব্যাপারে বাদী রজব আলী ফকির বলেন, নবীগঞ্জ থেকে জনৈক ব্যক্তি মোবাইলে বলেছেন, সাইফুর কাউন্সিলর মিজানের গাড়ী চালক, তাই আসামী করা হয়েছে। অথচ মিজানের কোন গাড়ি নেই। তাই চালক থাকার বিষয়টি অবান্তর।
ইতিমধ্যে মৃত জ্যোৎস্না বেগম নাম-দস্তখত ব্যতিত লেখাপড়া জানেন না বলে মৃতের পরিবারের দাবী করার পরই চিরকোট নিয়ে সাধারণ মানুষের মাঝে ধুম্রজালের সৃষ্টি হয়েছে। কোন আক্রোশে কাউন্সিলর মিজানকে ফাসাঁতেই কি এই চিরকোট লিখে জ্যোৎস্নাকে অন্যত্র খুন করে কাউন্সিলরের বাড়িতে ঝুলিয়ে রাখা হয়েছে ? এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে জনমনে। এছাড়া কাউন্সিলর মিজানের ড্রাইবার পরিচয়ে সাইফুর নামে জনৈক ব্যক্তিকে আসামী করায় ঘটনার মুল মোটিভ অন্যদিকে দানা বাধতে শুরু করেছে এলাকারবাসীর মাঝে। এলাকার দাগী কোন সন্ত্রাসী বা ডাকাত পুর্ব শক্রতার জের ধরে এমন ঘটনা সাজাতে পারে বলে অনেকেই ধারনা করছেন। ঘটনার পরপরই নবীগঞ্জবাসী ঘটনার সুষ্ট তদন্ত দাবী করে মুল রহস্য উদঘাটনের স্বার্থে জাহিদা ও মাহফুজকে গ্রেফতারের দাবী জানিয়ে আসছিলেন।
এদিকে গতকাল শনিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে হবিগঞ্জ সদর থানার এসআই ইকবাল আহমদ ও নবীগঞ্জ থানার এসআই আশিকুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ হবিগঞ্জের সুলতানশী সাহেব বাড়ির ওরস থেকে মাহফুজকে গ্রেফতার করে নবীগঞ্জ থানায় নিয়ে আসে। এদিকে মামলা দায়েরের পর পরই স্থানীয় লোকজনের মধ্যে দু’দাগী ডাকাত ও ওই এলাকার কিলার হিসেবে পরিচিত তারা ওই ঘটনাটি সংঘটিত করতে পারে বলে গুঞ্জন রয়েছে। একটি ধান চুরির ঘটনার জের ধরে প্রতিশোধ পরায়ন হয়ে একটি পক্ষ মিজানকে ফাসাতে এ ঘটনা ঘটিয়ে তাকতে পারে বলে  জনমনে গুঞ্জন রয়েছে। পুলিশের সঠিক তদন্তের এ ঘটনার মুল মুটিভ বেরিয়ে আসবে বলে এলাকাবাসী মনে করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com