শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

বাহুবলে সেটেলমেন্টের দালাল জালিয়াত চক্রের হোতা গ্রেফতার

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৪ ডিসেম্বর, ২০১৪
  • ৪১৪ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবলে সেটেলমেন্ট ও ভূমি অফিসের দালাল এবং জালিয়াত চক্রের হোতা বেলাল মিয়া (৩৫) অবশেষে গ্রেফতার করেছে পুলিশ। প্রতারণার মামলায় পলাতক থাকা অবস্থায় গতকাল পুলিশ তাকে গ্রেফতার করে। এসময় সে ইউপি চেয়ারম্যানের জাল সনদ উপস্থাপন করে ছাড় পাওয়ার চেষ্ঠা চালিয়েও ব্যর্থ হয়।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার মিরপুর ইউনিয়নের দাসপাড়া গ্রামের নাইম উল্লার পুত্র বেলাল মিয়া দীর্ঘদিন ধরে সংঘবদ্ধ সিন্ডিকেটের মাধ্যমে সেটেলমেন্ট ও ভুমি অফিসে দালালি এবং জালিয়াতি করে আসছিল। বেলাল চক্রের খপ্পড়ে পড়ে উপজেলার অসংখ্য মানুষ নিঃসহ হয়ে পড়ে। মাঠ পর্চাসহ জমির কাগজপত্র পাইয়ে দেয়ার নামে বেলাল ও তার সহযোগিরা সহজ-সরল লোকদের নিকট থেকে হাতিয়ে নেয় মোটা অংকের টাকা। কিন্তু বেলালের সাথে স্থানীয় একটি প্রভাবশালী মহলের সখ্য থাকায় প্রশাসনিক সহযোগিতা থেকে বঞ্চিত ছিলেন ভুক্তভোগিরা। এদিকে মিরপুর ইজ্জতনগরের ভাঙ্গারী ব্যবসায়ী শুক্কর আলীর টাকা প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেয়ার অভিযোগে বেলালের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন ব্যবসায়ী। ওই মামলায় তার বিরুদ্ধে আদালত গ্রেফতারী পরোয়ানা জারি করে। এরই প্রেক্ষিতে বাহুবল মডেল থানার এএসআই সত্যাজিত দাশ গতকাল বুধবার ভোরে বেলালকে গ্রেফতার করেন। পরে বেলাল থানায় মিরপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আব্দুল আউয়ালের দেয়া একটি চারিত্রিক সনদ উপস্থাপন করে। কিন্ত সনদপত্রটি নিয়ে সন্দেহ হয় পুলিশের। তাৎক্ষনিক থানার ওসি আলী ফরিদ আহমদ ওই চেয়ারম্যানের সাথে যোগাযোগ করলে এ ধরণের কোন সনদ দেয়ার কথা চেয়ারম্যান অস্বীকার করেন। পুলিশের জিজ্ঞাসাবাদে বেলাল বাহুবল সাবরেজিস্টার অফিসের এক মুহরীসহ কয়েক সহযোগির নাম প্রকাশ করে। এদিকে বেলালকে ছাড়িয়ে নিতে কতিপয় ব্যক্তি থানায় তদবির চালায়। কিন্তু পুলিশ বেলালকে কোর্টে প্রেরণ করে। এছাড়া ইউপি চেয়ারম্যানের সিল ও স্বাক্ষর জাল করার অপরাধে বেলালসহ তার স্ত্রী বিলকিছ ও সহযোগী পাকু মিয়ার বিরুদ্ধে পুলিশ মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছিল। ওসি আলী ফরিদ আহমদ জানান, জালিয়াত চক্রের তথ্য আদায়ে তাকে রিমান্ডের জন্য আদালতে আবেদন জানানো হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com