বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

নবীগঞ্জ ঃ কুড়িয়ে পাওয়া ৭৫ লাখ টাকা ॥ পদ্মলোচনের গোপন ধন লুট করেছে ৪ যুবকসহ গং

  • আপডেট টাইম মঙ্গলবার, ২১ অক্টোবর, ২০১৪
  • ৪৩৯ বা পড়া হয়েছে

আলমগীর মিয়া, নবীগঞ্জ থেকে ॥ রূপকথার গল্পের মতো কাহিনী ৭৫ লাখ টাকার কুড়িয়ে পাওয়া ব্রিফকেস নিয়ে। মাটির নীচে ফুঁতে রেখেও রক্ষা করতে পারল না স্বপ্নের ব্রিফকেস। পদ্মলোচনের গোপন ধন লুট করেছে গ্রামের ৪ যুবক। তারা নবীগঞ্জ ছাত্রলীগের সাবেক প্রভাবশালী একনেতাকে ভুয়া মালিক সাজিয়ে জোরপূর্বক মাটির নীচ থেকে তুলে নিয়ে গেছে টাকা ভর্তি ব্রিফকেস। সে এখন ব্রিফকেস হারিয়ে পাগল হয়ে পথে পথে ঘুরছে। যুবকের নাম হচ্ছে দিন মজুর শাহিন। এ ঘটনা নিয়ে ৭দিন যাবৎ সর্বত্র তোলপাড় হচ্ছে। গতকাল এ ব্যাপারে নবীগঞ্জ থানায় অভিযোগ দায়ের করলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে ব্রিফকেস লুটের সত্যতা পেয়েছে।
সরজমিনে তথ্য নিয়ে জানা যায়, প্রায় ২০দিন পূর্বে হবিগঞ্জ পৌরসভার উমেদনগর গ্রামের দিন মজুর শাহীনের সাথে মোবাইলে আলাপ করে জানা গেছে-কয়েকদিন আগে সে বুল্লা এলাকার একটি চা স্টলের কেবিনে নাস্তা করার জন্য প্রবেশ করলে দেখে চেয়ারে একটি ব্রিফকেস পড়ে রয়েছে। তিনি নাস্তা শেষ করে ওই ব্রিফকেসটি হাতে করে নিয়ে আসেন। সে হবিগঞ্জ শহরে বোনের বাসায় এসে ব্রিফকেস খুলে দেখেন এটি টাকা ভর্তি। গুনে দেখেন এতে ৭৫ লাখ টাকা আছে। এরপর ১লাখ টাকা নিয়ে সে খরচ করে ফেলে। তার বোনকে ব্রিফকেসের টাকার কথা বললে সেও কিছু দাবী করে। শাহীন বোনকে টাকা দেবার আশ্বাসও দেয়। কিন্তু কি করবে কোন দিক নির্দেশনা পাচ্ছিল না। ব্রিফকেস ভর্তি ৭৪ লাখ টাকা নিয়ে রাতে সিএনজি যোগে নবীগঞ্জের বাউসা ইউনিয়নের গহরপুর গ্রামের শ্বশুর আব্দুর রাজ্জাক মিয়ার বাড়িতে আসে। তাদেরকে টাকার কথা বলে বসত ঘরের চৌকির নীচে গর্ত করে টাকাসহ ব্রিফকেস মাটির নীচে পূতে রাখে। সিএনজি যোগে যাবার সময় টাকা নিয়ে ফোনে কথা বলার সময় পুরো বিষয়টি চালক বদর শুনতে পেরে সেও ওই টাকাতে বাগ বাসানোর ফন্দি আঁটে। এক পর্যায়ে সে সিএনজি কেনার জন্য শাহীনের নিকট ৫ লাখ টাকা দাবী করে। সিএনজি চালক বদরের বাড়ি শাহীনের স্ত্রীর বড় ভাইয়ের বন্ধু। এসময় শাহীন পরে টাকা দিবে বলে বদরকে আশ্বাস দেয়। বিষয়টি বদর মিয়া বিশ্বাস না করে এ নিয়ে শাহীনের মামা শ্বশুর গহরপুর গ্রামের আলাল মিয়া, জয়নাল মিয়া ও তিমিরপুর গ্রামের মালিক মিয়ার সাথে আলাপ করে। বদর ও আলাল মিয়া আরো কয়েকজনকে নিয়ে গত মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নবীগঞ্জ ছাত্রলীগের সাবেক নেতাকে ভূয়া মালিক সাজিয়ে আব্দুল রেজ্জাকের বাড়িতে হানা দিয়ে জোরপূর্বক মাটির নীচ থেকে তুলে নিয়ে গেছে টাকা ভর্তি ব্রিফকেস। শাহিন মাটির নীচে ফুঁতে রেখেও রক্ষা করতে পারল না স্বপ্নের ব্রিফকেস। পদ্মলোচনের গোপন ধন লুট করেছে গ্রামের ৪ যুবক সহ গং। তারা যে গর্তে টাকার ব্যাগ রাখা হয়েছিল ওই গর্ত থেকে ব্যাগটি নিয়ে আসে। পরে টাকাগলো ভাগবাটোয়ারা হয়। নবীগঞ্জের স্থানীয় কিছু ক্ষমতাধর ব্যক্তিও টাকার ভাগ পেয়েছেন বলে জানা গেছে।
উল্লেখ্য, প্রায় ১৭ দিন পর শাহীন টাকার ব্যাগ নিয়ে একটি সিএনজিযোগে নবীগঞ্জের গহরপুর গ্রামে শ্বশুর বাড়ি নিয়ে যায়। এব্যাপারে পার্শ্ববর্তী মাইজগাঁও গ্রামের কতুব উদ্দিন বলেন, পরদিন আমি ঘটনা শোনে সিএনজি চালক বদরের সাথে কথা বলেছি। সে আমাকে বলে শাহীনের স্বমন্ধি রব্বানকে নিয়ে হোটেল সোনালীতে যেতে। আমরা সেখানে গেলে বদর, মালিক, আলাল গং হাজির হয়ে বলে রাতে যে ব্রিফকেস রব্বানের বাড়ি থেকে এনেছি সেটার মধ্যে কোন টাকা ছিল না। গহরপুর গ্রামের সুইল মিয়া, নুর মিয়া ও মুরুব্বি জমসেদ মিয়া বলেন, সন্ধ্যার সময় ৭/৮ জন লোক এসে আমাদের বাড়িতে রেজ্জাক মিয়ার ঘরে প্রবেশ করে চৌকির নীচ থেকে মাটি খুড়ে চকলেট রংয়ের ব্রিফকেস তুলে নিয়ে যায়। আমরা এসময় বাধা দিলে তারা বলে আমাদের সাথে পুলিশ আছে বাড়াবাড়ি করবে না। মেরে ফেলবো। পরে তারা ব্রিফকেস নিয়ে প্রাইভেট কার যোগে চলে যায়। এদের মধ্যে আলাল, বদর, জয়নাল, মালিককে চিনতে পারি। এদিকে শাহীনের শ্বশুর আব্দুর রেজ্জাক বাদী হয়ে গতকাল সোমবার সকালে নবীগঞ্জ থানায় ৪ জনের নাম উল্লেখ করে একটি অভিযোগ দায়ের করেন। এস আই আব্দুর রহিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি বলেন, আমি মামলা তদন্তের স্বার্থে বিস্তারিত বলতে পারবো না। তবে ঘটনাস্থল পরিদর্শন করে ব্রিফকেস লুটের সত্যতা পেয়েছি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com